ডিসানের বিরুদ্ধে মামলা করল কমিশন, ভর্তি না নেওয়ায় কোভিড রোগীর মৃত্যুতে নড়ে বসল স্বাস্থ্য দফতর

  •  ডিসান হাসপাতালের বিরুদ্ধে মামলা রুজু করল স্বাস্থ্য কমিশন
  • আক্রান্তের পরিবার কিছু টাকা দিয়ে অগ্রিম বেড বুক করে রেখেছিল 
  • পুরো টাকা জমা না করতে পারায়, আক্রান্তকে ভর্তি নেয়নি  ডিসান 
  • হাসপাতালের সামনে থেকেই শেষ পর্যন্ত প্রাণ হারান ওই রোগিণী 
     

Asianet News Bangla | Published : Aug 13, 2020 6:07 AM IST / Updated: Aug 13 2020, 07:33 PM IST

 ডিসান হাসপাতালের বিরুদ্ধে মামলা রুজু করল স্বাস্থ্য কমিশন। ৩ লাখ টাকা পুরো জমা করতে না পারায় কোভিড রোগীণির মৃত্য়ু দেখল ডিসান হাসপাতাল, তবু নিল না ভর্তি। এমনই অভিযোগ করল মৃতার পরিবার। জানা গিয়েছে, ডিসান হাসপাতালের বাইরে অ্যাম্বুল্যান্সে পড়ে থেকে শেষ পর্যন্ত ওই মুমুর্ষ করোনা আক্রান্ত রোগিণী  প্রাণ হারান। এরপরেই ঘটনা প্রকাশ্য়ে আসার পর  ডিসানের বিরুদ্ধে মামলা রুজু করে স্বাস্থ্য কমিশন।
   

আরও পড়ুন, উচ্চ প্রাথমিকে পড়ে রয়েছে ৫০০০ শূন্য পদ, জট কাটাতে হাইকোর্টে আর্জি এসএসসি-র

জানা গিয়েছে,  সোমবার রাত আটটা ৫০ নাগাদ তমলুকের বাসিন্দা লায়লা বিবিকে ডিসান হাসপাতালে অ্যাম্বুল্যান্সে করে আনা হয়। এদিকে লায়লা বিবির জন্য তাঁর পরিবার ৮০ হাজার টাকা দিয়ে অগ্রিম বেড বুক করে রেখেছিল  ডিসানে। অভিযোগ, আরও ২ লক্ষ ২০ হাজার টাকা অর্থাৎ মোট ৩ লক্ষ টাকা জমা করতে না পারায় ভর্তিই নেওয়া হয়নি তাঁকে। এরপর হাসপাতালে সামনে প্রায় দেড় ঘণ্টা ধরে যন্ত্রনায় ছটফট করেন লায়লা বিবি। শেষপর্যন্ত অসহায়তায় চূড়ান্ত দৃশ্য দেখা সেখানে। সকলের সামনেই রাত ১০টা ২০ নাগাদ অ্যাম্বুল্যান্সের মধ্যে প্রাণ হারান বছর ষাটের লায়লা বিবি। যদিও তার আগেই রাত সাড়ে নটা নাগাদই আরও ২ লক্ষ টাকা জমা করা হয়েছিল হাসপাতালের অ্যাকাউন্টে। তারপরেও রোগিণীকে ভর্তি নেওয়া হয়নি বলে অভিয়োগ জানিয়েছে পরিবার।

আরও পড়ুন, বাইপাসের গতি বাড়াতে ৬ লেনের উড়ালপুল, শহরে এবার তৈরি হবে নতুন ফ্লাইওভার

ডিসান হাসপাতাল কর্তৃপক্ষকেই অভিযুক্ত বলে মনে করছে স্বাস্থ্য কমিশন। তাই তাঁরা ডিসানের বিরুদ্ধে মামলা রুজু করার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার একটি হোয়াটসঅ্যাপ অডিও বার্তার মাধ্যমে একথা জানিয়েছেন স্বাস্থ্য কমিশনের চেয়ারম্যান প্রাক্তন বিচারপতি অসীম বন্দোপাধ্যায়। উল্লেখ্য, সম্প্রতি রাজ্যের বেসরকারি হাসাপতালের বিরুদ্ধে বারংবার অভিযোগ পেতেই কড়া পদক্ষেপ নিয়েছিল রাজ্য সরকার। বেসরকারি হাসপাতালে কোভিড রোগী ভর্তির সময়ে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না। ভর্তির সময় টাকা না দিতে পারলেও পরিষেবা দিতে হবে  প্রথম ১২ ঘন্টা। নতুন নির্দেশিকা জারি করার পরেও ফের ডিসান হাসপাতালের ঘটনা সামনে আসায় রীতিমত আতঙ্কে শহরবাসী।
 

    

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

Share this article
click me!