শহর কলকাতায় নতুন ফ্লাইওভার হতে চলেছে। ইএম বাইপাসের উপরে হতে চলেছে শহরের অন্যতম বড় ফ্লাইওভার। ভিআইপি বাজার থেকে মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারি পর্যন্ত যার বিস্তৃত পরিধি। কেন্দ্রীয় বিশেষজ্ঞ সংস্থা রাইট ইতিমধ্যেই এই উড়ালপুলের বিষয়ে ড্রাফট পরীক্ষা করে পাঠিয়ে দিয়েছে কেএমডিএ-র কাছে।

আরও পড়ুন, বাতাসে জলীয় বাষ্পের জেরে আদ্রতা চরমে, দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস কলকাতায়

 শহরের অন্যতম বড় ফ্লাইওভার ইএম বাইপাসের উপরে হতে চলেছে। যার পরিধি ভিআইপি বাজার থেকে মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারি পর্যন্ত। বাইপাসের দুই প্রান্ত জুড়ে তিন তিন ছয় লেনের এই ফ্লাইওভার হতে চলেছে। কেন্দ্রীয় বিশেষজ্ঞ সংস্থা রাইট ইতিমধ্যেই এই উড়ালপুলের বিষয়ে ড্রাফট পরীক্ষা করে কেএমডিএ-র কাছে পাঠিয়ে দিয়েছে। যানজট কমাতে শহরের গতি বাড়াতে একাধিক উড়ালপুলের প্রস্তাব করেছে রাজ্য নগরায়ন দফতর। তার মধ্যে অন্যতম হল বাইপাসের উপর এই নয়া উড়ালপুল।

আরও পড়ুন, খাস কলকাতায় করোনা নিয়ে মৃত ১০০০,একদিনে আক্রান্ত ৬১৯ জন

অপরদিকে, প্রতিদিন ভিআইপি বাজার থেকে অভিষিক্তা মোড় পর্যন্ত অফিস টাইমে ব্যাপক যানজট হয়। সেই যানজট মেটাতে প্রয়োজন ছিল একটি উড়ালপুলের। যেহেতু বাইপাসের মধ্যবর্তী অংশ দিয়ে গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো রেলের নির্মাণ রয়েছে তাই এখানে নতুন কাঠামো নির্মাণে অসুবিধা রয়েছে। তাই বাইপাসের দুই প্রান্ত ধরে বানানো হবে এই উড়ালপুল। দুটি প্রান্তই হতে চলেছে ৩ লেন করে। তাই  কেএমডিএ জানিয়েছে, যত সংখ্যক গাড়ি চলাচল করে, বাইপাস ধরে, সেটা নিয়ে যাতায়াতে কোনও সমস্য়া তৈরি  হবে না।

 

    

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে