ফের নিম্নচাপ বঙ্গোপসাগরে, প্রবল ঝড়-বৃষ্টির আশঙ্কা

  •  বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের পরিস্থিতি 
  •  রাজ্যে বৃষ্টি বাড়তে পারে আগামী সপ্তাহে 
  • বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে 
  • সন্ধ্যের দিকে ঝড়-বৃষ্টির সামান্য সম্ভাবনা 

Ritam Talukder | Published : Jun 6, 2020 12:52 PM IST

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের পরিস্থিতি। সোমবার তৈরি হতে পারে নিম্নচাপ।মঙ্গলবার থেকে বৃষ্টি শুরু হবে ওড়িশায়। বুধবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। প্রভাব পড়তে পারে পশ্চিমবঙ্গেও। বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে । উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস।  সন্ধ্যের দিকে হালকা ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন, সোমবার থেকে খুলছে শহরের শপিং মল, শিশুদের প্রবেশে আপত্তি কর্তৃপক্ষের


বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের পরিস্থিতি। সোমবার তৈরি হতে পারে নিম্নচাপ। বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে । উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস।  সন্ধ্যের দিকে হালকা ঝড়-বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬০ শতাংশ। এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ৩৫  ডিগ্রি সেলসিয়াস।  

কেরলে ইতিমধ্য়েই বর্ষা ঢুকেছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। কেরল  ছাড়াও তামিলনাড়ু, পন্ডিচেরি বেশকিছু অংশে ঢুকেছে। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর এই গতি আগামী দিনেও থাকলে নির্ধারিত সময়ে বর্ষা আসবে রাজ্যে  অনুমান আবহাওয়াবিদদের। আবহাওয়া দপ্তরের সূচি অনুযায়ী উত্তরবঙ্গে ৭ ই জুন এবং দক্ষিণবঙ্গে ১১ ই জুন বর্ষা প্রবেশ করতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।আবহাওয়া দপ্তরের সূচি অনুযায়ী উত্তরবঙ্গে ৭ ই জুন এবং দক্ষিণবঙ্গে ১১ ই জুন বর্ষা প্রবেশ করতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।  

আরও পড়ুন, শনিবারেও বেসরকারি বাস সেভাবে রাস্তায় নামেনি, চরম দুর্ভোগে যাত্রীরা

বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে । উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণা বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে রাজ্যজুড়ে। বিকেল বা সন্ধ্যের দিকে হালকা ঝড়-বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও ঝড় বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে। রাজ্যে বৃষ্টি বাড়তে পারে আগামী সপ্তাহে। 

 

 

 

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

Share this article
click me!