সোমবার তাপমাত্রা নেমে ফিরল স্বস্থি, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি-ঝড়ের পূর্বাভাস কলকাতা ও দক্ষিণবঙ্গে

  • সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস 
  •   সোমবার উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনা 
  • বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড় বইবে পুরুলিয়া-বাঁকুড়াতেও 
  • মঙ্গলবার দার্জিলিং,কালিম্পং-এ ভারী বৃষ্টির পূর্বাভাস 

Ritam Talukder | Published : May 11, 2020 3:14 AM IST


 রাতের ঝড়-বৃষ্টিতে অনেকটাই আরাম মিলেছে শহরবাসীর। তাপমাত্রা একধাক্কায় আগের দিনের থেকে অনেকটাই কমে গিয়েছে। হাওয়া অফিস জানিয়েছে,  সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  আগামী  আরও তিন দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। মঙ্গলবার ও বুধবার ব্যাপক ঝড় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। 

আরও পড়ুন, শুধু কলকাতাতেই করোনায় আক্রান্ত ৯৪৮, মৃতের সংখ্যা ৭৪


  সোমবার উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের মালদা ,উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্য জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস। দক্ষিণবঙ্গে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে।  দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হতে পারে বিকেল বা সন্ধ্যের দিকে।  দুই বঙ্গেই  সোমবার ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে,  সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। ঝড়-বৃষ্টিতে তার থেকে প্রায় ৫ ডিগ্রি কমে গিয়েছে সোমবার।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪০ শতাংশ। সোমবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, আড্ডার আসরে মুখ্যসচিব , ছবি টুইট করে বিপাকে বাবুল

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী মঙ্গলবার ও বুধবার রাজ্যজুড়ে ঝড় বৃষ্টি বাড়বে। মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং এ ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি  দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরেও। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড় বইবে পুরুলিয়া বাঁকুড়া ঝাড়গ্রামেও। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও ঝড় বৃষ্টির সম্ভাবনা। বুধবারেও  কালবৈশাখী হতে পারে। মুর্শিদাবাদে সব থেকে বেশি সম্ভাবনা রয়েছে। ঝড় বৃষ্টি হতে পারে নদীয়া,বীরভূমেও। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এর মত দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুরের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।
 

 

 

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

 বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর

Share this article
click me!