ফের পারদ চড়ে হাঁসফাঁস অবস্থা, বৃষ্টির পূর্বাভাস থাকলেও ভোগাবে আদ্রতা

  • বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস 
  •  নিম্নচাপের জেরে বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে 
  • শহরে বজ্রগর্ভ মেঘ হয়ে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা 
  • ভারী বৃষ্টি উত্তরবঙ্গে হলেও দক্ষিণবঙ্গে সম্ভাবনা অনেক কম 
     

Ritam Talukder | Published : Jun 25, 2020 3:19 AM IST / Updated: Jun 25 2020, 11:32 AM IST

বৃহস্পতিবার কলকাতার আকাশ সারাদিনই আংশিক মেঘলা থাকবে। আদ্রতা বেশি থাকার দরুন বৃষ্টি হলেও অস্বস্তি বাড়বে, গরম অনুভূত হবে। আবহাওয়া দফতর জানিয়েছে, ওড়িশায় ঘূর্ণাবর্ত। রাজস্থান থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। এর প্রভাবে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। বজ্রগর্ভ মেঘ হয়ে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা।  হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী। সকাল ৮ টা ৩০ নাগাত এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, রাজ্য়ে ৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা, কনটেইনমেন্ট জোনে জারি নিয়ম
 

 হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশী। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৩ শতাংশ। বুধবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশী।  এবং সর্বোচ্চ তাপমাত্রা  ছিল  ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস।  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ  ছিল  সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ  ছিল  ন্যূনতম ৭১ শতাংশ। সোমবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.০ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.০ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ন্যূনতম ৮০ শতাংশ। 

আরও পড়ুন, স্বজনপোষণের অভিযোগ, উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ হাইকোর্টের

আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপ অক্ষরেখা বঙ্গোপসাগর থেকে উত্তরে সরল। আগামী ৩ থেকে ৪ দিন অতি ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে। রাজস্থান থেকে  বিহার পর্যন্ত বিস্তৃত এই নিম্নচাপ অক্ষরেখা। মধ্যপ্রদেশের রয়েছে একটি ঘূর্ণাবর্ত। নিম্নচাপ অক্ষরেখার টানে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকছে। বজ্রগর্ভ মেঘ হয়ে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা। হাওয়া অফিস সূত্রে খবর,  বৃহস্পতিবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার ,আলিপুরদুয়ার ,জলপাইগুড়িতে অতি ভারী বৃষ্টি মালদা ও দুই দিনাজপুরের বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার থেকে টানা রবিবার পর্যন্ত  ২০০ মিলিমিটার বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ। শুক্রবার থেকে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। রবিবার মুর্শিদাবাদ, বীরভূমে ভারী বৃষ্টি।

 

 

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি

Share this article
click me!