২০০ মিমি পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, মঙ্গলবারে ভাসতে পারে দক্ষিণবঙ্গও

  • সোমবার থেকে উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস 
  • ২০০ মিমি পর্যন্ত বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় 
  • মঙ্গলবারে বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় 
  • ভারী-অতি ভারী বৃষ্টি দক্ষিণ ভারতের উপকূলের রাজ্যগুলিতে 

Ritam Talukder | Published : Jul 26, 2020 11:36 AM IST / Updated: Jul 26 2020, 05:27 PM IST

ফের উত্তরবঙ্গের দিকে সরছে মৌসুমী অক্ষরেখা। কাল থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। মৌসুমী অক্ষরেখা বিকানির, আজমীর, পানাগড় হয়ে ত্রিপুরা পর্যন্ত বিস্তৃত। মৌসুমী অক্ষরেখা সরে উত্তরবঙ্গের হিমালয়ের পাদদেশ এলাকায় অবস্থান করবে। এর প্রভাবেই আরও এক দফায় ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। মঙ্গলবারে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। 

আরও পড়ুন, মৃত্যুর পরে রিপোর্ট এল কোভিড পজিটিভ, ১৭ ঘণ্টা বাড়িতেই পড়ে রইল বৃদ্ধের দেহ

রবিবার সিকিমে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। মঙ্গলবার ও বুধবার উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই হবে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে। মঙ্গলবারে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলায়। প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস মঙ্গলবারে। কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, 'গলায় ছোট ছোট নখের দাগ-শ্বাসরোধ করে খুন', আনন্দপুরের শিশুমৃত্যুতে নতুন মোড়

 
অপরদিকে, আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে কেরল উপকূলের লাক্ষাদ্বীপ সংলগ্ন এলাকায়। এর প্রভাবে পূর্ব ও উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে  ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  ভারী বৃষ্টি হবে ওড়িশা, বিহার, উত্তরবঙ্গ, সিকিম, অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ এবং ত্রিপুরাতে।  ভারী থেকে অতি ভারী বৃষ্টি দক্ষিণ ভারতের উপকূলের রাজ্যগুলিতে, মূলত কঙ্কন ও গোয়া এলাকায়।

আরও পড়ুন, করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে ফের কলকাতায় আসছে কেন্দ্রীয় দল, তথ্য জোগাড়ে অ্যাপ-র পরামর্শ

 হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬২ শতাংশ। শনিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৯ শতাংশ। 

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Share this article
click me!