বাংলার করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে ফের আসছে  কেন্দ্রীয় প্রতিনিধি দল।  এগারোটির বেশি জায়গায় গোষ্ঠী সংক্রমণের ইঙ্গিত মিলেছে। দুই এলাকার অবস্থা যাচাই করতে তৃতীয় দফায় রাজ্যে এসে বিষদে তথ্য় সংগ্রহ করবেন আইসিএমআর -এর প্রতিনিধিরা।

আরও পড়ুন, পার্ক সার্কাস থেকে মেডিক্যাল ৯০০০ টাকা, দিতে না পারায় কোভিড শিশুদের নামিয়ে দিল অ্যাম্বুল্যান্স


প্রসঙ্গত, এর আগে দুদফায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রতিনিধি দল রাজ্যে আসে। এবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স ( এআইআইএমস), চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট ও পুনের ইনস্টিটিউট অফ ভাইরোলজির গবেষকদের নিয়ে গঠিত দলটি আগামী মাসের গোড়ায় রাজ্যে আসবে। সরকারি হাসপাতালের পাশাপাশি কয়েকটি বেসরকারি হাসপাতালেও প্রয়োজনে পরিদর্শনের পরিকল্পনা নিয়েছে কেন্দ্রীয় বিশেষজ্ঞ দল। জানা গিয়েছে, আইসিএমআরের প্রতিনিধি দল মূলত কলকাতা ও উত্তরবঙ্গের কয়েকটি হাসপাতাল ও কোয়ারেন্টাইন সেন্টার পরিদর্শন করতে পারে। তবে কবে নাগাত আসবে এখনও দিনক্ষণ  ঠিক করা হয়নি।
আরও পড়ুন, কোভিড রুখতে রাজ্য়ের 'সেফ হোম' মডেলেই চলুক গোটা দেশ, জানান আইসিএমআর কর্তা


স্বাস্থ্যভবন সূত্রে খবর, রাজ্যের বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালে কোভিড রোগীদের সম্পর্কে বিশদে সরাসরি তথ্য জোগাড় করতে মোবাইল অ্যাপ তৈরির পরামর্শ দিয়েছে আইসিএমআর। অ্যাপ তৈরির জন্য সরকারি সংস্থা ওয়েবেলে সঙ্গে একপ্রস্থ আলোচনাও হয়েছে স্বাস্থ্য কর্তাদের। পরের মাসেই নতুন অ্যাপ চালু হবে বলে স্বাস্থ্য অধিকর্তা আশা প্রকাশ করেছেন।

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের