আকাশ মেঘলা-বাড়ছে আদ্রতা, বুধবার থেকে ফের বৃষ্টি রাজ্যের পার্বত্য এলাকায়

  •   কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস 
  • শহর ও শহরতলিতে হালকা বৃষ্টির পূর্বাভাস 
  •  বুধবার থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং ও কালিম্পং- এ 
  • বৃহস্পতিবার অতিভারী বৃষ্টি কোচবিহার ও আলিপুরদুয়ারে 

Ritam Talukder | Published : Jul 8, 2020 3:29 AM IST / Updated: Jul 08 2020, 09:03 AM IST

বুধবার শহরে সারাদিনই  আকাশ  মেঘলা থাকবে। হাওয়া অফিস সূত্রে খবর, শহর ও শহরতলিতে হালকা বৃষ্টির পূর্বাভাস। বুধবার থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং কালিম্পং এ। বৃহস্পতিবার থেকে ফের অতিভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার ও আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে। সপ্তাহান্তে  অতিভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গে। বুধবার থেকেই প্রবল বর্ষণের সম্ভাবনা আসাম ও মেঘালয় সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। বুধবার সকাল ৮ টা ২০ মিনিটে শহরের তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, 'অসংলগ্ন কথা বলা'ও করোনার লক্ষণ, নতুন ৬ উপসর্গের কথা জানাল স্বাস্থ্য মন্ত্রক

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৬ শতাংশ।  সোমবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮১ শতাংশ। রবিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশী। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বাধিক ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ন্যূনতম ৬৫ শতাংশ। 

 আরও পড়ুন,৯ জুলাই থেকে ফের 'লকডাউন রাজ্যে',কনটেইনমেন্ট জোনে কড়াকড়ি

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমশ সরে উত্তর ওড়িশায় অবস্থান। সক্রিয় মৌসুমী অক্ষরেখা ওড়িশার নিম্নচাপ এলাকা দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এর ফলেই  বৃষ্টি রাজ্যে। নিম্নচাপ এর প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। ওড়িশা সংলগ্ন জেলাতে বৃষ্টির পরিমাণ বেশি । দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম ,মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ  বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে । বুধবার থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং কালিম্পং এ। বৃহস্পতিবার থেকে ফের অতিভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার ও আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে। সপ্তাহান্তে  অতিভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গে। বুধবার থেকেই প্রবল বর্ষণের সম্ভাবনা আসাম ও মেঘালয় সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

করোনায় আক্রান্ত বিধাননগরের ডিসি ট্রাফিক, উপসর্গ না থাকায় সপরিবার হোম কোয়ারেন্টাইনে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব 

Share this article
click me!