New Year's Eve: বর্ষবরণের পার্টিতে দেদার মদ্যপান? শরীরকে সতেজ রাখতে খান ৫টি বিশেষ খাবার

হাবিজাবি খাবার খেয়ে আর তার সঙ্গে জমিয়ে মদ্যপান করে শরীরের বেজে যায় বারোটা। সেই হাল থেকে রক্ষা পেতে নববর্ষের পরেরদিন পাতে রাখুন ৫টি উপকারী খাবার।

Sahely Sen | Published : Jan 1, 2024 6:50 AM IST

110

নতুন বছরের আগমন মানেই বন্ধুবান্ধবের সঙ্গে জমিয়ে দেদার আনন্দ ফুর্তি আর উদযাপন।

210

উদযাপন মানেই জুড়ে থাকে খাওয়া-দাওয়া, আনন্দ আর হাসিমজা।

310

পেটপুজোর সঙ্গে জুড়ে যায় অনিয়মিত মদ্যপানও। বর্ষবরণের দিনে দেদার মদ্যপান করে পরের দিন অফিস কামাই, সারা পৃথিবী জুড়েই এই নজিরের অভাব নেই। 

410

আনন্দের মুহূর্তে মদ্যপানের সঙ্গে মুখে কী কী চালান করছি, তা খেয়াল থাকে না অনেকেরই। 

510

হাবিজাবি খাবার খেয়ে আর তার সঙ্গে জমিয়ে মদ্যপান করে শরীরের বেজে যায় বারোটা। সেই হাল থেকে রক্ষা পেতে পরেরদিন পাতে রাখুন ৫টি উপকারী খাবার। 

610

প্রথম হল, শতমূলী বা অ্যাসপারাগাস। এই সবজিটি পাকস্থলিকে সুস্থ রাখতে অত্যন্ত উপকারী। এগুলি শরীরকে প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করে এবং হৃদযন্ত্রের স্বাস্থ্য ভালো রাখে, বিশেষ করে রস হিসেবে খাওয়া হলে বেশি লাভ পাবেন। 

710

দ্বিতীয় হল রসুন। রসুনের অ্যান্টিবায়োটিক বৈশিষ্ট্যগুলি গলার ব্যথা কমায়। রক্তচাপ এবং কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখে। নববর্ষের দিনে অতিরিক্ত তৈলাক্ত খাবার খাওয়া হলে এটি শরীরকে পুনরায় সুস্থ করে তোলে। 

810

গ্রিন টি, বা সবুজ চা। অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ এই পানীয় শরীর থেকে সমস্ত টক্সিন বের করে দিয়ে শরীরকে ডিটক্স করতে সাহায্য করে। সবুজ চা হজমশক্তি ভালো রাখে এবং পুনরায় খিদে বাড়ায়। 

910

জলপাই তেল, বা অলিভ অয়েল অন্ত্রের কার্যকারিতায় সাহায্যকারী। শরীর থেকে সমস্ত ক্ষতিকারক রাসায়নিক দূর করে। ফলে, শরীর পুনরায় সতেজ হয়ে ওঠে। 

1010

ক্ষারীয় প্রকৃতির গম ঘাস শরীর থেকে সমস্ত টক্সিন বের করে দেয়। ভাজাভুজি খাওয়া হলে শরীরের যে ক্ষতি হতে পারে, তা সম্পূর্ণরূপে মোকাবিলা করে। এটি হজমশক্তি বৃদ্ধি করে এবং রক্তে শর্করার মাত্রা কমায়। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos