জুতোর দুর্গন্ধের কারণে বিব্রত, এই ঘরোয়া টিপসগুলি ব্যবহার করলে নিমেষেই সমস্যা সমাধান হবে

দুর্গন্ধযুক্ত জুতো একটি সাধারণ সমস্যা। জুতোর গন্ধে প্রায়ই মানুষ বিব্রত হয়ে পড়ে। যখন আপনি অফিসে বা কোনও জমায়েতে থাকেন এবং আপনাকে আপনার জুতো খুলতে হয় তখন সমস্যাটি আরও জটিল হয়। এমতাবস্থায় বিব্রত হওয়া ছাড়া আর কোনও উপায় নেই।

Web Desk - ANB | Published : Dec 1, 2022 6:48 AM IST

18

আপনিও যদি এই দুর্গন্ধযুক্ত জুতো নিয়ে সমস্যায় ভুগে থাকেন, তাহলে এখন জুতো থেকে গন্ধ নিয়ে চিন্তা করতে হবে না, কারণ ঘরে থাকা জিনিসপত্র দিয়ে সহজেই তা থেকে মুক্তি পেতে পারেন। আসুন জেনে নিই কিভাবে। 
 

28

সাদা ভিনেগার
জুতোর গন্ধ দূর করতে আপনার জন্য কাজ করতে পারে সাদা ভিনেগার। এজন্য জলে সাদা ভিনেগার দিয়ে জুতো ধুয়ে ফেলুন। আপনি আপনার জুতোর ভিতরে ভিনেগার ছিটিয়ে কাপড় দিয়ে পরিষ্কার করতে পারেন। 
 

38

অন্যদিকে, আপনি যদি আপনার পায়ের দুর্গন্ধে বিরক্ত হন তবে ভিনেগার আপনাকে এতে সহায়তা করতে পারে। এর জন্য, এক বালতি গরম জল নিন এবং তারপরে আপেল ভিনেগার যোগ করুন। এবার আপনার পা এই জলে কিছুক্ষণ থাকতে দিন। এতে গন্ধ চলে যাবে। 
 

48

টি-ব্যাগ-
টি-ব্যাগ জুতোর গন্ধও দূর করতে পারে। এজন্য টি ব্যাগ ফুটন্ত জলে রেখে কিছুক্ষণ রেখে দিন। কিছুক্ষণ পর জল থেকে নামিয়ে ঠান্ডা হতে দিন। এরপর এই টি ব্যাগগুলো জুতোর ভিতর কিছুক্ষণ রেখে দিন। এতে জুতোর গন্ধ দূর হবে। 
 

58

 চাল ধোয়া জল-
এজন্য চাল আধা ঘণ্টা জলে ভিজিয়ে রাখুন। এর পর এই জল ফিল্টার করুন। এবার এই জলে পা ডুবিয়ে কিছুক্ষণ রেখে দিন। এতে আপনার পায়ের দুর্গন্ধ দূর হবে।
 

68

বেকিং সোডা
এর জন্য জুতোয় বেকিং সোডা ছিটিয়ে দিন। আপনি যদি চান, প্রতি রাতে আপনার জুতোয় বেকিং সোডা ছিটিয়ে দিন এবং তারপর পরদিন সকালে ঘুম থেকে উঠে পরিষ্কার করুন। এতে করে জুতোর গন্ধ চলে যাবে।
 

78

ফলের খোসা-
জুতোর ভিতর সাইট্রিক ফলের খোসা রাখলে গন্ধও দূর হয়। এর জন্য আপনি বেছে নিতে পারেন কমলা লেবু বা পাতি লেবু যার ফলে জুতোর দুর্গন্ধ কিছুক্ষণ পরেই হাওয়া হয়ে যায়।
 

88

এই বিষয়গুলো মাথায় রাখুন
প্রতিদিন মোজা বদল করে পরলে ভালো হবে। 
প্রতিদিন একই জুতো পরা এড়িয়ে চলুন। আপনার ২ থেকে ৩ জোড়া জুতো রাখার চেষ্টা করুন।
পায়ের দুর্গন্ধ থেকে মুক্তি পেতে আপনি জুতোর ইন-সোল মেডিকেটেড লাগাতে পারেন।
কোনও কারণে জুতো ভিজে গেলে ড্রায়ার দিয়ে শুকিয়ে নিন বা রোদে রাখুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos