আপনার পুরনো ব্রা বাড়াতে পারে এই ৫টি শারীরিক সমস্যা, কখন বদলাবেন-জেনে নিন

পুরুষ হোক বা মহিলা, সবাই অন্তর্বাস পরে। এটি প্রত্যেকের জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। মহিলাদের ব্রা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ব্রা শুধু সঠিক ফিটিংই নয়, স্তনের সঠিক আকৃতি বজায় রাখতেও সাহায্য করে। তবে এগুলি নির্দিষ্ট সময়ের পর বদলে ফেলা উচিত।

Parna Sengupta | Published : Nov 8, 2023 2:23 PM IST

18

ব্রা শুধু সঠিক ফিটিংই নয়, স্তনের সঠিক আকৃতি বজায় রাখতেও সাহায্য করে। এগুলি সময়ে সময়ে পরিবর্তন করা উচিত। আপনি যদি এটি না করেন তবে এটি আপনার স্বাস্থ্যও নষ্ট করতে পারে।

28

দীর্ঘদিন ধরে পুরানো ব্রা পরা শুধু আপনার স্বাস্থ্যকেই নষ্ট করে না। এটি আপনার আকৃতিও নষ্ট করে দেয়। এই কারণেই দীর্ঘ সময় ধরে এটি পরার কারণে মহিলারা গুরুতর সমস্যায় পড়েন।

38

অনেক সময় স্তনের আকার বাড়তে শুরু করলেও মহিলারা একই পুরনো ব্রা পরতে থাকেন। এমন পরিস্থিতিতে, আঁটসাঁট এবং খারাপ ফিটিং ব্রা পরার কারণে অস্বস্তি অনুভূত হয়। এর কারণে কিছু স্নায়ুতে চাপ পড়ে।

48

পুরোনো ব্রা পরলে শ্বাস-প্রশ্বাস নিতেও অসুবিধা হয়। এটি রক্ত সঞ্চালনকে প্রভাবিত করে। এ কারণে রক্ত সঠিকভাবে প্রবাহিত হতে পারে না, যার কারণে স্নায়ু ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা বেড়ে যায়। এতে অনেক মারাত্মক রোগের ঝুঁকি বেড়ে যায়।

58

পুরানো ব্রা ত্যাগ করার সময় আছে। বছরের পর বছর এটি পরলে ত্বকে ফুসকুড়ি, লালভাব এবং ত্বকের সংবেদনশীলতা হতে পারে। ব্রা পুরানো হয়ে গেলে তা সঠিকভাবে পরিষ্কার করা যায় না। এতে ঘাম থেকে ব্যাকটেরিয়া এবং শরীরের তেল ব্রাতে জমে। এতে ত্বকের সংক্রমণ বাড়তে পারে। এর একটি প্রধান কারণ রয়েছে।

68

প্রায়শই, ব্রা বড় হওয়ার সাথে সাথে এটি আলগা হতে শুরু করে। এ কারণে স্তনকে সেটি যথাযথ সাপোর্ট দিতে পারে না। এটি দীর্ঘ সময় ধরে পরলে শরীরের ভঙ্গিতে নেতিবাচক প্রভাব পড়ে। অনেক সময় শরীর সামনের দিকে ঝুঁকে পড়তে থাকে। এটি শরীরের জন্য অত্যন্ত বিপজ্জনক প্রমাণিত হয়।

78

দীর্ঘদিন ধরে একই পুরোনো ব্রা পরলে কোমর ও কাঁধে ব্যথা হয়। এর কারণ হল ব্রা-টির দুর্বল ফিটিং, যা আকৃতি নষ্ট করে। এর পাশাপাশি কোমর ও কাঁধের ব্যথার সমস্যাও বাড়ে।

88

পুরানো ব্রা পরলে স্তনের আকৃতি প্রভাবিত হয়। এটি স্তনের আকৃতি নষ্ট করে। এই কারণে স্তন প্রসারিত দেখায়। এছাড়াও, এটি বেশ কুশ্রী দেখতে শুরু করে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos