Friday Remedies 2023- প্রতি শুক্রবার মেনে চলুন এই বিশেষ প্রতিকার, খুশি হবেন মা লক্ষ্মী

আজকে আমরা আপনাকে শুক্রবারে নেওয়া কিছু মহৎ ব্যবস্থার কথা বলব, যেগুলো করলে আপনার জীবনে সর্বদা আশীর্বাদ থাকবে এবং শুক্রদেবের কৃপাও থাকবে।

Web Desk - ANB | Published : Feb 24, 2023 10:34 AM IST

প্রতিটি মানুষের জীবন জুড়ে রয়েছে নানান অশান্তি। ভাগ্য সঙ্গ না দিলে কোনও ক্ষেত্রেই সফল হওয়া কঠিন। তেমনই চলতে থাকবে কঠিন সময়। এবার কঠিন সময় কাটাতে মেনে চলুন শাস্ত্র মত। আজ রইল বিশেষ টোটকা। শুক্রবার দিন এই টোটকা পালনে মিলবে উপকার। জেনে রাখা ভালো যে শুক্রবার দেবী লক্ষ্মীকে উৎসর্গ করা হয়। এই দিনে দেবী লক্ষ্মীর আরাধনা করলে তিনি শীঘ্রই খুশি হন। শুক্রবার শুক্রদেবের সাথে সম্পর্কিত। অন্যদিকে শুক্রদেবকে সুখ ও সৌন্দর্যের কারক বলে মনে করা হয়। তাহলে আসুন, আজকে আমরা আপনাকে শুক্রবারে নেওয়া কিছু মহৎ ব্যবস্থার কথা বলব, যেগুলো করলে আপনার জীবনে সর্বদা আশীর্বাদ থাকবে এবং শুক্রদেবের কৃপাও থাকবে।

শুক্রবার এই প্রতিকার করুন

১. দেবী লক্ষ্মী এবং শুক্রের আশীর্বাদ পেতে শুক্রবার এই বিশেষ মন্ত্রগুলি ১০৮ বার জপ করুন। এতে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে।

এই মন্ত্রটি হল – “ওম শূন শুক্রায় নমঃ” বা “ওম হিমকুণ্ডমরুণালাভম দৈত্যান পরম গুরুম সর্বশাস্ত্র প্রবক্তারম ভার্গবম্ প্রণামায়াহম”।

২. মা লক্ষ্মী এবং শুক্রদেব ময়লা পছন্দ করেন না। অতএব, আপনি যদি তার আশীর্বাদ চান, তাহলে ঘরের পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ যত্ন নিন।

৩. শুক্রবার সাদা রঙের সাথে সম্পর্কিত। এই দিনে আপনি যত বেশি সাদা রঙ ব্যবহার করবেন, ততই আপনার জন্য ভালো হবে। সেই সঙ্গে এই দিনে শুধু সাদা রঙের পোশাক পরেই লক্ষ্মীর পূজা করুন।

৪. শুক্রবার উপবাস রাখুন এবং এই দিনে সাদা জিনিস দান করুন। যেমন, দুধ, দই, ময়দা, চিনি দান করুন। এছাড়াও এই দিনে পিঁপড়া এবং গরুকে ময়দা খাওয়ান। এতে শুক্রদেবের আশীর্বাদ আপনার উপর থাকবে।

৫. আপনি যদি দেবী লক্ষ্মীর পূজা করেন, তবে তার সাথে ভগবান বিষ্ণুর পূজা করুন। কারণ দেবী লক্ষ্মী এবং ভগবান বিষ্ণু একসঙ্গে পূজা করা হয়। এতে সম্পদ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়।

৬. শুক্রবার দিন পালন করুন পায়েসের টোটকা। এই দিন পায়েস নিবেদন করুন মা লক্ষ্মীকে। ভোগের পায়েস তৈরির সময় ব্যবহার করুন জাফরান। এবার সেই পায়েস নিবেদন করুন মা লক্ষ্মীকে। তারপর তা দান করুন। এতে মিলবে সৌভাগ্য এমনই উল্লেখ আছে শাস্ত্রে।

শুক্রদেবের এই মন্ত্রগুলি অবশ্যই জপ করুন

হিমকুণ্ড মৃণালাভম্ দৈত্যনাম পরম গুরুম |

সর্বশাস্ত্র প্রকাশরাম ভার্গবম্ প্রণামাম্যহম ||

ওম নমো অর্হতে ভগবতে শ্রীমতে পুষ্পদন্ত তীর্থঙ্করায়।

অজিত্যক্ষ মহাকালীয়াক্ষী সাহিত্যায় ওম ওম ক্রোন হ্রীঃ।

Share this article
click me!