ধরমশালা স্টেডিয়ামের নতুন আউটফিল্ডে বিশ্বকাপের ৫টি ম্যাচ, উচ্ছ্বসিত কর্তারা

মঙ্গলবার ওডিআই বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। ভারতের আরও কয়েকটি শহরের পাশাপাশি হিমাচল প্রদেশের শৈলশহর ধরমশালাতেও হবে বিশ্বকাপের ৫টি ম্যাচ।

Soumya Gangully | Published : Jun 28, 2023 1:01 PM IST / Updated: Jun 28 2023, 07:21 PM IST

বিশ্বের সবচেয়ে সুন্দর স্টেডিয়াম বললে বোধহয় কারও আপত্তি থাকবে না। ধরমশালায় হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামই একমাত্র মাঠ, যেখানে ব্যাট-বলের লড়াই ছাপিয়ে দর্শকদের নজর চলে যায় পাহাড়ের দিকে। এই মাঠের প্রাকৃতিক দৃশ্য অসাধারণ। এই স্টেডিয়ামে এর আগে টেস্ট ম্যাচ, সীমিত ওভারের ম্যাচ হয়েছে। এবারই প্রথম ওডিআই বিশ্বকাপের ম্যাচ হতে চলেছে। মঙ্গলবার বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। ধরমশালায় বিশ্বকাপের ৫টি ম্যাচ দেওয়া হয়েছে। বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তারা। তাঁরা প্রাক্তন সভাপতি অনুরাগ ঠাকুর সিং ও বর্তমান সভাপতি অরুণ ধূমলকে কৃতিত্ব দিচ্ছেন।

ধূমল জানিয়েছেন, ধরমশালায় বিশ্বকাপের প্রথম ম্যাচ হবে ৭ অক্টোবর। সেদিন আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ১০ অক্টোবর বাংলাদেশ-ইংল্যান্ড লড়াই। ১৫ অক্টোবর যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে আসা দলের বিরুদ্ধে খেলবে দক্ষিণ আফ্রিকা। ২২ অক্টোবর নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত এবং ২৮ অক্টোবর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড লড়াই।

Latest Videos

সম্প্রতি ধরমশালা স্টেডিয়ামের আউটফিল্ড সংস্কার করা হয়েছে। এই স্টেডিয়ামেই ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু তখনও আউটফিল্ড তৈরি না হওয়ায় সেই ম্যাচ আয়োজন করা সম্ভব হয়নি। এখন আউটফিল্ডের কাজ প্রায় সম্পূর্ণ। সেই কারণে বিশ্বকাপ আয়োজনে সমস্যা নেই।

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, 'হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন বিশ্বকাপের সূচি দেখে উচ্ছ্বসিত ও রোমাঞ্চিত। এই স্টেডিয়ামে বিশ্বকাপের ৫টি ম্যাচ হবে। ৮টি টেস্ট খেলিয়ে দেশ এখানে বিশ্বকাপের ম্যাচ হবে। হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের ইতিহাসে এটি এক ঐতিহাসিক মুহূর্ত। গত ২ দশক ধরে আমাদের যে অবিশ্বাস্য যাত্রা চলছে, তাতে এটি মাইলফলক হয়ে থাকবে। আমাদের প্রাক্তন সভাপতি অনুরাগ সিং ঠাকুর ও বর্তমান সভাপতি অরুণ ধূমলের দূরদৃষ্টি ও পরিশ্রমের ফলেই এটা সম্ভব হয়েছে। তাঁরা রাজ্যে ক্রিকেটের পরিকাঠামোর উন্নতির জন্য কঠোর পরিশ্রম করে চলেছেন।'

ধরমশালার আবহাওয়ার কথা মাথায় রেখে নতুন করে আউটফিল্ড সাজিয়ে তোলা হয়েছে। এয়ার ইভাকুয়েশন সিস্টেম তৈরি করা হয়েছে। নতুন করে ঘাসও বোনা হয়েছে। এই স্টেডিয়ামের ড্রেনেজ সিস্টেমও এখন বিশ্বের অন্যতম সেরা। এয়ার ইভাকুয়েশন সিস্টেমের মাধ্যমে বৃষ্টি হলেও দ্রুত আউটফিল্ড শুকনো করে তোলা সম্ভব হবে। ২০২২-এর সেপ্টেম্বরে কাজ শুরু হয়। অক্টোবরে কিছুদিনের জন্য কাজ বন্ধ রাখতে হয়। তবে এরপর ফের কাজ শুরু হয়।

আরও পড়ুন-

ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে পড়লেন দর্শক, তুলে বাইরে বের করে দিলেন জনি বেয়ারস্টো

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ, আকাশছোঁয়া আমেদাবাদের হোটেলের ভাড়া

Mahendra Singh Dhoni: উড়ানে ক্যান্ডি ক্রাশ খেলছেন ধোনি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |