IND vs AUS: রোহিতের 'সুখের সংসারে' কাঁটা চোট, চিন্তা সূর্যকে নিয়েও

২২ সেপ্টেম্বর থেকেই ভারত বনাম অস্ট্রেলিয়ার ৩টি একদিনের ম্যাচের সিরিজ শুরু হচ্ছে। আর এই সিরিজ বিশ্বকাপের দামামা বাজিয়ে দেবে ভারতে। ৫ অক্টোবর প্রথম বল গড়ানোর আগে এই সিরিজ রোহিতদের কাছে মাধ্যমিকের আগে টেস্টের মতো।

Rajat Karmakar | Published : Sep 18, 2023 8:01 AM IST

২২ সেপ্টেম্বর থেকেই ভারত বনাম অস্ট্রেলিয়ার ৩টি একদিনের ম্যাচের সিরিজ শুরু হচ্ছে। আর এই সিরিজ বিশ্বকাপের দামামা বাজিয়ে দেবে ভারতে। ৫ অক্টোবর প্রথম বল গড়ানোর আগে এই সিরিজ রোহিতদের কাছে মাধ্যমিকের আগে টেস্টের মতো। শেষ বারের মতো টিম দেখে নেওয়ার সুযোগ থাকছে। গত কাল শ্রীলঙ্কাকে সব দিক থেকে দুরমুশ করে এশিয়া কাপ জেতার পর ফুরফুরে মেজাজে থাকা রোহিতের কাছে কিন্তু চিন্তার রসদ রয়েই যাচ্ছে। প্রথমত চোট, দ্বিতীয়ত অফ ফর্ম।

চোটের তালিকায় প্রথম জন অবশ্যই শ্রেয়স আইয়ার। দীর্ঘ দিন ধরে মাঠের বাইরে ছিলেন। চোট কাটিয়ে এশিয়া কাপের দলে জায়গা পেলেও মাঠে নামতেই ফের চোটের কবলে। যদি টিম ম্যানেজমেন্টের আশা বিশ্বকাপের আগে ফিট হয়ে যাবেন শ্রেয়স। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁকে খেলানোর চেষ্টা হবে। একই সঙ্গে আঙুলের চোটে ফাইনাল খেলতে পারেননি অক্ষর প্যাটেল। যদি দলের অন্দরের খবর, চোট গুরুতর নয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই ম্যাচে অক্ষর না থাকলেও বিশ্বকাপের আগে ফিট হয়ে যাবেন।

অফ ফর্মের জন্য সমালোচনার মুখে পড়েছেন সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি যতটা বিধ্বংসী, এক দিনের ক্রিকেটে তার ছিঁটোফোঁটাও দেখাতে পারেননি অনেক দিন ধরে। বাংলাদেশের বিরুদ্ধে সেট হয়েও উইকেট ছুঁড়ে দিয়ে এসেছেন বাজে শট খেলে। বড় ফর্ম্যাটে তাঁকে কখনই স্বচ্ছন্দ দেখাচ্ছে না। বিশ্বকাপের আগে যা অধিনায়ক রোহিত শর্মার অন্যতম চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে।

অন্য দিকে সুখের চিনব্তাও রয়েছে রোহিতের। কাকে ছেড়ে কাকে খেলাবেন তা ঠিক করে উঠতে পারছেন না। বুমরা, কুলদীপ এবং গতকালের পারফর্ম্যান্সের পর নতুন বলে বুমরার সঙ্গী হিসাবে সিরাজের জায়গা নিয়ে কোনও সন্দেহ থাকতে পারে না। সন্দেহ রয়ে যাচ্ছে মহম্মদ শামিকে নিয়ে। তৃতীয় সিমার হিসাবে হার্দিকও তাঁর কার্যকারিতা দেখিয়েছেন এশিয়া কাপে। ফলে ভারতের পিচে তিন পেসার নিয়ে দল খেলবে কিনা তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। যদি না খেলে সে ক্ষেত্রে হয়তো শামিকে বাইরেই বসতে হবে।

Share this article
click me!