থমকে গিয়েছে এয়ারটেলের ইন্টারনেট পরিষেবা, ৩ হাজারের বেশী অভিযোগ জমা

১১ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১১ টা ৩০ মিনিট থেকে এয়ারটেলের ইন্টারনেট পরিষেবা ব্যাহত। পরিষেবা স্বাভাবিক করতে জোড় কদমে চলছে কাজ। গ্রাহকদের সমস্যার জন্য ক্ষমাপ্রার্থী এয়ারটেল। 

Kasturi Kundu | Published : Feb 11, 2022 8:41 AM IST

ইন্টারনেটের (Internet) যুগে এক সেকেন্ডের জন্যও যেন নেটওয়ার্ক ইস্যু (Internet Outage) হলে থকমে যায় কাজকর্ম। বিশেষত অতিমারি কোভিড পরিস্থিতিতে ওয়ার্ক ফর্ম হোমের দরুণ ইন্টারনেটের ব্যবহার বহু অংশে বৃদ্ধি পেয়েছে। তাই ক্ষণিকের নেট ইস্যুতে পরিস্থিতি বেসমাল হয়ে পড়ে। ১১ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১১ টা ৩০ মিনিট থেকে এই রকমই সমস্যার সম্মুখীন হয়েছে এয়ারটেলের নেট ব্যবহারকারীরা (Airtel Net Users)। বড়সড় ইন্টারনেট ইস্যুর (Internet Issue) জন্য সমস্যায় পড়েছিলেন গ্রাহকরা। কয়েক ঘন্টার মধ্যে সমস্যার সমাধান করা হবে বলে জানান হয়েছিল এয়ারটেল সংস্থার পক্ষ থেকে। এই টেলিকম সংস্থার পক্ষ থেকে তাদের টুইটার পেজে এই ঘটনার সত্যতা স্বীকার করে সকল গ্রাহকদের অসুবিধার জন্য ক্ষমাও চেয়েছে এয়ারটেল। পরিষেবা স্বাভাবিক করতে জোড়কদমে চলেছে কাজ। খুব শীঘ্রই গ্রাহকরা পুরনো ছন্দে এয়ারটেলের ইন্টারনেট পরিষেবা (Airtel Internet Service)ফিরে পাবে বলে টুইটে জানিয়েছিল এয়ারটেল (Airtel)। উল্লেখ্য প্রায় ৩ হাজার ৭২৯ জন এয়ারটেল ইন্টারনেট ব্যবহারকারীর অভিযোগ জমা পড়েছে। 

বিশিষ্ট সংবাদ সংস্থা আইওএনএসের রিপোর্ট অনুযায়ী, এয়ারটেল সংস্থার (Airtel) এক মুখপাত্র (Spokeperson) জানিয়েছেন, প্রযুক্তিগত ত্রুটির কারণে আজ সকাল থেকেই ইন্টারনেট পরিষেবাগুলি ব্যাহত হয়েছিল। তবে পরিষেবাগুলি সম্পূর্ণরূপে পুনরুদ্ধারও করা হয়েছিল। প্রযুক্তিগত ত্রুটিটা (Technical fault) ঠিক কী ধরনের সেটা অবশ্য এখনও স্পষ্ট নয়। যতদূর মনে করা হচ্ছে রাত ১২ টা বেজে ৩০ মিনিটে এই প্রযুক্তিগত ত্রুটির সুত্রপাত। তবে রাত ১২ টা ৩০ মিনিটের মধ্যে সেই ক্রটি নির্মূল করা হয়েছিল বলে জানান তিনি। সেই সময় বহু গ্রাহক ইন্টারনেট পরিষেবা (Internet Service) সম্পূর্ণ থমকে গিয়েছে বলে অভিযোগ দায়ের করেছেন। 

আরও পড়ুন-Jio-Airtel -BSNL ও Vodafone Idea, এইগুলি ৪৯৯ টাকার নিচের সেরা প্রিপেইড প্ল্যান

আরও পড়ুন-আর ২৮ দিন নয় রিচার্জের ভ্যালিডিটি দিতে হবে ৩০ দিনের, নির্দেশ দিল TRAI

আরো পড়ুন-নতুন বছরে আর্থিক অগ্রিম বকেয়া মিটিয়ে সম্পূর্ণ স্বস্তিতে রিল্যায়েন্স জিও, সঙ্গে বাঁচল বার্ষিক সুদের খরচ

গোটা ভারত জুড়ে তৈরি হয়েছিল এই সমস্যা তৈরি হয়েছিল। ভারতের বিভিন্ন প্রান্ত যেমন দিল্লি থেকে মুম্বই, ইন্দোর থেকে কলকতা ও আহমেদাবাদের মত শহরে এয়ারটেলের ইন্টারনেট পরিষেবায় সমস্যা দেখা যায়। সেই হিসাবে এই সকল জায়গা থেকেই অভিযোগ জমা পড়েছে এই টেলিকম সংস্থায়। চলতি সপ্তাহের শুরুতেই টেলিকম সংস্থা ভারতী এয়ারটেলের তরফে জানান হয়েছে, ২০২২ সালের তৃতীয় ত্রৈমাসিকে মোট লাভের প্রায় ২.৮ শতাংশ ক্ষতি হয়েছে। আর বার্ষিক ক্ষতির হিসাবে করলে সেই পরিমান গিয়ে দাঁড়িয়েছে ৮৩০ কোটি টাকা। একই সঙ্গে বলে রাখা দরকার, একই ত্রৈমাসিকে মোট রাজস্ব ১২.৬ শতাংশ বেড়ে হয়েছে ২৯ হাজার ৮৬৭ কোটি টাকা। উল্লেখ্য,গত অর্থবছরের একই সময় ২৬ হাজার ৫১৮ কোটি টাকা।  

Share this article
click me!