Mohit Joshi Resigns News: ২৩ বছরের সুসম্পর্কে ইতি, ইনফোসিস ছাড়ছেন মোহিত যোশী

ইনফোসিসের সঙ্গে একেবারে ২০০০ সালে থেকে জড়িয়ে ছিলেন মোহিত। সেই দায়িত্বে এবার দাঁড়ি টানতে চলেছেন তিনি। 

Web Desk - ANB | Published : Mar 11, 2023 7:38 AM IST

সুদীর্ঘ সময়ের অবদান, সংস্থার খুঁটিনাটি থেকে শুরু করে বৃহত্তর সিদ্ধান্ত, এতদিন দায়িত্ব সামলেছেন ব্যক্তিগত সম্পর্কের মতোই। এবার সেই সম্পর্কেই ইতি টানলেন মোহিত যোশী। ইনফোসিস সংস্থার প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দিলেন তিনি। ইনফোসিসের সঙ্গে একেবারে ২০০০ সালে থেকে জড়িয়ে ছিলেন মোহিত। সেই দায়িত্বে এবার দাঁড়ি টানতে চলেছেন কর্তা।

বোম্বে স্টক এক্সচেঞ্জে দেওয়া এক বিবৃতিতে ইনফোসিসের তরফে জানানো হয়েছে। কোম্পানির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইনফোসিসকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নিয়েছিলেন মোহিত। শনিবারই প্রেসিডেন্ট হিসেবে ইনফোসিসে শেষ দিন তাঁর। যদিও সংস্থায় আরও মাস তিনেক থাকবেন মোহিত। পাকাপাকিভাবে মোহিত যোশী ইনফোসিস ছাড়ছেন চলতি বছরের জুন মাসে। ওই মাসের ৯ তারিখ অফিশিয়ালি তাঁর কাজের শেষ দিন বলে গণ্য হবে। প্রেসিডেন্ট হিসেবে তিনি ছিলেন ইনফোসিসের আর্থিক পরিষেবা ও স্বাস্থ্যসেবা ব্যবসার দায়িত্বে। এছাড়া তিনি এজভারভ সিস্টেমস লিমিটেডের চেয়ারম্যানও ছিলেন যোশী। পাশাপাশি ওই সংস্থার সফটওয়্যার ব্যবসাকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর।

বিশেষজ্ঞদের মতে, মোহিতের এই ছেড়ে যাওয়ায় কোম্পানিতে বিরাট শূন্যতা তৈরি হবে। যা সামাল দেওয়া কিছুটা চাপের হবে বলেই মনে করছেন অনেকে। সংবাদমাধ্যম সূত্রে খবর, টেক মহিন্দ্রা কোম্পানিতে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দিচ্ছেন মোহিত যোশী।

আরও পড়ুন-

পুরুষরা যদি জামা না পরে সাঁতার কাটতে পারেন, তাহলে মহিলারা কেন নয়? জামা পরার বাধ্যবাধকতা তুলে নিল বার্লিন প্রশাসন
মাত্র ২৫ বছর বয়সেই জীবন শেষ করে দেওয়ার সিদ্ধান্ত, পুলিশের সামনেই হুগলি সেতুতে চরম পদক্ষেপ নিলেন আইনজীবী
ডাল, আলুপোস্ত, মাছের ঝোল, ভাত দিয়ে মধ্যাহ্নভোজ সারছেন অনুব্রত মণ্ডল, হিন্দি না জানলেও ইডি দফতরে থাকছে না আপ্যায়নের ত্রুটি

Share this article
click me!