ব্যবহারকারীদের জন্য দারুণ খবর, হোয়াটসঅ্যাপে আসতে চলেছে নতুন ফিচার

বাস্তবে একটি মেসেজিং অ্যাপ। কিন্তু সেই হোয়াটসঅ্যাপ মানেই যেন নতুনত্ব। প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যোগ হচ্ছে এই অ্যাপ্লিকেশনে। এবারেও তার ব্যতিক্রম নয়। জানা যাচ্ছে, একটি নতুন ফিচার নিয়ে কাজ চলছে হোয়াটসঅ্যাপে (WhatsApp)।

Subhankar Das | Published : Jul 13, 2024 2:45 PM IST

বাস্তবে একটি মেসেজিং অ্যাপ। কিন্তু সেই হোয়াটসঅ্যাপ মানেই যেন নতুনত্ব। প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যোগ হচ্ছে এই অ্যাপ্লিকেশনে। এবারেও তার ব্যতিক্রম নয়। জানা যাচ্ছে, একটি নতুন ফিচার নিয়ে কাজ চলছে হোয়াটসঅ্যাপে (WhatsApp)।

এবার থেকে আলাদা আলাদা ভাষায় মেসেজের অনুবাদও করে দেবে এই মেসেজিং অ্যাপটি। খুব দ্রুত এই আপডেট আসতে চলেছে বলেই জানা যাচ্ছে। মেটা (Meta) এবার নতুন আরও এক প্রযুক্তি হাজির করছে ইউজারদের সামনে। এমনিতেই হোয়াটসঅ্যাপের ইউজার ইন্টারফেস এখন আরও আকর্ষণীয়।

Latest Videos

আর এবার এই নতুন ফিচারকে কাজে লাগিয়ে যেকোনও ভাষায় লেখা মেসেজকে নিজের পছন্দের ভাষাতেই পড়তে পারবেন ইউজাররা। একটি নির্দিষ্ট অপশন অন করে দিলেই, সমস্ত মেসেজ স্বয়ংক্রিয়ভাবে অনুবাদ করে দেবে এই আপডেটেড ফিচার।

তবে এর ফলে কোনওভাবেই ‘এন্ড-টু-এন্ড এনক্রিপশন’ ব্যাহত হবে না। বিশেষজ্ঞদের মতে, এই ফিচারের ফলে দারুণ সুবিধা পাবেন ইউজাররা। অন্য কোনও ভাষার মেসেজকে নিজের পছন্দের ভাষায় রূপান্তরিত করে নেওয়া যাবে।

প্রসঙ্গত, এর আগেই নতুন একটি ফিচার এনেছিল হোয়াটসঅ্যাপ। যার সাহায্যে ভয়েস নোটের লিখিত প্রতিলিপি তৈরি হয়ে যাচ্ছে। ফলে যেখানে অডিও মেসেজ শোনার ক্ষেত্রে সমস্যা রয়েছে, সেখানে তার লিখিত রূপ দেখে নিতে পারছেন ইউজাররা। এক্ষেত্রে ব্যাবহার করা হয়েছে ‘স্পিচ রেকগনিশন টেকনোলজি’।

আর এবার মেসেজ অনুবাদের বিষয়টিও ইউজারদের হাতের মুঠোয় আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। খুব দ্রুতই এই পরিষেবা শুরু হবে বলে জানা যাচ্ছে। সম্প্রতি ভিডিও কলিং ফিচারের ক্ষেত্রেও আপডেট এনেছে মেটার মালিকানাধীন এই সংস্থাটি। ফলে, ভিডিও কলে এখন সর্বোচ্চ ৩২ জনকে যুক্ত করা যাচ্ছে।

এদিকে ইতিমধ্যেই মেটা ‘এআই’(AI) অ্যাসিস্ট্যান্স লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। যেকোনও প্রশ্ন করলেই মুহূর্তে মিলে যাচ্ছে তার উত্তর। এবার সেই এআই অ্যাসিস্ট্যান্সের সঙ্গে নয়া ফিচার যুক্ত হতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, এবার এআই-এর সঙ্গে চ্যাটে ছবিও আদানপ্রদান করা যাবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live: কাঁথিতে মেগা জনসভা শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসরি
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |