হোয়াটসঅ্যাপের নয়া ফিচার, এবার থেকে আর বিরক্ত করবে না অজানা নম্বরের কল

চ্যাটিং অ্যাপ হোয়াটসঅ্যাপ অফিসিয়াল ব্লগ পোস্ট থেকে ব্যবহারকারীদের জন্য একটি নতুন গোপনীয়তা বৈশিষ্ট্য ঘোষণা করেছে।

Parna Sengupta | Published : Jun 20, 2023 8:55 AM IST / Updated: Jun 20 2023, 02:47 PM IST

হোয়াটসঅ্যাপ একটি নতুন গোপনীয়তা বৈশিষ্ট্য চালু করেছে। এখন অ্যাপে অজানা নম্বর থেকে আসা কল আর ব্যবহারকারীদের বিরক্ত করবে না। এই নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ অজানা নম্বর থেকে আসা কলগুলিকে স্বয়ংক্রিয়ভাবে সাইলেন্স করে দেবে। এর জন্য একটি নতুন বিকল্প হোয়াটসঅ্যাপের গোপনীয়তা বিভাগে কলের মধ্যে পাওয়া যাবে। এছাড়াও, গোপনীয়তা সেটিংস চেক করতে কোম্পানি একটি নতুন গোপনীয়তা চেকআপ বৈশিষ্ট্যও চালু করেছে। আসুন, এ সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

আপনি যদি মেটার জনপ্রিয় চ্যাটিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তাহলে নতুন আপডেট নিয়ে আপনি সন্তুষ্ট হতে পারেন। জানা গিয়েছে চ্যাটিং অ্যাপ হোয়াটসঅ্যাপ অফিসিয়াল ব্লগ পোস্ট থেকে ব্যবহারকারীদের জন্য একটি নতুন গোপনীয়তা বৈশিষ্ট্য ঘোষণা করেছে।

এর সাথে, মেটা সিইও মার্ক জুকারবার্গ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য একটি নতুন গোপনীয়তা বৈশিষ্ট্যও ঘোষণা করেছেন। জুকারবার্গ তার অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে নতুন ফিচার সম্পর্কে তথ্য দিয়েছেন।

WhatsApp ব্যবহারকারীদের জন্য কোন নতুন গোপনীয়তা বৈশিষ্ট্য?

প্রকৃতপক্ষে, কোম্পানির সিইও জুকারবার্গ ব্যবহারকারীদের কাছে অপরিচিত ব্যবহারকারীদের জন্য সাইলেন্স অজানা কলার বৈশিষ্ট্য ঘোষণা করেছেন। এর আগে, হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য লক চ্যাট বৈশিষ্ট্য চালু করেছিল।

সাইলেন্স আননোন কলার্স ফিচার কী, কীভাবে কাজ করবে?

আসলে, হোয়াটসঅ্যাপের নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপে অজানা কল সংক্রান্ত একটি বিশেষ সেটিং করতে সক্ষম হবেন। যে সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা প্রায়ই তাদের অ্যাকাউন্টে অজানা নম্বর থেকে অপ্রয়োজনীয় কল পান তাদের জন্য একটি নতুন বৈশিষ্ট্য চালু করা হয়েছে।

এই বৈশিষ্ট্যের সাহায্যে, অজানা নম্বর থেকে আসা কলগুলি গোপনীয়তা সেটিংসে গিয়ে সাইলেন্স করা যেতে পারে। এই বৈশিষ্ট্যটি সক্রিয় হলে, অজানা নম্বর থেকে আসা কলগুলি স্বয়ংক্রিয়ভাবে নীরব হয়ে যাবে। অর্থাৎ এক্ষেত্রে ব্যবহারকারীর ফোন রিং হবে না। তবে ভালো কথা হল এই কলগুলোর তথ্য অ্যাপটিতে পাওয়া যাবে, যাতে কোনো গুরুত্বপূর্ণ কল মিস না হয়ে যায়।

হোয়াটসঅ্যাপের নতুন গোপনীয়তা বৈশিষ্ট্যটি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড এবং iOS ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে। গুগল প্লে স্টোর থেকে অ্যাপটির সর্বশেষ আপডেট ইনস্টল করার পর ব্যবহারকারীরা নতুন বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারবেন। অন্যদিকে, iOS ব্যবহারকারীরা অ্যাপ স্টোর থেকে নতুন আপডেট ইনস্টল করতে পারেন।

জেনে নিন কীভাবে এটি অ্যাকটিভেট করবেন

আপনি যদি জানতে চান যে হোয়াটসঅ্যাপের এই নতুন বৈশিষ্ট্যটি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে পাওয়া যাবে কি না, তবে এর জন্য আপনাকে গোপনীয়তা সেটিংসে যেতে হবে।

এটি সক্রিয় করতে, প্রথমে আপনার মোবাইলে WhatsApp খুলুন।

তারপরে হোয়াটসঅ্যাপের এই নতুন গোপনীয়তা বৈশিষ্ট্যটি অ্যাকটিভেট করতে ব্যবহারকারীদের অ্যাপের সেটিংসে যেতে হবে।

তারপর প্রাইভেসি সেকশনে ক্লিক করুন।

তাহলে আপনি কলের একটি ট্যাব পাবেন। এটিতে ক্লিক করুন।

এখন আপনি সাইলেন্স আননোন কলারের অপশন পাবেন। 

এটি সক্রিয় করার পরে, যখন আপনি একটি অজানা নম্বর থেকে একটি কল পাবেন, ফোনটি আপনাকে শুধুমাত্র "সাইলেন্ট আননোন নাম্বার" বার্তা সহ নম্বরটি দেখাবে।

Share this article
click me!