Asianet News Bangla | Published : Dec 22, 2020 2:31 AM IST / Updated: Dec 22 2020, 05:45 PM IST

Election Live Update- মমতার জবাব অমিত শাহকে, সন্ধ্যায় পাল্টা চ্যালেঞ্জ রাজ্য বিজেপি-র

সংক্ষিপ্ত

দুদিন আগেই রাজ্য সফর শেষ করে দিল্লি ফিরেছেন অমিত শাহ। এবার নতুন বছরের শুরুতে ফের রাজ্যে আসতে পারেন বলে সূত্রের খবর। ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিবসের অনুষ্ঠানে যোগ দেবেন অমিত শাহ। ওই সময় তিন দিনের জন্য রাজ্যে আসতে পারেন অমিত শাহ।

05:47 PM (IST) Dec 22

উন্নয়নের খতিয়ান নিয়ে মমতাকে পাল্টা চ্যালেঞ্জ রাজ্য বিজেপি-র

অমিত শাহ-কে নবান্ন থেকে উন্নয়নের পরিসংখ্যান নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক সম্মেলন, পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ল রাজ্য বিজেপি। সন্ধ্যায় সাংবাদিক সম্মেলন স্বপন দাশগুপ্ত ও শমীক ভট্টাচার্যদের। একাধিক পরিসংখ্যান মেলে ধরল বিজেপি। ক্ষমতা থাকলে মমতা বন্দ্যোপাধ্যায়কে শ্বেতপত্র প্রকাশের দাবি। 

05:29 PM (IST) Dec 22

নিরাপত্তা দেওয়া হল সুজাতা-কে

তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া সুজাতা মণ্ডলকে নিরাপত্তা দিল রাজ্য সরকার, বাঁকুড়ার বড়জোড়ার বাড়িতে ৪ নিরাপত্তারক্ষী মোতায়েন, সুজাতার সঙ্গে ৩ নিরাপত্তারক্ষী।

05:02 PM (IST) Dec 22

মধ্যমগ্রামে খুন ব্যবসায়ী, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে আঙুল

মধ্যমগ্রামে মধ্যবয়সী ব্যবসায়ীকে গানপয়েন্টে গুলি দুষ্কৃতীদের, নাম জড়াল রাজারহাট-নিউটাউনের তৃণমূল নেতা তাপস চট্টোপাধ্যায়ের, নিহত ব্যবসায়ীর ছেলের অভিযোগ তিনি বিজেপি করেন, সেই অপরাধে বাবা-কে গুলি করা হয়েছে, সম্প্রতি বিজেপি-র এক সভায় ছেলের সঙ্গে যোগ দিয়েছিলেন ওই ব্যবসায়ী, যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল, তাদের পাল্টা অভিযোগ ওই ব্যবসায়ী প্রোমোটিং-এর সঙ্গে জড়িত ছিলেন, সেই নিয়ে ঝামেলাতেই খুন। 

04:57 PM (IST) Dec 22

তোলাবাজ ভাইপো হঠাও, যমের দুয়ারে সরকার- শুভেন্দু অধিকারী

পূর্বস্থলিতে বিজেপি-র হয়ে সভা করেন শুভেন্দু অধিকারী, বিজেপি-তে যোগ দেওয়ার পর এই প্রথম কোনও সভা করলেন, সভায় ছিলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, শুভেন্দু- তৃণমূলকে তীব্রভাবে আক্রমণ করেছেন, তিনি অভিযোগ করেছেন কিডনি চক্রের সঙ্গে যোগ রয়েছে তৃণমূলের, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তোলাবাজ ভাইপো বলে কটাক্ষ এবং সেইসঙ্গে তোলাবাজ ভাইপো হঠাও বলে স্লোগান দিয়েছেন, এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে যমের দুয়ারে পাঠানোরও ডাক দিয়েছেন তিনি। 

04:53 PM (IST) Dec 22

অমিত শাহ-র কাছে ধোকলা খেতে চাইলেন মমতা

সাংবাদিক সম্মেলনের শেষে অমিত শাহ-কে খাওয়াতে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী জানান সাংবাদিক সম্মেলনে অনেক কথাই বলে দিয়েছি, অমিত শাহ-র উচিত আমায় খাওয়ানো, আমি গুজরাটি খাবার খেতে ভালোইবাসি, ধোকলা হলেও চলবে, আর একটা গুজরাটি খাবার রয়েছে ওটাও ভালো লাগে, নামটা খেয়াল আসছে না, দীনেশদা মাঝে মাঝে ওটা খাওয়ায়।

04:47 PM (IST) Dec 22

অমিত শাহকে কী কী জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

একনজরে মমতা বন্দ্যোপাধ্যায় কী কী জবাব দিলেন অমিত শাহ-কে- 
২। দারিদ্র দূরিকরণে বাংলা ১ নম্বর, বললেন মমতা
৩। ১০০ দিনের কাজে বাংলা ১ নম্বরে, বললেন মমতা

৪। এমএসএমই-তে বাংলা দেশের সেরা, বললেন মমতা

৫। সংখ্যালঘু-দের উন্নয়নে বাংলা ১ নম্বর, বললেন মমতা 

৬। গ্রামোন্নয়নে বাংলা ১ নম্বরে- মমতা

৭। জিডিপি-র হারে বাংলা দেশের জিডিপি-র থেকে অনেক এগিয়ে- মমতা

৮। ২.৯% বেড়েছে কর আদায়- মমতা বন্দ্যোপাধ্যায়

৯। রাজ্যে মোট বিশ্ববিদ্যালয়ের সংখ্যা বেড়ে ৪২- মমতা

১০। রাজ্যে মেডিক্যাল কলেজের সংখ্যা ২৪, নতুন মেডিক্যাল কলেজ ১৪- মমতা

১১। বাংলায় ধর্ষণের সংখ্যা কমেছে, সূত্র- এনসিবি- মমতা

১২। বাংলায় শিশু মৃত্যুর হার কমে দাঁড়িয়েছে ২২%- মমতা

১৩। দেশের মধ্যে সবচেয়ে নিরাপদতম শহরের তকমা ২ বার পেয়েছে কলকাতা- মমতা

১৪। ১০ হাজার ছাত্রী উচ্চশিক্ষায় কন্যাশ্রীর সুবিধা পাচ্ছে- মমতা

 

04:39 PM (IST) Dec 22

অমিত শাহকে কী কী জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

একনজরে মমতা বন্দ্যোপাধ্যায় কী কী জবাব দিলেন অমিত শাহ-কে- 

 কর্মসংস্থানের প্রশ্নে ১৬৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণা, ২৩ ডিসেম্বর নিয়োগের নোটিস প্রকাশ, ১০ জানুয়ারি থেকে ইন্টারভিউ শুরু, ৩১ জানুয়ারি হবে তৃতীয় টেট

04:36 PM (IST) Dec 22

বাংলায় বিজেপি নেতা-কর্মীদের খুনের প্রতিবাদ আমেরিকায়

04:17 PM (IST) Dec 22

প্রাথমিক শিক্ষক নিয়োগে কাল নোটিস জারি হবে

প্রাথমিক শিক্ষক নিয়োগে কাল নোটিস জারি হবে। ইন্টারভিউ নেওয়া শুরু হবে ১০ জানুয়ারি থেকে। ৩১ জানুয়ারি হবে অফলাইন তৃতীয় টেস্ট। নবান্ন থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

04:07 PM (IST) Dec 22

পূর্বস্থলি থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারকে উৎখাতের ডাক শুভেন্দুর

বিজেপি-তে যোগদানের পর পূর্বস্থলি-তে শুভেন্দুর জনসভা, মমতার সরকারকে যমের দুয়ার-এ বলে কটাক্ষ 

 

03:54 PM (IST) Dec 22

নতুন বছরে রাজ্যে আসছেন মোদী-অমিত শাহ

সম্প্রতি, রাজ্য সফর করে দিল্লি ফিরেছেন অমিত শাহ। আবার জানুয়ারি মাসে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ১২ জানুয়ারি বিবেকানন্দের জন্মদিবসে যুব উৎসবে যোগদান করবেন অমিত শাহ। অন্যদিকে,বিধানসভা ভোটের আগে রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফেব্রুয়ারি মাসে রাজ্যে আসতে পারেন বলে প্রধানমন্ত্রী দফতর সূত্রে খবর।

03:44 PM (IST) Dec 22

অমিত শাহকে জবাব মমতা বন্দ্যোপাধ্যায়ের

নবান্নে সাংবাদিক সম্মেলন মমতা বন্দ্যোপাধ্যায়, অমিত শাহ-র অভিযোগের জবাব দিচ্ছেন তিনি 

 

01:32 PM (IST) Dec 22

১০ বছরে বাংলার জিডিপি বৃদ্ধি, জানালেন সৌগত রায়

রাজ্যের আর্থিক অবস্থা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর করা অভিযোগ উড়িয়ে দিলেন তৃণমূল সাংসদ সৌগত রায় । তিনি বলেন, গত ১০ বছরে পশ্চিমঙ্গের জিডিপি বৃদ্ধি পেয়েছে। পাটশিল্পও উন্নয়ন ঘটেছে। সাত কোটি পাটের ব্যাগ বরাত দেওয়া হয়েছে। শিল্পবৃদ্ধিতে পঞ্চম স্থানে বাংলা। বললেন সৌগত রায়।

01:26 PM (IST) Dec 22

ফের প্রকাশ্যে বিজেপির গোষ্ঠী কোন্দল

বিধানসভা ভোটের আগে প্রকট হয়ে উঠছে বিজেপি গোষ্ঠী কোন্দল। নির্বাচিত পঞ্চায়েত সদস্যের বাড়িকে ভাঙচুর ও মারধরের অভিযোগ উঠল অপর গোষ্ঠীর বিরুদ্ধে। বাড়িতে ঢুকে আচমকাই হামলা চালাই বলে অভিযোগ। বাড়ির লোকজনকেও মারধর করা হয় বলেও দাবি আক্রান্তদের।

01:18 PM (IST) Dec 22

উত্তরকন্য়া অভিযানে নিহত 'মদ্যপ' বলে দাবি বিধায়কের

উত্তরকন্য়া অভিযানে নিহত বিজেপি কর্মী মদ্যপ অবস্থায় ছিলেন বলে দাবি করলেন তৃণমূল বিধায়ক। জলপাইগুড়ি রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়ের এই মন্তব্য বিতর্ক শুরু হয়েছে। অভিযানে বিজেপি কর্মীর মৃত্যুর তদন্ত নিয়ে এমনিতেই অস্বস্তিতে রাজ্যের শাসকদল। এই অবস্থায় তৃণমূল বিধায়কের মন্তব্যে নতুন করে বিতর্ক উস্কে দিল।

08:08 AM (IST) Dec 22

ইউটিউব থেকে উধাও নারদ-কাণ্ডের ভিডিও

২০১৬ সালে বিধানসভা নির্বাচনের আগে হয়েছিল নারদ কাণ্ড। সেই সময় প্রকাশ্যে এসেছিল শুবেন্দু অধিকারী, মুকুল রায়, শোভন চট্টোপাধ্য়ায় সহ একাধিক তৃণমূল নেতার নাম। এরপর, শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পর ইউটিউব থেকে উধাও নারদ কাণ্ডের ভিডিও। যা নিয়ে বিজেপিকে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল নেতৃত্ব।