Alipurduar Municipal Election 2022 Live: আলিপুরদুয়ারে একাধিক প্রতিশ্রুতি, পুরভোট বইছে কোন দিকে

রবিবার আলিপুরদুয়ারের দুই পুরসভায় নির্বাচন।  আলিপুরদুয়ারে মোট ২ টি পুরসভায় ভোট হচ্ছে। এই পুরসভাগুলিতে  এবারের পুরভোটে কী ইস্য়ুকে ঢাল করেছে শাসক ও বিরোধী রাজনৈতিক দল, চলুন দেখে নেওয়া যাক।

 

Web Desk - ANB | Published : Feb 26, 2022 1:56 PM IST

রবিবার আলিপুরদুয়ারের দুই পুরসভায় নির্বাচন। সকাল সাতটা থেকে শুরু হবে বহু অপেক্ষার বকেয়া পুরভোট। ২ মার্চ পুরভোটের গণনা হবে বলে ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন (WB Election Commission)। একুশের বিধানসভার পর থেকে একের পর এক উপনির্বাচন, কলকাতা পুরভোট-সহ একাধিক নির্বাচনে বিপুল ভোটে জয়ী তৃণমূল কংগ্রেস। তবে এখানেই শেষ নয়, রাজ্যের পুরভোট হওয়ার আগেই বজবজ, সাঁইথিয়া-সহ দিনহাটা-সহ একাধিক পুরসভার বিনা প্রতিদ্বন্দ্বিতায়  বেশিরভাগ আসন দখল করেছে তৃণমূল কংগ্রেস।  স্বাভাবিকভাবেই চাপ বেড়েছে বিরোধীদের উপর। তবে ১০৮ পুরসভার মধ্যে এবার আলিপুরদুয়ারে মোট ২ টি পুরসভায় ভোট হচ্ছে। এই পুরসভাগুলিতে পুরভোটে কী ইস্য়ুকে ঢাল করেছে শাসক ও বিরোধী রাজনৈতিক দল, চলুন দেখে নেওয়া যাক।

আলিপুরদুয়ার পুরসভার ভোট ২০২২- লাইভ-(Alipurduar Municipal Election 2022)

আলিপুরদুয়ার  পুরসভার জনসংখ্যা ১২৭,৩৪২ জন। এবং ২০ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ৮.৯৮ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে জল সরবারহ, স্বাস্থ্য ব্যবস্থা এবং সরকারী প্রকল্পের প্রতিশ্রুতি দিয়েছে শাসকদল। এলাকার সৌন্দার্যায়নেও গুরুত্ব দিয়েছে বিরোধীরা।

ফালাকাটা পুরসভার ভোট ২০২২- লাইভ-(Falakata Municipal Election 2022)

 ফালাকাটা পুরসভার জনসংখ্যা ৫৫,০৩৯ জন। এবং  ফালাকাটা পুরসভার মোট ১8 টি ওয়ার্ড রয়েছে। এই পুরসভাতে  নিকাশী ব্যবস্থা, জল সরবারহ, শিক্ষা ব্যবস্থায়  জোর দেওয়া হয়েছে। এই পুরসভায় কোভিড পরিস্থিতিতে নানা অসুবিধার সৃষ্টি হয়। তাই স্বাস্থ্য ব্যবস্থাকেও এই পুরসভায় হাতিয়ার বানিয়ে ভোট যুদ্ধে সব রাজনৈতিক দল।

Share this article
click me!