Darjeeling Municipal Election 2022 Live: পাহাড়ের কোলে ফুটবে কী ফুল, জোর ভোট যুদ্ধ দার্জিলিংয়ে

রাজ্য়ের চা বাগানের শহর দার্জিলিংয়ে ১ টি পুরসভা রবিবার ভোট। উল্লেখ্য,দার্জিলিং পুরসভা গড়ে ওঠে ১৮৫০ সালে , অর্থাৎ আজ থেকে ১৭২ বছর আগে। চলুন দার্জিলিং পুরসভার আরও অন্য়ান্য দিকগুলি জেনে নেওয়া যাক।

 

 

Web Desk - ANB | Published : Feb 26, 2022 2:20 PM IST

রাজ্য়ের চা বাগানের শহর দার্জিলিংয়ে ( Darjeeling Election 2022 ) ১ টি পুরসভা রবিবার ভোট। উল্লেখ্য,দার্জিলিং পুরসভা গড়ে ওঠে ১৮৫০ সালে , অর্থাৎ আজ থেকে ১৭২ বছর আগে। উত্তরবঙ্গের এই একটি জায়গাতেই কোভিডের দ্বিতীয়-তথা তৃতীয় তরঙ্গে রীতিমত আক্রান্তের হার মাঝেমাঝেই কলকাতা-উত্তর ২৪ পরগণার পাশাপাশি চলে এসেছিল। তবে এখন সেই অভিশাপ পেরিয়েছে। তবে পোস্ট কোভিডের ধাক্কা নেহাত কম নয়। অনেকেই তার ভুক্তভুগি। পাহাড়ের মানুষ কর্মঠ হলেও দীর্ঘ লকডাউনে হারিয়েছে কাজ। রোজগার বন্ধে দিশেহারা অনেকেই। বন্ধ ছিল পর্যটন। তাই বেঁচাকেনা হয়নি দিনআনা দিনখাওয়া পাহাড়ি মানুষের। তাই এই সব দিকেই আলোকপাত করে পুরভোটের এবার হাতিয়ার শাসকদল ও বিরোধীদের দার্জিলিং পুরসভা। চলুন দার্জিলিং পুরসভার আরও অন্য়ান্য দিকগুলি জেনে নেওয়া যাক।

দার্জিলিং পুরসভার ভোট ২০২২- লাইভ-(Darjeeling Municipal Election 2022)

 কনকনে ঠান্ডার মধ্যে শান্তিপূর্ণ ভোটগ্রহণ পর্ব চলছে দার্জিলিং পৌরসভা এলাকায়, সকাল ১০ঃ৫৫ মিনিট

সকাল থেকে শৈলশহর দার্জিলিং মনোরম পরিবেশ,  কনকনে ঠান্ডার মধ্যে শান্তিপূর্ণ ভোটগ্রহণ পর্ব চলছে দার্জিলিং পৌরসভা এলাকায়।  শরীরের তাপমাত্রা পরীক্ষা করে ভোটগ্রহণ কেন্দ্রের প্রবেশ করছে প্রত্যেকটি ভোটার।  দার্জিলিং পৌরসভার ৩২ টি আসনে লড়াই।  অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশি বন্দোবস্ত রয়েছে ভোটগ্রহণ কেন্দ্রের বাইরে। তবে ভোটগ্রহণ কেন্দ্রের এখনো পর্যন্ত ভোটারদের তেমন লম্বা লাইন চোখে না পড়লেও বেলা বাড়ার সাথে সাথে বারতে পারে ভোটার দের লাইন বললে মনে করচ্ছে সকলে।দার্জিলিংয়ের ১০ নম্বর ওয়ার্ডে বিটি কলেজের ভোটগ্রহণ কেন্দ্রের ভোট দিল অনিত থাপার  ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার নেতা অমর লামা।

দার্জিলিং পুরসভা গড়ে ওঠে ১৮৫০ সালে , অর্থাৎ আজ থেকে ১৭২ বছর আগে। দার্জিলিং পুরসভার জনসংখ্যা ১২০,৪১৪ জন। এবং ৩২ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ১০.৬০ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে স্বাস্থ্য পরিষেবা, জল সরবারহ-সহ নাগরিক পরিষেবায় প্রতিশ্রুতি দিয়েছে শাসক ও বিরোধী দল।

 

Share this article
click me!