online fraud: অনলাইন প্রতারকদের খপ্পরে সিবিআই, খোয়া গেছে হাজার হাজার টাকা

বিশাল চৌধুরী ও সানি পাসওয়ান নামে দুই জনকে গ্রেফতার করেছে। পুলিশ। দফায় দফায় জেরা করা হচ্ছে।

 

Saborni Mitra | Published : Dec 16, 2023 12:01 PM IST

এবার খাস কলকাতায় অনলাইন প্রতারকদের খপ্পরে পড়ে গেলেন সিবিআই এর এক কর্মী। তিনি ইতিমধ্যেই উত্তর বিধানগর থানায় অভিযোগ দায়ের করেছেন। অনলাইনে তিনি খুইয়েছেন প্রায় ২৩ হাজার টাকা খুইয়েছেন। সিবিআই কনস্টেবলের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই নৈহাটি থানা এলাকায় অভিযুক্তদের সন্ধানে হানা দেয় বিধাননগর পুলিশ।

ইতিমধ্যেই বিশাল চৌধুরী ও সানি পাসওয়ান নামে দুই জনকে গ্রেফতার করেছে। পুলিশ। দফায় দফায় জেরা করা হচ্ছে। পুলিশের প্রাথমিক তদন্তে এদের একটা বড় গ্যাং রয়েছে। শনিবার দুই ধৃতকে আদালতে পেশ করা হয়েছে। দুই জনকেই পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে বিধাননগর আদালত।

ঘটনার সূত্রপাত-

চলতি বছর ২৫ অগাস্ট, অ্যাপক্যাব যাত্রা করেছিলেন সিবিআই কনস্টেবল। সেই সয়ম অ্যাপক্যাব তার থেকে বেশি টাকা নিয়েছিল বলে তাঁর মনে হয়েছিল। যদিও সেই সময়ই তিনি ভাড়া মিটিয়ে দেন। কিন্তু পরে তিনি অভিযোগ জানানোর জন্য অনলাইন নম্বর খুঁজছিলেন। সেই সময়ই একটি নম্বর থেকে তাঁর কাছে ফোন আসে। তারপরই তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে এক লহমায় ২২ হাজার ৯৮০ টাকা খোয়া যায়। সিবিআই কনস্টেবল ইতিমধ্যেই পুলিশের দ্বারস্থ হয়। সূত্রে খবর বিশাল কনস্টেবলের থেকে ব্যাঙ্কের পাসওয়ার্ড নম্বর নিয়ে নিয়েছিল। তারপরই দুই দিনের মধ্যে টাকা হাতিয়ে নেয়। টাকা খুঁইয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিল কনস্টেবল। তারপরই শুরু হয় তল্লাশি।

অনলাইন প্রতারণা বর্তমানে কোনও নতুন বিষয় নয়।  এই রাজ্য সহ গোটা দেশে প্রচুর মানুষ অনলাইনে প্রতারিত হয় নিত্যদিন।  সাধারণ মানুষ অনলাইন প্রতারণা করাণে সর্বশান্ত হয়। কিন্তু সিবিআই দফতের কর্মীর এই জাতীয় প্রতারকদের খপ্পরে পড়া নজিরবিহীন ঘটনা বলেও মনে করছে অনেকে। 

Share this article
click me!