সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল! এর আগেও তাকে দেওয়া হয়েছিল শোকজ নোটিশ

আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করল পশ্চিমবঙ্গ মেডিকেল কাউন্সিল। অন্যদিকে, ধর্ষণ ও খুনের মামলায় এফআইআর দায়েরে বিলম্বের অভিযোগে টালা থানার ওসি অভিজিৎ মন্ডলকে গ্রেফতার করেছে সিবিআই।

deblina dey | Published : Sep 19, 2024 6:27 AM IST / Updated: Sep 19 2024, 12:16 PM IST

পশ্চিমবঙ্গ মেডিকেল কাউন্সিল আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে। কয়েকদিন আগে, কাউন্সিল ডাঃ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করার প্রক্রিয়া শুরু করেছিল, সম্প্রতি তাকে হাসপাতালের আর্থিক অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে শোকজ নোটিশ প্রদান করেছিল। শোকজ নোটিশ জারি করা তার মেডিকেল রেজিস্ট্রেশন বাতিলের চূড়ান্ত সিদ্ধান্তের আগের একটি পদক্ষেপ হিসাবে দেখা হয়েছিল।

এদিকে, মঙ্গলবার, সিবিআই শিয়ালদহ আদালতকে জানিয়েছিল যে টালা থানার অফিসার ইনচার্জ (ওসি) অভিজিৎ মন্ডল আরজি কর ধর্ষণ ও খুনের মামলায় এফআইআর দায়ের করতে "প্রায় ১৪ ঘন্টার বেশি সময় নিয়েছে। শনিবার রাতে অভিজিৎ মন্ডলকে গ্রেফতার করে রবিবার শিয়ালদহ আদালতে হাজির করা হয় ডাঃ সন্দীপ ঘোষের সঙ্গে।

Latest Videos

সিবিআইয়ের দাখিল অনুসারে, পুলিশ ৯ আগস্ট রাত ১১ টার পরে একটি সাধারণ ডায়েরি (জিডি) এন্ট্রি করেছে, তার মিনিট পরে এফআইআর করা হয়েছে। ততক্ষণে ময়নাতদন্তের রিপোর্ট এসেছে, স্পষ্টতই ধর্ষণ ও খুনের ইঙ্গিত পাওয়া গিয়েছিল। সিবিআইয়ের আইনজীবীরা দাবি করেছেন যে "হাসপাতাল কর্তৃপক্ষ এবং অজানা ব্যক্তিদের সঙ্গে ষড়যন্ত্র" ছিল এবং ইচ্ছাকৃতভাবে ভুল তথ্য অন্তর্ভুক্ত করা হয়েছিল।

আদালত সন্দীপ ঘোষ এবং অভিজিৎ মন্ডল উভয়কেই ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল, যেদিন সুপ্রিম কোর্টে মামলার শুনানির কথা রয়েছে। ৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আগের শুনানির সময় এফআইআর দায়েরে কথিত বিলম্বের বিষয়টি উত্থাপিত হয়েছিল।

বিচারকের কাছে সিবিআই-এর ফরোয়ার্ডিং নোটে বলা হয়েছে: “ওসি পিএস টালা হওয়ার কারণে, সকাল ১০ টা ৩ মিনিটে টেলিফোনিক তথ্য, দুপুর ২ টো ৫৫ মিনিটে এমএসভিপি (মেডিকেল সুপারিনটেনডেন্ট ভাইস প্রিন্সিপাল) এর কাছ থেকে একটি লিখিত অভিযোগ এবং পরবর্তী অভিযোগ পাওয়া সত্ত্বেও তিনি এফআইআর রেজিস্ট্রেশন নিশ্চিত করতে ব্যর্থ হন। সন্ধ্যা সাড়ে ৭টায় বাবার কাছ থেকে। তিনি রাত ১১.৩০ টায় জিডি এন্ট্রি নং ৫৭৬-এর মাধ্যমে প্রায় ১৪ ঘন্টার অত্যধিক বিলম্বে শুধুমাত্র একটি UD (অপ্রাকৃতিক মৃত্যু) মামলা নথিভুক্ত করতে গিয়েছিলেন।"

সিবিআইয়ের একটি সূত্র জানিয়েছে যে জিডি এন্ট্রির ১৫ মিনিট পরে এফআইআর দায়ের করা হয়েছিল। নোটে আরও যোগ করা হয়েছে: "ওসি পিএস টালা হওয়ার কারণে, তিনি ১৭৩ বিএনএসএস (ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতা) ধারার বিধান অনুসারে এফআইআর রেজিস্ট্রেশন নিশ্চিত করতে ব্যর্থ হন যদিও এটি একটি গণ্যযোগ্য অপরাধ ছিল জেনেও এই ধরনের জঘন্য অপরাধ।"

Share this article
click me!

Latest Videos

'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood