Kolkata News: বিদ্যাসাগর সেতুর ওপর দিয়ে ৮ মাস যানচলাচলে বাধা, সংকট এড়াতে কোন রাস্তা ধরবেন?

বুধবার থেকে মেরামতির কাজ শুরু হয়েছে এবং সেই কাজ চলবে আগামি প্রায় ৮ মাস ধরে। সেক্ষেত্রে বিকল্প রুট জেনে নেওয়া খুবই জরুরি।

Sahely Sen | Published : Nov 1, 2023 5:47 AM IST / Updated: Nov 01 2023, 12:20 PM IST

রক্ষণাবেক্ষণের কাজের জন্য বিশেষ বিশেষ গাড়ির ক্ষেত্রে বন্ধ রাখা হয়েছে বিদ্যাসাগর সেতু বা দ্বিতীয় হুগলি ব্রিজ। কলকাতা থেকে হাওড়া বা হুগলি যাওয়ার জন্য অথবা জেলা থেকে শহরে প্রবেশ করার জন্য এই পথ খুবই গুরুত্বপূর্ণ। এই সেতু বন্ধ রাখা হলে সমস্যার সৃষ্টি হওয়া খুবই স্বাভাবিক। বুধবার থেকে মেরামতির কাজ শুরু হয়েছে এবং সেই কাজ চলবে আগামি প্রায় ৮ মাস ধরে। সেক্ষেত্রে বিকল্প রুট জেনে নেওয়া খুবই জরুরি। বিদ্যাসাগর সেতু বন্ধ থাকলে কোন রাস্তা দিয়ে যাতায়াত করবেন? 
-

বিকল্প পথ হিসেবে প্রশাসনের তরফ থেকে বিদ্যাসাগর সেতুর বদলে ভারী যানগুলি নিবেদিতা সেতু দিয়ে পার করানো হবে বলে জানা গিয়েছে । ভারী এবং মাঝারি, উভয় ধরনের পণ্যবাহী গাড়ির ক্ষেত্রেই প্রযোজ্য থাকছে নিষেধাজ্ঞা। ডি এল খান রোডের দিক থেকে এজেসি বোস রোড হয়ে যে গাড়িগুলি আসছে, সেগুলি হসপিটাল রোড, কে পি রোড, ডাফরিন রোড, মেয়ো রোড হয়ে এসপ্ল্যানেড ক্রসিং, শ্যামবাজার পাঁচ মাথার মোড় পার করে নিবেদিতা সেতু দিয়ে পাঠানো হবে ।
-

অন্যদিকে,  এক্সাইড ক্রসিং থেকে আসা ভারী ও মাঝারি পণ্যবাহী গাড়িগুলিকে জওহরলাল নেহরু রোড, ডোরিনা ক্রসিং, সি আর এভিনিউ, শ্যামবাজার পাঁচ মাথার মোড় পার করে টালা ব্রিজ, ডানলপ ক্রসিং হয়ে নিবেদিতা সেতু দিয়ে পার করানো হবে। পোর্ট ট্রাস্টের গাড়িগুলি রাত ১২টার পর সেতু দিয়ে যাতায়াত করতে পারবে বলে অনুমতি দেওয়া হয়েছে। আগামি আট মাসের জন্য ভারী যান চলাচলে কড়াকড়ি থাকবে বলে পুলিশ সূত্রে খবর। সেজন্য গাড়ি নিয়ে যাওয়ার আগে অবশ্যই বিকল্প পথগুলি জেনে নিয়ে হাতে সময় নিয়ে কাজে বেরোন।


আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!