Web Desk - ANB | Published : Apr 16, 2022 1:57 AM IST / Updated: Apr 16 2022, 03:41 PM IST

Live By-Elections Results- আসানসোল-বালিগঞ্জে তৃণমূলের জয়জয়কার, সবাইকে অভিনন্দন জানালেন মমতা

সংক্ষিপ্ত

আজ বালিগঞ্জ বিধানসভা এবং আসানসোল লোকসভা উপনির্বাচনের ফলাফল ঘোষণা করবে নির্বাচন কমিশন। ইতিমধ্য়েই বালিগঞ্জ বিধানসভা এবং আসানসোল লোকসভা উপনির্বাচন কেন্দ্রে প্রার্থীদের ভাগ্যনির্ধারণের যন্ত্র ইভিএম মেশিন এখন স্ট্রং রুমে রয়েছে। স্ট্রং রুমের পাহাড়ায় রয়েছে কেন্দ্রীয় বাহিনী।  কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে স্ট্রংরুমকে।  

06:00 PM (IST) Apr 16

'২০ হাজারের বেশি ব্যবধান থাকাটা খারাপ নয়', বললেন বাবুল সুপ্রিয়

বালিগঞ্জ উপনির্বাচনে জয়ের পর মমতা বন্দ্য়োপাধ্যায়কে কৃতজ্ঞতা জানিয়েছেন বাবুল সুপ্রিয়ো।  ভোটের ব্যবাধান নিয়ে চিন্তিত নন বাবুল। তাঁর দাবি উপনির্বাচনে যে পরিমাণ ভোট পড়েছে, তাতে ওই ব্যবধান থাকাটাই স্বাভাবিক। এদিন ২০ হাজার ৩০ ভোটে জয়ের পর বাবুল আরও জানান, ২০ হাজারের বেশি ব্যবধান থাকাটা খারাপ নয়। তিনি বলেন, উপনির্বাচনে ৪১ শতাংশ ভোট পড়েছে। তাই হিসেব করেই তিনি প্রথম থেকেই বলে এসেছেন, ২০ হাজার ভোটে জিতবে, আর সেটাই হয়েছে।

04:43 PM (IST) Apr 16

পশ্চিমবঙ্গে গণতান্ত্রিক পরিবেশ নেই-দিলীপ

পশ্চিমবঙ্গে গণতান্ত্রিক পরিবেশ নেই। আসানসোলে ভোট হল কোথায়। বিজেপির ভোটাররা তো আসতেই পারেননি। ভোট করানো হয়েছে। গতবারের তুলনায় দেখতে গেলে কী এমন ভোট পড়েছে। তৃণমূলের জয় মানতে নারাজ দিলীপ ঘোষ।

03:14 PM (IST) Apr 16

'অজুহাত দেব না, ভোটে হেরে বললেন অগ্নিমিত্রা

'অজুহাত দেব না, ভোটে হেরে বললেন আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রার্থী অগ্নিমিত্রা পাল। এদিন গণনার শুরতেও হাড্ডাহাড্ডি লড়াই ছিল শত্রুঘ্ন ও অগ্নিমিত্রার। তবে সকাল পেরিয়ে বেলা পড়লেই দুজনের ভোটের ব্যাবধান বাড়তে থাকে। অনেক বড় ব্যবধানে এগোতে থাকেন তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। তবে এদিন হার স্বীকার করে অগ্নিমিত্রা বলেন, 'জনাদেশ মাথা পেতে নিতে হবে। কেন্দ্রীয় বাহিনী কাজ করছে। অজুহাত দেব না। রিগিং হয়েছে বা কিছু হয়েছে বলব না। আত্মসমীক্ষা দরকার। তবে আসানসোল দক্ষিণে একটা অংশে সন্ত্রাস হয়েছে' বলে জানিয়েছেন বিজেপি নেত্রী।

02:29 PM (IST) Apr 16

আসানসোলে রেকর্ড ভাঙলেন শত্রুঘ্ন সিনহা

২০১৯ সালে বাবুল সুপ্রিয়ো আসানসোল লোকসভা কেন্দ্র থেকে ১ লক্ষ ৯৭ হাজার ৬৩৭ ভোটে জয় করেছিলেন বাবুল সুপ্রিয়। শত্রুঘ্ন সিনহা সেই রেকর্ডও ভেঙে দিয়েছেন। এখনও অবধি পাওয়া খবরে তৃণমূল কংগ্রেস ২ লক্ষ ১১ হাজার ভোটে এগিয়ে রয়েছে।

02:14 PM (IST) Apr 16

বালিগঞ্জে বড় ভোটের ব্যবাধানে জয়ী বাবুল সুপ্রিয়ো

ফুল বদলের পরেও বালিগঞ্জে বড় ভোটের ব্যবাধানে জয়ী বাবুল সুপ্রিয়ো। ২০ হাজার ৩৮ ভোটে জয়ী হয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে আছেন সিপিআইএম প্রার্থী সায়রা শাহ হালিম। এবং তৃতীয় স্থানে বিজেপি প্রার্থী কেয়া ঘোষ।

01:25 PM (IST) Apr 16

উপনির্বাচনে ভালো ফল আসায় আসানসোল-বালিগঞ্জবাসীকে অভিনন্দন মমতার

উপনির্বাচনে ভালো ফল আসার জন্য আসানসোল-বালিগঞ্জবাসীকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মুখ্যমন্ত্রী লিখেছেন 'এই জয় নববর্ষের উপহার।'

 

 

01:11 PM (IST) Apr 16

বালিগঞ্জে সতেরো রাউন্ড শেষে প্রায়  ১৬ হাজার ভোটে এগিয়ে বাবুল

বালিগঞ্জ উপনির্বাচনে সতেরো রাউন্ড শেষে   ১৫ হাজার ৩৮৬ ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী বাবুল সু্প্রিয়। তিনি মোচ প্রাপ্ত ভোট পেয়েছেন ৪৪ হাজার ৯৫১। সিপিআইএম প্রার্থী সায়রা শাহ হালিম পেয়েছেন ২৯ হাজার ৫৬৫ ভোট। এবং বিজেপি প্রার্থী কেয়া ঘোষ পেয়েছেন ১০ হাজার ৭১৯ ভোট।

12:54 PM (IST) Apr 16

বালিগঞ্জে সংখ্যালঘু অধ্যুষিত ৬৪ এবং ৬৫ নং ওয়ার্ডে পিছিয়ে গেল তৃণমূল

বালিগঞ্জে সংখ্যালঘু অধ্যুষিত ৬৪ এবং ৬৫ নং ওয়ার্ডে পিছিয়ে গেল তৃণমূল। বালিগঞ্জ উপনির্বাচনে এটা নিঃসন্দেহে বড় ধাক্কা।

12:51 PM (IST) Apr 16

নিজের কেন্দ্রেই পিছিয়ে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা

সানসোলে ১ লক্ষ ৩৫ হাজার ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা । ৭ বিধানসভায় পিছিয়ে গেল বিজেপি। নিজের আসানসোল দক্ষিণ কেন্দ্রেই পিছিয়ে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল।

12:28 PM (IST) Apr 16

আসানসোলে ৮৬ হাজারেরও বেশি ভোটে এগিয়ে শত্রুঘ্ন সিনহা

আসানসোলে ৮৬ হাজারেরও বেশি ভোটে এগিয়ে তৃণমূলের শত্রুঘ্ন সিনহা। তবে কি এবার  বিজেপির দুইবারের জয়ী আসন দখল করতে চলেছে তৃণমূল, প্রশ্নের মুখে অপেক্ষায় সারা বাংলা।

12:26 PM (IST) Apr 16

বালিগঞ্জে ৩ নম্বরে বিজেপি, ৩৫ শতাংশ ভোট টেনেছে বাম, তৃণমূলের ভোট কমতেই তোপ সুকান্তর

বালিগঞ্জে তিন নম্বরে নেমে গিয়েছে বিজেপি। সেখানে প্রায় ৩৫ শতাংশ ভোট টেনেছে বাম। কমেছে এক ধাক্কায় তৃণমূলের ভোট। তাতেই নৈতিক জয় দেখছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। সুকান্ত বলেন, 'তৃণমূলের সংখ্যা লঘু ভোট কমছে, আগামী দিনে আরও কমবে।'

11:59 AM (IST) Apr 16

আসানসোলে এক লাখের লিড পেলেন তৃণমূল প্রার্থী, দ্বিতীয় বিজেপি

আসানসোলে এক লাখের লিড পেলেন তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা, দ্বিতীয় বিজেপি প্রার্থী অগ্মিমিত্রা পাল

11:47 AM (IST) Apr 16

১২ রাউন্ড শেষে কে কোথায়, বুদ্ধদেবের ওয়ার্ডে তৃণমূলকে হারালেন এই বামপ্রার্থী

১২ রাউন্ড শেষে তৃণমূলের বাবুল সুপ্রিয়োর প্রাপ্ত ভোট ৩৩ হাজার ৬৬০ এবং সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিমের প্রাপ্ত ভোট ২৫ হাজার ৪৭৩ ভোট। বুদ্ধদেবের ওয়ার্ডে তৃণমূলকে হারালেন এই বামপ্রার্থী। কংগ্রেসকে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এল এবার বিজেপি।কেয়া ঘোষের প্রাপ্ত ভোট ৫ হাজার ৪৩৮।

11:12 AM (IST) Apr 16

বালিগঞ্জে দশম রাউন্ড শেষে বাবুলকে জোর টক্কর সায়রার

বালিগঞ্জে দশম রাউন্ড শেষে বাবুলকে জোর টক্কর সায়রার। বালিগঞ্জে দশম রাউন্ড শেষে বাবুল পেয়েছেন ২৮ হাজার  ৬৩৫ ভোট এবং লাগাতার টক্কর দিয়েছেন সায়রা শাহ হালিম। তার প্রাপ্ত ভোট ২০ হাজার ৭৬৩ টি। কংগ্রেস ৪ হাজার ৯২ এবং বিজেপি প্রার্থী কেয়া ঘোষ ৩ হাজার ৬২১ ভোট।

10:57 AM (IST) Apr 16

বালিগঞ্জে এগিয়ে বাবুল, সপ্তম রাউন্ড শেষেও দ্বিতীয় স্থান ধরে রাখল সায়রা

সপ্তম রাউন্ড শেষে বালিগঞ্জে এগিয়ে বাবুল সুপ্রিয়। তবে সপ্তম রাউন্ড শেষেও দ্বিতীয় স্থান ধরে রাখল সায়রা শাহ হালিম। সপ্তম রাউন্ড শেষ বাবুল পেয়েছেন ২১ হাজার ২১৩ ভোট। সায়রার সপ্তম রাউন্ড শেষে প্রাপ্ত ভোট ১২ হাজার ৬০০। তৃতীয় স্তানে কংগ্রেসের কামরুজ্জামান, তিনি পেয়েছেন ৩ হাজার ২৬৭ টি ভোট। বিজেপির কেয়া ঘোষ পেয়েছেন ১ হাজার ৮৮১ টি ভোট।

10:53 AM (IST) Apr 16

পিছিয়ে অগ্নিমিত্রা , ৪০ হাজার ভোটে এগিয়ে শত্রুঘ্ন সিনহা

পঞ্চম রাউন্ড শেষে আসানসোল লোকসভা উপনির্বাচনে পিছিয়ে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা , ৪০ হাজার ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। দ্বিতীয় স্থানে বিজেপি, তৃতীয় স্থানে সিপিএম।

10:11 AM (IST) Apr 16

বালিগঞ্জে বড় ব্যবধানে এগিয়ে তৃণমূল

পঞ্চম রাউন্ড শেষে বালিগঞ্জে তৃণমূলের মোট প্রাপ্ত ভোট ১৬ হাজার ৫৪৮। দ্বিতীয় স্থান ধরে রাখল সিপিএম। সিপিএমের প্রাপ্ত ভোটের নাম্বার ৮ হাজার ৪৯৯ । কংগ্রেস পেয়েছে ১ হাজার ৪১৮। চতুর্থ স্থানে বিজেপি। প্রাপ্ত ভোট ১হাজার ৪১৮।

09:58 AM (IST) Apr 16

আসানসোলে এগিয়ে তৃণমূল

আসানসোলে প্রথম রাউন্ড শেষে ৬ হাজার ৫০০ ভোটে এগিয়ে তৃণমূল । পাণ্ডবেশ্বর, বারবনি, আসানসোল উত্তর , জামুড়িয়ায় এগিয়ে তৃণমূল। তিনটি বিধানসভায় এগিয়ে বিজেপি।

09:48 AM (IST) Apr 16

বালিগঞ্জে ১৩ হাজার ভোটে এগিয়ে বাবুল, দ্বিতীয় স্থানে সায়রা

বালিগঞ্জে ১৩ হাজার ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়। বালিগঞ্জে দ্বিতীয় স্থানে সিপিআইএম পার্থী সায়রা শাহ হালিম। তারওপরে রয়েছেন বিজেপি প্রার্থী।

09:27 AM (IST) Apr 16

আসানসোলে হাড্ডাহাড্ডি লড়াই তৃণমূল-বিজেপির

আসানসোলে হাড্ডাহাড্ডি লড়াই। আসানসোল উত্তর এবং জামুড়িয়া বিধানসভা কেন্দ্রে এগিয়ে তৃণমূল কংগ্রেস। আসানসোল দক্ষিণ এবং কুলটিতে এগিয়ে বিজেপি।

09:18 AM (IST) Apr 16

দ্বিতীয় রাউন্ড শেষে ৪০০০ ভোটে এগিয়ে বাবুল

ক্রমশ লিড বাড়াচ্ছেন বাবুল। দ্বিতীয় রাউন্ড শেষে বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনের তৃণমূল প্রার্থী ৪০০০ ভোটে এগিয়ে।

08:51 AM (IST) Apr 16

২১৭০ ভোটে এগিয়ে বাবুল

বালিগঞ্জের শুরুতেই এগিয়ে গেলেন বাবুল, লিড ২১ ৭০ ভোটের । পোস্টাল ব্যালটের প্রথম রাউন্ড গণনা শেষে ২১৭০ ভোটে এগিয়ে রয়েছেন বালিগঞ্জ উপনির্বাচনের তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়

08:47 AM (IST) Apr 16

'ভেবেছিলাম সুব্রত মুখোপাধ্যায়ের রেকর্ডটা বাবুল ভাঙবেন'- দিলীপ

ভেবেছিলাম সুব্রত মুখোপাধ্যায়ের রেকর্ডটা উনি ভাঙবেন, বাবুলকে নিয়ে বললেন দিলীপ ঘোষ। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, 'কমবার কি উনি ভোটে লড়ছেন নাকি, প্রত্যেক এপ্রিল মে মাসেই ভোট হয়। ৮০ শতাংশের উপর ভোট হয় পশ্চিমবঙ্গে। সেখানে ৪০ শতাংশ ভোট পড়েছে। তারমানে মানুষ তাঁকে পছন্দ করছেন না।'

08:42 AM (IST) Apr 16

বালিগঞ্জে প্রায় শেষের দিকে প্রথম রাউন্ডের গণনা

বালিগঞ্জে প্রায় শেষের দিকে প্রথম রাউন্ডের গণনা। কিছুক্ষণ পরেই আশবে প্রাথমিক ট্রেন্ড।

08:22 AM (IST) Apr 16

ঠিক সকাল আটটায় শুরু হল গণনা

ঠিক সকাল আটটায় শুরু হল গণনা। হেস্টিং টিচার ট্রেনিং কলেজে বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনের ১৬ টি টেবিলে গণনা শুরু হয়েছে। কমিশন সূত্রে খবর, ১৯ রাউন্ডের মধ্যেই গণনা সম্পূর্ণ হয়ে যেতে পারে। ওদিকে আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে আসানসোল লোকসভা উপনির্বাচনের গণনায় টেবিল সংখ্যা সর্বনিম্ন ১০ এবং সর্বাধিক ১৭ টি।

08:01 AM (IST) Apr 16

সাতসকালে গণনা কেন্দ্রে বাবুল-কেয়া

সকাল সকাল গণনা কেন্দ্রে পৌছলেন বাবুল-কেয়া। আজ বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচন কেন্দ্রে গণনা। গণনা কেন্দ্র করা হয়েছে ডেভিড হেয়ার ট্রেনিং কলেজকে। সকাল সাতটায় সেখানে পৌছে গিয়েছেন বিজেপি প্রার্থী কেয়া ঘোষ। অন্যদিকে পৌছে গিয়েছে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়।

07:50 AM (IST) Apr 16

হোটেল থেকে বিজেপি কর্মীদের আটকের অভিযোগ অগ্নিমিত্রার

হোটেল থেকে বিজেপি কর্মীদের আটকের অভিযোগ। হোটেল থেকে বিজেপি কর্মীদের আটক করেছে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কর্মীরা। এমন খবর পেতেই বিজেপি নেত্রী তথা আসানসোল লোকসভা উপনির্বাচনের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভে সামিল হয়েছেন। তার অভিযোগ গণনা শুরু আগেই কাউন্টিং এজেন্টদের ধরে নিয়ে যাচ্ছে পুলিশ।

07:45 AM (IST) Apr 16

গণনার প্রতিটি টেবিলে একজন করে প্রতিনিধি

গণনার প্রতিটি টেবিলে একজন করে প্রতিনিধি করে উপস্থিত থাকতে পারবেন। পোস্টাল ব্যালট এবং ইভিএম গণনা একই সঙ্গে শুরু হবে প্রতিটি হলের বিভিন্ন টেবিলে ধারাবাহিকভাবে গণনা চলবে। ৩০ মিনিট পর তকে প্রতি রাউন্ডের ট্রেন্ড আসতে শুরু  করবে। সূত্রের খবর , মোটামুটি সকাল ১১ টার মধ্যেই স্পষ্ট হয়ে যাবে আগামী দুই বছরের জন্য আসানসোল সংসদ এলাকা কার দায়িত্বে থাকবে।

07:35 AM (IST) Apr 16

আসানসোল সর্বোচ্চ ১৮ রাউন্ডের গণনা হবে কুলটিতে

কমিশন সূত্রে খবর, আসানসোল লোকসভা উপনির্বাচনে সর্বোচ্চ ১৮ রাউন্ডের গণনা হবে কুলটিতে। পাণ্ডবেশ্বর ১৪ রাউন্ড গণনা হবে। আসানসোল উত্তরে ১৫ , রাণিগঞ্জ, আসানসোল দক্ষিণ, জামুড়িয়া এবং বারবনিতে ১৬ রাউন্ডে গণনা হবে।

07:33 AM (IST) Apr 16

গণনা কেন্দ্রের ভিতরে একাধিক দ্রব্যে নিষেধাজ্ঞা

গণনা কেন্দ্রের ভিতরে এবার চূড়ান্ত কড়াকড়ি থাকছে। যাতে ফলপ্রকাশের সঙ্গে সঙ্গে কোনও রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্য এবার নজরদারি চালানো হচ্ছে। কমিশন সূত্রে খবর,  গণনা কেন্দ্রের ভিতরে মোবাইল ফোন, কোনও নেশার দ্রব্য, পানীয় জলের বোতলে নিষেধাজ্ঞা থাকছে।

07:30 AM (IST) Apr 16

আজ সকাল ৮ থেকে শুরু হবে গণনা

আজ বালিগঞ্জ বিধানসভা এবং আসানসোল লোকসভা উপনির্বাচনের ফলাফল ঘোষণা করবে নির্বাচন কমিশন। শনিবার সকাল ৮ থেকে শুরু হবে গণনা। আসানসোল লোকসভা কেন্দ্রের অধীনে ৭ টি বিধানসভার গণনা হবে আলাদাভাবে।