Maynaguri Train Accident: 'নাশকতা হলেও হতে পারে', আশঙ্কা প্রকাশ রবীন্দ্রনাথ ঘোষের

অন্যদিকে ময়নাগুড়ি ট্রেন দুর্ঘনায় চতদন্তের নির্দেশ দিয়েছে রেল। এদিন লাইনচ্যুত   হয়েছে পাটনা-গুয়াহাটি বিকান এক্সপ্রেস  দূরপাল্লার এই ট্রেনটি ময়নাগুড়ির দোমোহিনীর কাছে উল্টেযায়।  এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। রেল কর্তৃপক্ষের অনুমান, সিগন্যালে কোনও সমস্যা ছিল না।

Web Desk - ANB | Published : Jan 13, 2022 2:51 PM IST


ময়নাগুড়ি ট্রেন দুর্ঘটনা (Maynaguri Train Accident) নাশকতার (sabotage) আশঙ্কা করছেন তৃণমূল কংগ্রেস নেতা রবীন্দ্রনাথ ঘোষ (Rabindranath Ghosh)। তিনি বাংলার সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই আশঙ্কা প্রকাশ করেন। তিনি বলছেন এটি কোনও নাশকতা হলেও হতে  পারে। তবে এই বিষয়ে তিনি নিশ্চত নন। তবে ঘটনার তদন্তের প্রয়োজন রয়েছে বলে জানিয়েছেন উত্তরবঙ্গের বিধায়ক। ঘটনায় হতাহতের সংখ্যা অনেক বেশি হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন। উদ্ধারকাজ চলছে বলেও জানিয়েছেন তিনি। 

অন্যদিকে ময়নাগুড়ি ট্রেন দুর্ঘনায় চতদন্তের নির্দেশ দিয়েছে রেল। এদিন লাইনচ্যুত   হয়েছে পাটনা-গুয়াহাটি বিকান এক্সপ্রেস  দূরপাল্লার এই ট্রেনটি ময়নাগুড়ির দোমোহিনীর কাছে উল্টেযায়।  এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। রেল কর্তৃপক্ষের অনুমান, সিগন্যালে কোনও সমস্যা ছিল না। লাইনের সমস্যা থেকেই এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। সব দিক খতিয়ে দেখতেই উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। এদিন ট্রেন দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা তিন থেকে বেড়ে হয়েছে চার।  এই ঘটনায় আহতের সংখ্যা ৪০। হতাহতের সংখ্য়া আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, আহতদের জপাইগুড়ি ও ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রায় ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলেও প্রশাসনের পক্ষ থেকে জানান হয়েছে। 

পাটনা থেকে গুয়াহাটিগামী দূরপাল্লারট ট্রেনটি বিকেল পাঁচটা নাগাদ দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার পর ট্রেনের চার থেকে পাঁচটি বগি লাইনচ্যুত হয়। প্রতিটি কম্পার্টমেন্টেরই যথেষ্ট ক্ষতি হয়েছে। উদ্ধারকারীরা জানিয়েছেন একটি কামরা রেল লাইন থেকে ছিটকে জলে পড়ে যায়। রেল সূত্রের খবর সব মিলিয়ে প্রায় ১২টি কামরা ক্ষতিগ্রস্ত হয়েছে। সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ৭টি কামরা। ট্রেনে প্রায় ৭০০ জন যাত্রী ছিলেন।  

যাইহোক এদিনের ট্রেন দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনের দেহ উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় জেলা শাসক। স্থানীয় প্রশাসন সূত্রের খবর দুর্ঘটনায় প্রথমে ১০  জনকে জখম অবস্থায় উদ্ধার করা হয়েছে। পরে আরও বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে।  স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গ্যাস কাটার দিয়ে ট্রেনের বগি কেটে উদ্ধার কাজ চলছে। উদ্ধারকাজে রাজ্য প্রশানের তরফ থেকে সবরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিন দুর্ঘটনা নিয়ে তিনি বিস্তারিত খোঁজ খবর নিয়েছেন। গুয়াহাটি- বিকানির এক্সপ্রেস লাইনচচ্যুত হয় দোমোহিনীর কাছে। প্রথম স্থানীয় বাসিন্দারাই উদ্ধার কাজ শুরু করেন। পরবর্তী সময় আসে পুলিশ ও রেলের উদ্ধারকারী দল। 
 

Share this article
click me!