খবর সংগ্রহের 'অপরাধ',সামশেরগঞ্জের প্রার্থীর মদতে সাংবাদিকদের পেটাল তৃণমূল, আহত একাধিক

গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উপর আক্রমন নেমে এলো।  ঘটনায় বুধবার মুর্শিদাবাদ জুড়ে সব মহলে চরম নিন্দার ঝড় উঠেছে। 

Parna Sengupta | Published : Sep 29, 2021 1:49 PM IST

শাসকের রোষানলে (attacked by TMC) সংবাদমাধ্যম! গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ সংবাদমাধ্যমের প্রতিনিধিদের (Several journalist) উপর আক্রমন নেমে এল (journalists attacked by TMC Backed miscreants)। ঘটনায় বুধবার মুর্শিদাবাদ জুড়ে সব মহলে চরম নিন্দার ঝড় উঠেছে। অভিযোগ, মুর্শিদাবাদের সীমান্তবর্তী ধুলিয়ানে গঙ্গা ভাঙ্গন (Ganges eruption in Murshidabad) কবলিত এলাকায় খবর করতে গিয়ে প্রশ্ন করার অপরাধে হামলা চালানো হল সাংবাদিকদের ওপর। শাসকদল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের (TMC Backed miscreants) হাতে আক্রান্ত হন একাধিক সংবাদ মাধ্যমের তিন সাংবাদিক। 

স্থানীয় সূত্রে খবর এলোপাথাড়িভাবে তাদের চড়, ঘুষি, লাথি মারা হয়। গুরুতর জখম অবস্থায় তাদের উদ্ধার করে স্থানীয় অনুপ নগর হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে পরবর্তীতে বিশাল পুলিশবাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়। আহত সাংবাদিকদের মধ্যে, দাউদ হোসেন ও ওয়াসিম আকরামের আঘাত গুরুতর। 

দাউদ হোসেন বলেন, "এলাকার মানুষের সমস্যা তুলে ধরার জন্য আমরা গিয়েছিলাম খবর সংগ্রহে। আর সেই নিয়ে প্রশ্ন করার অপরাধে শাসক দল তৃণমূলের স্থানীয় নেতৃত্বের মদতে আমাদের এলোপাতাড়িভাবে আক্রমণ করা হয়। আর যাবতীয় ঘটনার মদত দিয়েছে স্থানীয় সামশেরগঞ্জ বিধানসভার তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করছি"। 

আরও পড়ুন-- টানা বৃষ্টিতে একাধিক জেলা আলোহীন, দেড় কোটি মানুষকে সতর্কবার্তা পাঠাল বিদ্যুত দফতর

জানা গিয়েছে, দীর্ঘ কয়েক বছর ধরে এলাকায় গঙ্গা ভাঙ্গনে বহু বাড়ি ঘর থেকে শুরু করে জমি তলিয়ে গিয়েছে। বছরের পর বছর পেরিয়ে গেলেও স্থানীয় প্রশাসন থেকে জনপ্রতিনিধি কেউ ভাঙ্গন প্রতিরোধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেনি। এমতাবস্থায় কয়েকদিন ধরে দফায় দফায় বৃষ্টির জেরে গঙ্গার জল বাড়তে থাকায় নতুন করে ভাঙ্গন দেখা দেয় বেশ কয়েকটি এলাকায়। স্বাভাবিকভাবেই পেশার টানে সাধারণ মানুষের এই সমস্যার কথা তুলে ধরার জন্য সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা সেখানে হাজির হন। 

আরও পড়ুন-- মুর্শিদাবাদে তৃণমূলের 'খেলা' আটকে বিড়ি শ্রমিকদের হাতে, উল্টে যেতে পারে ভোটের ফল

অভিযোগ, এই নিয়ে শাসকদলের অনুগামীদের প্রশ্ন করায় রীতিমতো চটে যান তারা। এরপরেই শাসকদল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন সংবাদমাধ্যমের তিন প্রতিনিধি। প্রতিবাদ করলে তাদের ওপর ঝাঁপিয়ে পড়ে ওই দুষ্কৃতী দল। শেষ পাওয়া খবরে জানা যায়, ঘটনার জেরে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। শুরু হয়েছে তদন্ত। 

এদিকে সাংবাদিক পেটানোর এই ঘটনায় মুর্শিদাবাদ জুড়ে সব মহলে নিন্দার ঝড় উঠেছে। যদিও সাংবাদিক পেটানোর যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

"

Share this article
click me!