Web Desk - ANB | Published : Feb 27, 2022 12:32 AM IST / Updated: Feb 27 2022, 05:50 PM IST

West Bengal Municipal Elections 2022, Live: বনধ ডাকল বিজেপি, কমিশনের সামনে প্রকাশ্য়ে বিক্ষোভ কংগ্রেসের

সংক্ষিপ্ত

এদিন ১০৮ পৌরসভার নির্বাচনে ৪৪ হাজার পুলিশ কর্মী মোতায়েন থাকছে। একইসঙ্গে রাজনৈতিক সংঘর্ষ এড়াতে মাঠে নেমেছে এসটিএফ সহ রাজ্য পুলিশের বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত দল। 

06:55 PM (IST) Feb 27

বিকেল ৫টা পর্যন্ত পুরুলিয়ায় ভোটদানের হার

বিকেল ৫টা পর্যন্ত রঘুনাথপুর পুরসভায় ভোট পড়েছে ৭৮.৩০ শতাংশ, ঝালদায় ৮৪.৭৬ শতাংশ ও পুরুলিয়া পুরসভায় ৬৯.০৬ শতাংশ। 

06:42 PM (IST) Feb 27

বিকেল ৫ টা অবধি বালুরঘাটে ভোটদানের হার

বিকেল ৫ টা অবধি বালুরঘাটে ভোটদানের হার ৭৭.৩৪ শতাংশ 

06:04 PM (IST) Feb 27

বিজেপি ও তৃণমূল একে অপরের বিরুদ্ধে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ কালিয়াগঞ্জে

বিজেপি ও তৃণমূল একে অপরের বিরুদ্ধে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ, ভোটকক্ষের মধ্যেই দুপক্ষের  হাতাহাতি,  ভাঙচুর ইভিএম মেশিন। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা কালিয়াগঞ্জ পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের ভোটগ্রহণ কেন্দ্রে। ঘটনাস্থলে ছুটে আসে কালিয়াগঞ্জ থানার পুলিশ। সারাদিন নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবেই চলছিল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পুরসভার ১৭ টি ওয়ার্ডের ভোটগ্রহণ। আচমকাই ভোটগ্রহনের শেষলগ্নে পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের একটি ভোটগ্রহণ কেন্দ্রে বিজেপি ও তৃনমূল কংগ্রেসের মধ্যে সংঘর্ষ বেধে যায়। দুপক্ষই একে অপরের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ তোলে। ভোটকক্ষের ভেতরে ও বাইরে এনিয়ে দুপক্ষের মধ্যে হাতাহাতি এবং ইভিএম ভাঙচুরের ঘটনা ঘটে। দুপক্ষের তান্ডবের জেরে বুথে থাকা ভোটকর্মীরা নিরাপত্তার অভাব বোধ করায় বুথ ছেড়ে বেড়িয়ে পড়েন। এই ঘটনাকে কেন্দ্র করে কালিয়াগঞ্জ পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।  কালিয়াগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে।

05:47 PM (IST) Feb 27

আগামিকাল বাংলা বন্‍‍ধের ডাক বিজেপির

পুরভোটে রাজ্য জুড়ে একের পর এক অভিযোগের ইস্যুতে সোমবার বাংলা বন্‍‍ধের ডাক দিয়েছে বিজেপি। একুশের কলকাতা পুরভোট এবং বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি, চন্দননগরের পুরভোটের পরেও ক্ষোভে ফেটে পড়েছিল গেরুয়া শিবির। তবে বনধ ডাকল এবার তাঁরা।

05:22 PM (IST) Feb 27

মেদিনীপুর শহরের মিয়াবাজার এলাকায় একটি বুথে ইভিএম মেশিন ছিনতাইয়ের চেষ্টা

পশ্চিম মেদনীপুরের মেদিনীপুর পৌরসভার অন্তর্গত মিয়া বাজার এলাকায় এসএমআই হাই মাদ্রাসার একটি বুথের ভিতরে ইভিএম মেশিন নিয়ে টানাহেঁচড়া প্রার্থীর এজেন্টদের মধ্যে। পরিস্থিতি সামাল দিতে নাজেহাল পুলিশ ও নির্বাচনী কর্মীদের মধ্যে। ঘটনায় চরম উত্তেজনা ছড়ায়। বন্ধ রাখা হয় ভোটগ্রহণ। লন্ডভন্ড করে দেওয়া হয়েছে কাগজপত্র। ভোটগ্রহণ কেন্দ্রের চারদিকে দরজা বন্ধ রেখে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

04:42 PM (IST) Feb 27

বালুরঘাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বিএলআরও অফিসে দেদারে ছাপ্পার অভিযোগ

বালুরঘাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বিএলআরও অফিসে দেদারে ছাপ্পার অভিযোগ। তীর তৃণমূলের দিকে। বালুরঘাট পৌরসভার নতুন ১ নম্বর ওয়ার্ডের ১, ২ ও ৩ নম্বর বুথে বিজেপি প্রার্থীর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে ছাপ্পা করানোর। বহিরাগতরা এসে ছাপ্পা করাচ্ছেন। বিজেপি প্রার্থী বাধা দিলে পরে বহিরাগত তৃণমূলের সঙ্গে জড়িয়ে পড়েন বিজেপি প্রার্থী অরিজিৎ মহন্ত। এই ওয়ার্ডে দীর্ঘক্ষণ ধরে তৃণমূলের তরফ থেকে ছাপ্পা চালানো হচ্ছে বলে অভিযোগ। যদিও তৃণমূলের পাল্টা অভিযোগ এই ওয়ার্ডে বিজেপি ছাপ্পা চালাচ্ছে। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায় বালুরঘাট শহরের ১ নম্বর ওয়ার্ডের পুলিশ লাইন এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে অতিরিক্ত পুলিশ সুপার মহঃ  নাসিম সহ বিশাল পুলিশবাহিনী। পরে পুলিশ ভিড় সরিয়ে দেয়। 

04:28 PM (IST) Feb 27

শাসক দলের ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা উত্তর দিনাজপুরে

শাসক দলের ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা উত্তর দিনাজপুর জেলার ডালখোলা পুরসভার ভোটে। বিরোধী দল কংগ্রেসের অভিযোগ তাদের কর্মীদের তৃনমূল আশ্রিত দুস্কৃতীরা মেরে বুথ থেকে বের করে দেয়। এরই প্রতিবাদে কংগ্রেস কর্মীরা ডালখোলায় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে। ঘটনাস্থলে ছুটে আসে ডালখোলা থানার বিশাল পুলিশবাহিনী।  পুলিশ আসতেই পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুঁড়তে থাকে অবরোধকারী কংগ্রেস কর্মীরা। পুলিশও পাল্টা লাঠিচার্জ করে। এই ঘটনাকে কেন্দ্র করে রনক্ষেত্রের চেহারা নেয় ডালখোলা পুরভোট। বিশাল পুলিশবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করছে। 

03:57 PM (IST) Feb 27

কালীতলা এলাকায় চলল গুলি

সোনামুখী পৌরসভার এগার নম্বর ওয়ার্ডের তেমাথা কালীতলা এলাকায় চলল গুলি আতঙ্কিত হয়ে পড়েন এলাকার সাধারণ মানুষরা । সাধারণ মানুষদের অভিযোগ তৃণমূল বহিরাগতদের নিয়ে এসে 11 নম্বর ওয়ার্ডে অশান্তি পাকানোর চেষ্টা করে । একটি মারুতি ওমনি গাড়িতে করে বেশ কিছু বহিরাগত তেমাথা কালিতলা এলাকায় আসলে তাদের আটকে দেয় সাধারণ মানুষ । বাধা পেয়ে  বহিরাগত দুষ্কৃতীরা গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করলে একটি ইলেকট্রিক পোলে ধাক্কা মারে। এরপরেই গাড়ি ছেড়ে পালিয়ে যায় দুষ্কৃতকারীরা অভিযোগ এমনি।  গাড়ি ছেড়ে পালানোর সময় দুষ্কৃতকারীরা গুলি চালায় বলে অভিযোগ।  এরপরেই উত্তেজিত জনতা ওই গাড়িটিকে ভাংচুর করে।  দুষ্কৃতীদের গুলিতে একজন স্থানীয় মানুষ জখম হয়েছে বলে দাবি করেছেন এলাকার মানুষ। বিশ্বজিত গুই নামে ওই যুবককে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। একাকায় বিশাল পুলিশ। 

03:49 PM (IST) Feb 27

তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ তৃণমূল কর্মীদের বিরুদ্ধেই

ছাপ্পা ভোটের প্রতিবাদ করায় তৃণমূল কর্মীদের মার ধরের অভিযোগ তৃণমূল কর্মীদের বিরুদ্ধেই। রবিবার গঙ্গারামপুর পুরসভার ৯ নং ওয়ার্ড বোড়ডাঙ্গী এলাকায়  তৃণমূলের দুই কর্মী ভোট দিতে এলে তাদের কে আটকে দেওয়া হয়। অভিযোগ ছাপ্পা ভোট না দিয়ে নিজেরা ভোট দিতে চেয়েছিলেন তারা। এর পরই বুথের পাশে বেধড়ক মার ধর করা হয় দুই তৃণমূল কর্মীকে। এই ঘটনার প্রতিবাদে এলাকার সকল মহিলারা ভোটকেন্দ্রের পাশে ধরনায় বসে যান রাস্তায়। ঘটনার খবর পেয়ে দ্রুত ভোট কেন্দ্রে এসে পৌঁছান মহকুমা পুলিশ আধিকারিক দীপাঞ্জন ভট্টাচার্য সহ অন্যান্যরা।আহত দুই অমল কর্মীর অভিযোগ তারা বিপ্লব মিত্রর অনুগামী।পাশাপাশি গৌতম দাসের অনুগামীরা ছাপ্পা ভোট দিতে বাধা দেওয়ায় মারধর করেছে তাদের।*

03:47 PM (IST) Feb 27

খড়্গপুরে ভোট লুঠ, ভাঙা হল ইভিএম

খড়গপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে ভোট লুট করতে এসে চলল বোমা, বন্দুক দিয়ে ভেঙে দেওয়া হল ইভিএম।  ১৪-১৫ জন দুষ্কৃতী মুখে গামছা মাস্ক পরে ঢুকে পড়ে বুথের মধ্যে। প্রিসাইডিং অফিসারকে বন্দুকের নল ঠেকিয়ে চলে চড়-থাপ্পড়। 

03:23 PM (IST) Feb 27

বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের সুকান্তর

বালুরঘাট থানায় বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুদার লিখিত অভিযোগ দায়ের করলেন। অভিযোগ, আজ ২ নম্বর ওয়ার্ডের মিলন সংঘ এলাকায় তাঁর উপর হামলা চালানো হয়, গাড়ির একাংশ ভেঙে দেওয়া হয়েছে। তাঁকে প্রাণে মারার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ। যারা এমন ঘটনা ঘটিয়েছে তারা বেশিরভাগই বহিরাগত বলে জানিয়েছেন তিনি। দু'জনের নাম দিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন থানায়। 

03:20 PM (IST) Feb 27

ছাপ্পা ভোটের প্রতিবাদ করায় বিজেপি প্রার্থীর উপর হামলার অভিযোগ

ছাপ্পা ভোট প্রতিবাদ করায় গঙ্গারামপুর পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীর ওপর হামলার অভিযোগ। গুরুতর জখম ৪ নম্বর ওয়ার্ডের বুথে থাকা কর্তব্যরত স্বাস্থ্যকর্মী। বিষয়টি নজরে আসতেও তরিঘরি তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

03:12 PM (IST) Feb 27

বিষ্ণুপুরে গ্রেফতার ৪

বিষ্ণুপুরে গ্রেফতার ৪ জন। বিষ্ণুপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ড, ১৪ নম্বর ওয়ার্ড ও ২ নম্বর ওয়ার্ড থেকে গ্রেফতার এই চার জন। এদের বিরুদ্ধে ভোটে অশান্তি পাকানোর অভিযোগ রয়েছে দাবি পুলিশের।

02:32 PM (IST) Feb 27

বর্ধমান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে ১৩২ নম্বর বুথে ছাপ্পা ভোটের অভিযোগ

বর্ধমান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে ১৩২ নম্বর বুথে মিউনিসিপাল গার্লস হাই স্কুলে ছাপ্পা ভোটের অভিযোগ। নির্বাচনী এজেন্ট কে বুথের ভিতরেই মারধর করার অভিযোগ তৃণমূল কংগ্রেসের কর্মীদের বিরুদ্ধে। অভিযোগ বিজেপির।

02:30 PM (IST) Feb 27

এক নজরে বীরভূমে দুপুর ১ টা পর্যন্ত প্রদত্ত ভোটের হার

এক নজরে বীরভূমে দুপুর ১ টা পর্যন্ত প্রদত্ত ভোটের হার 

বোলপুর- ৫৪.৯১%, দুবরাজপুর- ৬২.০৫%, রামপুরহাট- ৫১.৮১%, সাঁইথিয়া- ৫৭.৯৯%, সিউড়ি- ৫৭.০৩%
 

02:28 PM (IST) Feb 27

উত্তর দিনাজপুর জেলায় ছাপ্পা মারার অভিযোগ

উত্তর দিনাজপুর জেলার ডালখোলা পৌরসভার এক নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডের উত্তর মহম্মদপুর প্রাথমিক বিদ্যালয়ে শাসক দলের বিরুদ্ধে  ছাপ্পা মারার অভিযোগে তোলে বিরোধীরা। বিরোধী কংগ্রেস শিবিরের পক্ষ থেকে বুথে ব্যাপক প্রতিবাদ জানালে  তৃনমুল কংগ্রেসের আশ্রিত গুন্ডারা তাদের মেরে বুথ থেকে বের করে দেয়। এর প্রতিবাদে কংগ্রেসের পক্ষ থেকে  ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো শুরু করা হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছালে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু হয়।পুলিশও পালটা লাঠিচার্জ শুরু করে। এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছে। বিশাল পুলিশ বাহিনী পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করছেন।

02:24 PM (IST) Feb 27

কালনার ৯ নম্বর ওয়ার্ড মহিষমর্দিনী গার্লস স্কুলে ন্ধ করে দেওয়া হল ভোট

কালনার ৯ নম্বর ওয়ার্ড মহিষমর্দিনী গার্লস স্কুলে বাইক বাহিনীর হঠাৎই ঢুকে ইভিএম ভাংচুর অসহায় বোধ করছি জানালেন প্রিজাইডিং অফিসার। ব্যাপক উত্তেজনা কালনার যুগিপাড়া এলাকার মহিষমর্দিনী গার্লস স্কুলে। ঘটনায় জখম সিপিএম প্রার্থী সহ সিপিএম কর্মীরাও।  ভোট বন্ধ করে দেওয়া হল ওই বুথে। আপাতত বন্ধ ভোট। ঘটনাস্থলে কালনা থানার বিশাল পুলিশ বাহিনী।

02:20 PM (IST) Feb 27

বাঁকুড়ায় বোমাবাজি

বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের ১০০ নম্বর বুথের কিছুটা দূরে বোমাবাজির অভিযোগ। অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার বিজেপির। আজ দুপুরের পর আচমকাই ওই এলাকায় বোমা ফাটার শব্দ পান স্থানীয় বাসিন্দারা। এরপরই ওই ওয়ার্ডের তৃনমূলের প্রার্থী দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে স্থানীয় তৃনমূল কর্মীরা পুলিশকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন। বিক্ষোভকারীরা দাবি তুলতে থাকেন বোমাবাজির ঘটনায় অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষ্ণুপুর ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের দাবি ভোট পাবে না বুঝতে পেরেই আতঙ্কের পরিবেশ তৈরী করে ভোট বানচালের চেষ্টা করে বিজেপি। অভিযোগ অস্বীকার করা হয়েছে  বিজেপির তরফে।

02:19 PM (IST) Feb 27

বাঁকুড়ায় বোমাবাজির অভিযোগ বিজেপির বিরুদ্ধে

বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের  ১০০ নম্বর  বুথের কিছুটা দূরে বোমাবাজির অভিযোগ। অভিযোগ উঠল  বিজেপির বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার বিজেপির। আজ দুপুরের পর আচমকাই ওই এলাকায় বোমা ফাটার শব্দ পান স্থানীয় বাসিন্দারা। এরপরই ওই ওয়ার্ডের তৃনমূলের প্রার্থী দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে স্থানীয় তৃনমূল কর্মীরা পুলিশকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন। বিক্ষোভকারীরা দাবি তুলতে থাকেন বোমাবাজির ঘটনায় অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষ্ণুপুর ৬ নম্বর ওয়ার্ডের তৃনমূল প্রার্থী দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের দাবি ভোট পাবে না বুঝতে পেরেই আতঙ্কের পরিবেশ তৈরী করে ভোট বানচালের চেষ্টা করে বিজেপি। অভিযোগ অস্বীকার করা হয়েছে  বিজেপির তরফে।

02:19 PM (IST) Feb 27

বাঁকুড়ায় পুরসভায় ভোট লুটের অভিযোগ

বাঁকুড়া পুরসভার ১১ নং ওয়ার্ডের খ্রীষ্টানডাঙ্গা এলাকায় খ্রীষ্টান পল্লী বিদ্যা নিকেতনের ১২৩ নম্বর বুথে এক ব্যক্তির ভোট অন্যজন দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে ছড়িয়ে পড়ল উত্তেজনা । এই ঘটনার প্রতিবাদ জানাতে ১১ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী গেলে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন একদল বহিরাগত। যদিও তৃণমূল প্রার্থী অভিযোগ অস্বীকার করে পাল্টা দাবি করেছেন ভোটের সময় ওয়ার্ডে গিয়ে সিপিএম প্রার্থী মানুষকে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করছিলেন, সেইজন্য এলাকার মানুষ প্রতিবাদ করেছেন। এই ঘটনাকে কেন্দ্র সিপিএম ও তৃণমূল প্রার্থীর মধ্যে বুথের বাইরে বচসা বেঁধে যায়।

02:19 PM (IST) Feb 27

রামপুরহাটে ভুয়ো ভোটের অভিযোগ

রামপুরহাট পৌর সভার 17 নম্বর ওযার্ডের অমল স্মৃতি প্রাথমিক বিদ্যালয়। ১৩৭ পার্ট এক  ৮৪ বছরের বৃদ্ধ দিবাকর সাহার ফলস  ভোট পরার অভিযোগ আনলেন  তার ছেলে  তুষার কান্তি সাহা।তিনি জানান তিনি জানান বাবাকে আনার আগেই বাবার ভোট পরে গিয়েছে।প্রিসাইডিং অফিসার কে বলতে তিনি কিছুই বলেন নি।বহিরাগত দের এনে ছাপ্পা ভোট করছে বলে অভিযোগ এনেছে এই ওযার্ডের সিপিএম প্রার্থী সঞ্জীব মল্লিক।বিষয় টি নির্বাচন কমিশন কে জানাবেন বলে জানান।বিষয় টি অস্বীকার করেছে তৃণমূল।

02:04 PM (IST) Feb 27

দক্ষিণ দিনাজপুরে দুপুর ১ টা ভোটের হার দেখুন

বালুরঘাটে দুপুর ১ টা অবধি ভোটের হার ৪৮ শতাংশ।গঙ্গারামপুর পৌরসভায় দুপুর ১ টা অবধি ভোটের হার ৫৬ শতাংশ।

01:56 PM (IST) Feb 27

গঙ্গারামপুর পৌরসভায় সিপিআইএম কর্মীকে মারধরের অভিযোগ

দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে এক সিপিআইএম কর্মীকে মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ঘটনায় চাঞ্চল্য এলাকায়। অবজারভারের সামনে মারধর করা হয় বলে অভিযোগ। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। আক্রান্ত বাম কর্মীর নাম তোতন হালদার। এই ওয়ার্ডে প্রথম থেকে বুথ জ্যাম ও ভোট লুঠ করার অভিযোগ উঠেছে৷ 

01:54 PM (IST) Feb 27

উলুবেড়িয়া পুরসভার ২৩ নং ওয়ার্ডে ভোট লুঠের অভিযোগ

উলুবেড়িয়া পুরসভার ২৩ নং ওয়ার্ডে ভোট লুঠের অভিযোগ সি পি আই এম প্রার্থী রেহানা সুলতানার। ব্যাপক মারোধোরের অভিযোগ তার স্বামী সাবিরুদ্দিন মোল্লা সহ অন্যান্য কর্মীদের। অভিযোগের তীর তৃনমূলের বিরুদ্ধে। ভোট বয়কট করে মহকুমাশাসকের দফতরের সামনে বসে পড়েছেন প্রার্থী সহ বাম কর্মীরা। অবস্থানে বসলেন ২৫ নং ওয়ার্ডের বাম প্রার্থী সেখ সফিকুল আলি।

01:52 PM (IST) Feb 27

'কর্মীরা মার খাবে আর আমি কি খড়্গপুরে চাঁদ দেখতে এসেছি'-দিলীপ ঘোষ

'কর্মীরা মার খাবে আর আমি কি খড়্গপুরে চাঁদ দেখতে এসেছি', খড়্গপুর পৌরসভা নির্বাচন নিয়ে মন্তব্য বিজেপির সর্ব ভারতীয় সভাপতি দিলীপ ঘোষের।
।কর্মীরা কোথাও মার খেলে প্রতিরোধ করতে আমি রাস্তায় নামবো।খড়্গপুরে নিজের বাংলোয় বসে হুঙ্কার দিলীপ ঘোষের।খড়্গপুরে মাফিরা গিরি অনেক কমে গিয়েছে। না চমকে খড়্গপুরে টি এম সি জিততে পারেনি।পুলিশরা চোর ডাকাত আটকাতে পারে না আমাদের আটকায়।

01:50 PM (IST) Feb 27

বোমাবাজিতে উত্তপ্ত মুর্শিদাবাদের পুরভোট

নজরকাড়া মুর্শিদাবাদের  পুরভোটে  উত্তপ্ত পরিস্থিতি সকাল থেকেই। জেলার উত্তর প্রান্ত ধুলিয়ান এলাকায় তৃণমূল পুর প্রশাসককে লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ উঠেছে। তবে কারা এই ঘটনার পিছনে রয়েছে তা এখনও জানতে পারা যায়নি।মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভার ১৬ নম্বর ওয়ার্ড। সেখানে তৃণমূল প্রার্থী রোশনিহারা বিবির স্বামী তথা ধুলিয়ান পুরসভার প্রাক্তন প্রশাসক মেহবুব আলমকে লক্ষ্য করে বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ। জানা গিয়েছে, এগারোটা নাগাদ ওই ব্যক্তি বাড়ি ফিরছিলেন। সেই সময় হঠাৎ একদল দুষ্কৃতী এসে তাঁকে লক্ষ করে বোমা মারে বলে অভিযোগ। বোমার আঘাতে গুরুতর জখম হন মেহবুব। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনায় পুলিশ এখনও পর্যন্ত কাউকে আটক করতে পারেননি।  থানার পুলিশ এসে ঘটনার তদন্ত শুরু করেছে।

01:31 PM (IST) Feb 27

বীরভূমের এখনও পর্যন্ত ভোট পড়ল ৫৫ শতাংশ

বীরভূমের এখনও পর্যন্ত ভোট পড়ল ৫৫ শতাংশ

01:31 PM (IST) Feb 27

জয়নগরে প্রকাশ্যে গুলি

জয়নগরে প্রকাশ্যে গুলি। দুষ্কৃতী তাণ্ডব বুথের বাইরে। জয়নগর পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের ঘটনা। সেখানে বুথের বাইরে থেকে সাধারণ মানুষকে ভয় দেখিয়ে তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ। বন্দুকধারী দুষ্কৃতীরা এলাকায় সন্ত্রাস চালাচ্ছে, প্রকাশ্যে গুলি চালাচ্ছে। গোটা এলাকায় আতঙ্কের পরিবেশ।

01:02 PM (IST) Feb 27

প্রার্থীর শাড়ি খুলে নেওয়ার চেষ্টা

রাজপুর সোনারপুর পুরসভার ৩৫ নম্বর ওয়ার্ডে ফের অশান্তি। ৩৮৯ নম্বর বুথে নির্দল প্রার্থী মহুয়া দাসের শাড়ি খুলে দেওয়ার চেষ্টা। অভিযোগ বহিরাগতদের বিরুদ্ধে।
 

12:57 PM (IST) Feb 27

বারাসত পৌরসভায় বুথ জাম করে ছাপ্পা ভোটের অভিযোগ

বারাসত পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডে বুথ জাম করে ছাপ্পা ভোটের অভিযোগ, ছবি করতে গেলে সংবাদমাধ্যমকে লক্ষ্য করে ইট বৃষ্টি। বারাসত ১০ নম্বর ওয়ার্ডে ব্যাপক উত্তেজনা সিপিএম সমর্থক ও তৃণমূল দলের সমর্থকদের মধ্যে। ব্যাপক ইট বৃষ্টি সংবাদমাধ্যমকে লক্ষ্য করে। ইট বৃষ্টির জেরে এলাকায় ব্যাপক উত্তেজনা।

12:53 PM (IST) Feb 27

বিজেপি নেতা সৌমেন্দুকে আটকালো পুলিশ

সকাল থেকেই কাঁথি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ঘুরছিলেন বিজেপি নেতা সৌমেন্দু অধিকারী। বেলা ১১.৪৫ নাগাদ প্রভাত কুমার কলেজের কাছে তাকে আটকালো পুলিশ।

12:53 PM (IST) Feb 27

বিরাটিতে জেলা সম্পাদকের বাড়ির সামনে তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীদের আনাগোনার অভিযোগ

 

উত্তর দমদম পুরসভার বিরাটিতে জেলা সম্পাদকের বাড়ির সামনে প্রায় শতাধিক তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীদের আনাগোনার অভিযোগ

 

12:44 PM (IST) Feb 27

'মমতা তন্ত্র চলছে', বলে অভিযোগ করলেন ব্যারাকপুর সাংসদ অর্জুন সিং

'এখন কোথায় যেভাবে ভোটগ্রহণ চলছে তাতে গণতন্ত্র নয় মমতা তন্ত্র চলছে', বলে অভিযোগ করলেন ব্যারাকপুর সাংসদ অর্জুন সিং।

12:44 PM (IST) Feb 27

পুরুলিয়া পৌরসভায় সকাল ১১টা পর্যন্ত ভোটের হার

পুরুলিয়া পৌরসভায় সকাল ১১টা পর্যন্ত ভোটের হার ২৬.৩৯%, রঘুনাথপুরে ভোট পড়েছে ২৯.৩৬%
 

12:30 PM (IST) Feb 27

পুলিশের বিরুদ্ধে তৃণমূলের হয়ে ভোট করানোর অভিযোগ

 

বরাহনগর পুরসভার ১১ নং ওয়ার্ডের ১৫২ এবং ১৫৩ বুথে পুলিশের বিরুদ্ধে তৃণমূলের হয়ে ভোট করানোর অভিযোগ

 

12:25 PM (IST) Feb 27

কোন্নগর পুরসভা ১০ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীকে মারধরের অভিযোগ

কোন্নগর পুরসভা ১০ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী কৃষ্ণা ভট্টাচার্যকে মারধরের অভিযোগ।অভিযোগের তির তৃণমূলের দিকে।কোন্নগর বটতলা জিটি রোড অবরোধ বিজেপি কর্মীদের।কৃষ্ণা ভট্টাচার্য নির্বাচনী কার্যালয় থেকে ফেরার সময় ২৪ পল্লীর কাছে কয়েক ঘিরে ধরে মারধোর করে বলে অভিযোগ।দুটো পায়ে আঘাত লাগে।ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।বিজেপি প্রার্থীকে হিন্দমোটর কমলা রায় হাসপাতালে ভর্তি করা হয়।ঘটনার প্রতিবাদে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মিরা।রাত দুটো পর্যন্ত চলে অবরোধ।পরে পুলিশ অবরোধ সরিয়ে দেয়।অভিযোগ অস্বীকার করেছে তৃনমূল।

12:21 PM (IST) Feb 27

সৌমেন্দু অধিকারীর গাড়ি ঘিরে বিক্ষোভ

কাঁথিতে সৌমেন্দু অধিকারীর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখায় সাধারণ মানুষ। কাঁথির ২ নম্বর ওয়ার্ডে উত্তেজনা ছড়ায়। বিজেপির দাবি, বহিরাগতরা জমায়েত করে সৌমেন্দু অধিকারীর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখায়। গাড়ি ভেঙে দেওয়ার হুমকি দেয়।

12:13 PM (IST) Feb 27

বেলা ১১টা পর্যন্ত ভোটদানের হার ৩৪%

১০৮ পুরসভায় বেলা ১১টা পর্যন্ত ভোটদানের হার ৩৪%
 

12:05 PM (IST) Feb 27

পুরুলিয়ায় সকাল ১১টা পর্যন্ত ভোটদানের হার

সকাল ১১টা পর্যন্ত পুরুলিয়া পৌরসভায় ভোট পড়েছে ২৬.৩৯ শতাংশ, রঘুনাথপুর পৌরসভায় ২৯.৩৬ শতাংশ আর ঝালদা পুরসভায় ২৫.৭০ শতাংশ। 

12:03 PM (IST) Feb 27

কালনা শহরের ভোট লুট

কালনা শহরের ভোট লুট। সেই প্রতিবাদে কালনা শহরের সিপিআই এম প্রাথীর মৃত্যুর প্রতিবাদে কালনা নিফুজী মোড়ে অবরোধ করে।