কয়েক মিনিটের ঝড়ে লন্ডভন্ড বাঁকুড়া, বজ্রপাতের কারণে কমপক্ষে ২ জনের মৃত্যু

মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাজ বাঁকুড়ার বড়জো়র সাহারজোড় গ্রামে পঞ্চায়েতের দেজুড়ি গ্রাম মাত্র কয়েক মিনিটের ঝড়েই লন্ডভন্ড হয়ে গিয়েছিল।

 

Saborni Mitra | Published : Jun 11, 2024 4:43 PM IST / Updated: Jun 11 2024, 11:15 PM IST

মাত্র কয়েক মিনিটের ঝড়েই লন্ডভন্ড হয়ে গেছে বাঁকুড়ার বিস্তীর্ণ এলাকা। বাঁকুড়ার বড়জোড়ার বাসিন্দারাই সাক্ষী থেকেছে এই ঝড়ের। বজ্রবিদ্যুতের কারণে কমপক্ষে দুই জনের মৃত্যু হয়েছে। প্রাকৃতিক বিপর্যয়ের খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছিলেন স্থানীয় বিধায়ক অলোক মুখোপাধ্য়ায়। তিনি ক্ষতিগ্রস্ত মানুষ ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেছেন।

মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাজ বাঁকুড়ার বড়জো়র সাহারজোড় গ্রামে পঞ্চায়েতের দেজুড়ি গ্রাম মাত্র কয়েক মিনিটের ঝড়েই লন্ডভন্ড হয়ে গিয়েছিল। সকাল থেকেই তাপপ্রবাহ চলছিল। প্রখর রোদ আর উষ্ণআর্দ্র আবহাওয়ায় নাজেহাল হচ্ছিল স্থানীয় বাসিন্দারা। বিকেলের দিকে হঠাৎ করেই আকাশ কালো করে আসে। মাত্র কয়েক মিনিটের মধ্যেই বদলে যায় আবহাওয়া। শুরু হয় ঝড় আর বৃষ্টি। ঝড়ের তাণ্ডবে একের পর একা দোকান আর বাড়ির ছাউনি উড়ে যায়। বেশ কিছু গাছ উপড়ে যায়। ডাল ভেঙে যায়। বিদ্য়ুতের তারও ছিঁড়ে যায়। ভয়ঙ্কর প্রাকৃতিক দুর্যোগের মধ্যে পড়েন স্থানীয়রা।

Latest Videos

ঘটনার খবর পেয়েই স্থানীয় বিধায়ক অলোক মুখোপাধ্য়ায় ঘটনাস্থলে যান। তিনি কথা বলেন স্থানীয়দের সঙ্গে। ক্ষতিপুরণের আশ্বাসও দিয়েছেন। অন্যদিকে এদিন কাজের সন্ধানে মুর্শিদাবাদ থেকে বাঁকুড়ার জয়পুরে এসে বজ্রপাতে মৃত্যু হয় এক জনের আহতে হয়েছে দুই জনের। অন্যদিকে মুর্শিদাবাদের রানিতলা থেকে জয়পুরের বিক্রমপুরে আসা এক ব্যক্তিরও বজ্রপাতের কারণে মৃত্যু হয়েছে।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে আগামী শুক্রবারের আগে দক্ষিণবঙ্গে বর্ষা আসার কোনও সম্ভাবনাই নেই। যার অর্থ আরও দুই দিন এই ভ্যাপসা গরম আর জ্যাবজ্যাবে ঘামের মধ্যেই কাটাতে হবে দক্ষিণবঙ্গবাসীকে। আলিপু হাওয়া অফিস জানিয়েছে প্রাক - বর্ষার বৃষ্টি শুরু হওয়ার আগে টানা দুই দিন এক রাত গরম আর অস্বস্তিকর আবহাওয়ার মধ্যেই কাটাতে হবে। আলিপুর হাওয়া অফিস বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের শ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমানে তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে । তিন জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা