আরজি কর কান্ডের পর কি লক্ষীর ভান্ডার বন্ধ করে দেবে মমতা সরকার? মিলল বিরাট আপডেট

আটকে দেওয়া হয়েছে ক্লাবগুলির দুর্গাপুজোর অনুদান। দেওয়া হচ্ছে না একাদশ দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের ট্যাবের টাকা। আরজি কর কাণ্ডের পর একাধিক এরকম সিদ্ধান্ত নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। এবার কি তাহলে কোপ পড়তে চলেছে লক্ষ্মীর ভান্ডারের ওপর?

Parna Sengupta | Published : Sep 5, 2024 7:01 PM IST

113

লক্ষ্মীর ভান্ডারের এক চালে বিজেপিকে ভোটে মাত করেছে তৃণমূল কংগ্রেস। লক্ষ্মীর ভান্ডার ভোটবাক্সে সাফল্য দিয়েছে তৃণমূল কংগ্রেসকে।

213

বিজেপিকে বাংলায় হোয়াইট ওয়াশ করার পিছনে মমতা বন্দ্যোপাধ্যায়কে সবথেকে বেশি সাহায্য করেছে এই প্রকল্প।

313

আগে এই প্রকল্পের আওতায় প্ৰতি মাসে পাঁচশো টাকা করে ভাতা পেতেন বাংলার মহিলারা। পরে তা বাড়ানো হয়।

413

ইতিমধ্যেই বর্ধিত ভাতা মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টেও ঢুকেছে। আগে যেখানে রাজ্যের সাধারণ শ্রেণীর মহিলারা প্রতি মাসে ৫০০ টাকা পেতেন, সেই জায়গায় এখন তারা প্রতি মাসে পান ১ হাজার টাকা।

513

অন্যদিকে আগে যে সকল তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীর মহিলারা প্রতিমাসে পেতেন ১ হাজার টাকা, সেই জায়গায় এখন তারা পান ১২০০ টাকা।

613

২০২৪ লোকসভা নির্বাচনে লক্ষ্মীর ভাণ্ডারকে সামনে রেখে চালিয়েছিল তৃণমূল। বহু জায়গায় এই প্রকল্প নিয়ে বলতে শোনা গিয়েছে রাজ্যের শাসক দলের নেতা-নেত্রীদের। এবার এল নয়া আপডেট!

713

এদিকে, আরজি করের ঘটনায় প্রায় একমাস ব্যাপী আন্দোলন এবং সমাজের সর্বস্তরের মানুষের তাতে যোগদান সরকারের চাপ অনেকটাই বাড়িয়েছে। বেশ কয়েকটি পুজো কমিটি ইতিমধ্যেই সরকারি অনুদান নেবে না বলে জানিয়েছে।

813

গত ২৩ জুলাই নেতাজি ইনডোর স্টেডিয়ামে পুজো অনুদান বৃদ্ধির ঘোষণা হয়েছে। ৪৫ হাজারের কিছু বেশি ক্লাবের জন্য বরাদ্দ করা হয়েছে ৩৮৫ কোটি ৩৫ লক্ষ ৬০ হাজার।

913

কিন্তু এবার শোনা যাচ্ছে নাকি ৫ সেপ্টেম্বর পর্যন্ত সেই টাকা ছাড়া যাবে না। তাহলে কবে ছাড়া হবে ওই টাকা? জানা যায়নি।

1013

অন্যদিকে নবান্ন জানিয়েছিল, শুধু দ্বাদশ শ্রেণি নয়, একাদশ শ্রেণীর পড়ুয়াদেরও ট্যাব কিনতে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। কিন্তু একদম শেষ মুহূর্তে সেই পরিকল্পনা বাতিল হচ্ছে।

1113

তাহলে ক্লাবের অনুদান, পড়ুয়াদের ট্যাবের টাকার পর কোপ পড়তে চলেছে অন্যতম জনপ্রিয় প্রকল্প লক্ষ্মীর ভান্ডারের ওপর!

1213

এই নিয়েই সামনে এল বড় আপডেট। জানা গিয়েছে লক্ষীর ভাণ্ডার যেমন চলছে, তেমনই চলবে।

1313

লক্ষ্মীর ভাণ্ডার, বাংলার বাড়ি, বিধবা ভাতা আরও অনেক কিছু দেওয়া হবে ডিসেম্বর থেকে। ইতিমধ্যেই ২ কোটি ১৫ লক্ষ মহিলাকে ৪০ হাজার কোটি টাকা লক্ষ্মীর ভাণ্ডার দেওয়া হয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos