বুথে ঢুকে ভোটারদের প্রভাবিত করছে তৃণমূল নেতা! ওবেয় কাস্টিং দেখে নির্বাচন কমিশনের কোপে বীরভূমের প্রিসাইডিং অফিসার

ভোট চলাকালীন সরিয়ে দেওয়া হয়ে প্রিসাইডিং অফিসারকে। স্থানীয় সূত্রে খবর, এলাকার তৃণমূল নেতা ওহেদ আলি, নাজিমুদ্দিনেরা ভোট দেওয়াচ্ছিলেন।

 

Saborni Mitra | Published : May 13, 2024 8:10 AM IST / Updated: May 13 2024, 01:41 PM IST

ভোটারদের প্রাভাবিত করার অভিযোগ, ওয়েব কাস্টিংএর মাধ্যমে তা দেখেই দ্রুত ব্যবস্থা নিল জাতীয় নির্বাচন কমিশন। বীরভূমের ইলামবাজারের ২৫ নম্বর বুথ থেকে ভোট চলাকালীনই সরিয়ে দেওয়া হল প্রিসাইডিং অফিসারকে।

ইলামবাজারের বুথে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ভোটারদের প্রাভাবিত করার অভিযোগ উঠেছিল সোমবার সকাল থেকেই। একাধিক সংবাদ মাধ্যমে তার প্রতিবেদনও প্রকাশ করা হয়। নিউজ চ্যানেলের ক্যামেরায় তা ধরাও পড়ে। দেখা যায় ভোটার ধরে ধরে বুথের মধ্যে নিয়ে যাওয়া হচ্ছে। এভিএমএর কাছেও পৌঁছে দেওয়া হচ্ছে। আঙুল দিয়ে দেখিয়ে দেওয়া হচ্ছে কোথায় ভোট দিতে হবে। প্রিসাইডিং অফিসারের সামনেই তা হচ্ছিল। কেউ বাধা দেয়নি।

Latest Videos

এই ঘটনার পরই দ্রুত ব্যবস্থা নেয় নির্বাচন কমিশন। ভোট চলাকালীন সরিয়ে দেওয়া হয়ে প্রিসাইডিং অফিসারকে। স্থানীয় সূত্রে খবর, এলাকার তৃণমূল নেতা ওহেদ আলি, নাজিমুদ্দিনেরা ভোট দেওয়াচ্ছিলেন। ওয়েব কাস্টিংয়ের মাধ্যমে দেখা যায়, ইলামবাজারের ২৫ নম্বর বুথে এক ব্যক্তি বার বার বুথে ঢোকার চেষ্টা করছেন এবং ভোটারদের প্রভাবিত করছেন। প্রিসাইডিং অফিসার বাধা না দেওয়াতেই এই পদক্ষেপ নির্বাচন কমিনের। রিজার্ভে থাকা অন্য ভোট কর্মীদের মধ্যে থেকে কিছুক্ষণের মধ্যেই এর এক জনকে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব দিয়ে পাঠান হয়।

কমিশন সূত্রের খবর ভোটে গোলমাল রুখতে নির্বাচন কমিশন অত্যাধুনিক প্রযুক্তির বিশেষ বন্দোবস্ত করেছে। এ বার প্রতি বুথেই ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা করা হয়েছে। ভোট চলাকালীন কোনও রকম অব্যবস্থা বা কারচুপির অভিযোগ যাতে ধরে ফেলা যায় তাতেই ওয়েবকাস্টিংএর ব্যবস্থা করা হয়েছে। এই প্রযুক্তির মাধ্যমে কোন বুথে কী হচ্ছে তা মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর থেকেই দেখতে পাওয়া যায়। তাই দ্রুত পদক্ষেপও করা যাবে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News