Winter Update: মেঘ সরলে কি আবারও জাঁকিয়ে পড়বে শীত, জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া

শনিবার সকালে কুয়াশা ও পরে আংশিক মেঘলা বা পরিস্কার আকাশ দেখা যায়। বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। গত ২৪ ঘণ্টায় কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৭২ থেকে ৯৪ শতাংশ।

 

deblina dey | Published : Jan 20, 2024 8:21 PM IST

শীত নিয়ে হাজারও অভিযোগ মিটেছে সকলের। এই বছর ডিসেম্বর কিংবা জানুয়ারির শুরুতে একেবারেই ঠান্ডা ছিল না। যা নিয়ে অভিযোগ ছিল সকলের। এবার সেই অভিযোগ ঘুচেছে। সে যাই হোক, আজ শনিবার গোটা দিনের আবহাওয়া কেমন থাকবে তা জেনে নিন। পৌষ সংক্রান্তির পর থেকেই আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন দেখা দিয়েছে। সকালে ঘন কুয়াশা কিংবা অন্ধকারাচ্ছন্ন পরিবেশের সাক্ষী হচ্ছেন সকলে। তেমনই শেষ কদিনে বেড়েছে ঠান্ডাও। মাঝে জেলায় জেলায় হয়েছে বৃষ্টি। শনিবার সকালে কুয়াশা ও পরে আংশিক মেঘলা বা পরিস্কার আকাশ দেখা যায়। বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। গত ২৪ ঘণ্টায় কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৭২ থেকে ৯৪ শতাংশ।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার এবং রবিবার মেঘে ঢাকা থাকবে দুই বঙ্গ সহ কলকাতার আকাশ। সঙ্গী ঘন কুয়াশা। অর্থাত্‍ আগামী ৪৮ ঘণ্টা আবহাওয়ার বিশেষ কোনও হেরফেরের সম্ভাবনা নেই। তবে সোমবার থেকে পরিস্থিতির বদল ঘটতে পারে। দেখা মিলতে পারে ঝলমলে রোদের। জানা গিয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে কোনও বৃষ্টি হবে না। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিন বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী দু দিন দক্ষিণবঙ্গের জেলাগুলোতে তাপমাত্রা থাকবে অপরিবর্তিত।

তবে রবিবারের মেঘ সরে দেখা দিতে পারে রোদের ঝলক। রবিবারের তাপমাত্রা থাকতে পারে সর্বোচ্চ ২১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিন্ম ১৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আংশিক মেঘাচ্ছন্ন আকাশ এবং কুয়াশা থাকলেও বৃষ্টির সম্ভাবনা কোনও নেই। অন্যদিকে উত্তরবঙ্গে মেঘলা আকাশ ও ঘন কুয়াশার দাপট থাকবে। আগামী ৪-৫ দিন কুয়াশার প্রভাব থাকবে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতে। দার্জিলিং, কালিম্পং জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কুয়াশার সতর্কতা মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সবথেকে বেশি। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে কুয়াশার দাপট।

Share this article
click me!