চিকিৎসকদের বাড়তি নিরাপত্তা , মমতার নির্দেশে ১০০ কোটি টাকায় ঢেলে সাজবে সরকারি হাসপাতাল

মুখ্যসচিব জানিয়েছেন, হাসপাতালের নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রয়োজনীয় সব রকম ব্যবস্থা করা হবে। তিনি বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই যাবতীয় ব্যবস্থা করা হবে।

 

Saborni Mitra | Published : Sep 9, 2024 1:45 PM IST

আরজি কর হাসপাতালে চিকিৎসক তরুণী খুন ও ধর্ষণ কাণ্ডে উত্তাল গোটা রাজ্য। হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তা নেই বলেও দাবি উঠেছে। এই পরিস্থিতিতেই সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণও ছিল রাজ্যের হাসপাতালের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। তারপরই রাজ্যের তরফ থেকে জানান হয় হাসপাতালের নিরাপাত্তার জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। নবান্নে এদিনই বৈঠক হয়। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় স্বাস্থ্যসচিবকে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা সহ একাধিক সুবিধের জন্য ১০০ কোটি টাকা দেওয়ার কথা বলেছিলেন বলেও জানিয়েছেন। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই সোমবার বিকেলে সাংবাদিক বৈঠক করেই মুখ্যসচিব মনোজ পন্থ জানান স্বাস্থ্য ভবনের মাধ্যমে হাসপাতালগুলির জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। চিকিৎসকদের বাড়তি নিরাপত্তা ও অন্যান্য সুবিধের জন্যই এই টাকা বরাদ্দ করা হচ্ছে।

মুখ্যসচিব জানিয়েছেন, হাসপাতালের নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রয়োজনীয় সব রকম ব্যবস্থা করা হবে। তিনি বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই যাবতীয় ব্যবস্থা করা হবে। একই সঙ্গে তিনি বলেন, 'হাসপাতালগুলির নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা আছে। সেই নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হবে। প্রয়োজনে নতুন নিরাপত্তাকর্মীদের প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হবে। আমরা চাইছি সামগ্রিক চেষ্টার মাধ্যমে যা কাজ করার তা আগামী দিনে দ্রুততার সঙ্গে করব।' মুখ্যসচিব জানিয়েছেন,তাদের পুরো দল কাজের জন্য প্রস্তুত রয়েছে। সকলের সঙ্গে আলোচনা করেই কাজ শুরু করা হবে। জুনিয়ার ডাক্তারদের তিনিও কাজে যোগ দেওয়ার অনুরোধ জানান।

Latest Videos

মুখ্যসচিব জানিয়েছেন হাসপাতালের সিসিটিভি, আলো, রেস্টরুম , ওয়াশরুম-সহ বিভিন্নরকম পরিষেবার উন্নত ব্যবস্থা করা হবে। সাত দিনের মধ্যেই কাজ শুরু হবে। নবান্নে সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন মনোজ পন্থ, স্বাস্থ্য সচিব নারায়ণ নিগম, রাজ্যপুলিশের ভারপ্রাপ্ত ডিজি রাজীব কুনার। এই দিনই নবান্ন সভাঘরে পর্যালোচনা বৈঠক ককেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’ | RG Kar
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari