Panchayat Election 2023:'উপমুখ্যমন্ত্রী করতে চেয়েছিল, ছুড়ে ফেলে দিয়ে এসেছি', পঞ্চায়েত নির্বাচনের মুখে বিস্ফোরক দাবি শুভেন্দুর

তৃণমূলে থাকাকালীন  উপমুখ্যমন্ত্রীর পদও অফার করা হয়েছিল শুভেন্দুকে কিন্তু সব ছেড়ে চলে এসেছিলেন বলেই দাবি করলেন তিনি।

Web Desk - ANB | Published : Jul 5, 2023 4:21 PM IST

ফের বিস্ফোরক দাবি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। প্রায় আড়াই বছর পর ফের মুখ খুললেন তৃণমূল ত্যাগ নিয়ে। পঞ্চায়েত নির্বাচনের মুখে পূর্ব মেদিনীপুরের এগরায় প্রচারে এসেছিলেন তিনি। সেই সভামঞ্চে দাঁড়িয়েই বিস্ফোরক দাবি করলেন শুভেন্দু। তৃণমূলে থাকাকালীন উপমুখ্যমন্ত্রীর পদও অফার করা হয়েছিল শুভেন্দুকে কিন্তু সব ছেড়ে চলে এসেছিলেন বলেই দাবি করলেন তিনি।

বুধবার এগড়ায় দাঁড়িয়ে বিরোধী দলনেতা বললেন,'উপমুখ্যমন্ত্রী হওয়ার অফার দিয়েছিল ছুড়ে ফেলে দিয়ে চলে এসেছি। ২০২০ সালে শেষবার উপমুখ্যমন্ত্রীও অফার করেছিল। সেটাও ছুড়ে ফেলে দিয়ে এসেছি।' বিরোধী দলনেতাঢ় মন্তব্য ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজ্যজুড়ে। বুধবার পূর্ব মেদিনীপুর জেলার এগরা এক নম্বর ব্লকের দুবদাতে বিজেপি প্রার্থীদের সমর্থনে সভা করেছিল বিজেপি। এই সভায় দাঁড়িয়েই এমন মন্তব্য করেন নন্দীগ্রামের বিধায়ক তথা পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটকে কেন্দ্র বেশ কিছুদিন ধরে উত্তপ্ত বাংলা। বোমা-বারুদের স্তূপে পরিণত হয়েছে রাজ্য। কার্যত প্রতিদিন বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির খবর প্রকাশ্যে আসছে। ঝরছে রক্ত। প্রাণহানি হচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রেই অভিযোগের তীর রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের দিকে। তবে সব অভিযোগ স্বীকার করতে নারাজ তৃণমূল কংগ্রেস। তাদের পালটা অভিযোগ আইএসএফের দিকে। তৃণমূল কংগ্রেস সাংসদ শান্তনু সেন বলেন আইএসএফ বিভিন্ন জায়গায় সন্ত্রাস সৃষ্টি করছে। আগামী ৮ জুলাই রাজ্যজুড়ে অনুষ্ঠিত হতে চলেছে ত্রি-স্তরীয় পঞ্চায়েত নির্বাচন। ইতিমধ্যেই শেষ হয়েছে মনোনয়ন পর্ব। নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই অশান্তির চিত্র দেখা গিয়েছে রাজ্যজুড়ে। শান্তিপূর্ণ উপায় ভোট সম্পূর্ণ করতে মোট ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। শুধু তাই নয়, ভোট চলাকালীনও যদি কোনও রকমের দূর্নীতি, কারচুপি না অশান্তির ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে অভিযোগ জানাতে পারবেন রাজ্য নির্বাচন কমিশনে। এর জন্য খোলা হয়েছে সর্বক্ষণের কন্ট্রোল রুম।

নির্বাচন সংক্রান্ত অভিযোগ জানাতে ফোন করবেন কোন নম্বরে? রাজ্য পঞ্চায়েত নির্বাচনের কমিশনের নম্বর -1800 345 5553

Share this article
click me!