RG Kar Case: জুনিয়র ডাক্তারদের কাজে ফিরতে 'সুপ্রিম' নির্দেশ, আলোচনায় বসার কথা বললেন মমতা

আরজি কর মামলায় সুপ্রিম কোর্ট জুনিয়র ডাক্তারদের কাজে যোগদানের নির্দেশ দিয়েছে , রাজ্য সরকারকে তাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না নেওয়ার নির্দেশ দিয়েছে। এর প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জুনিয়র ডাক্তারদের আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন।

Saborni Mitra | Published : Sep 9, 2024 9:29 AM IST / Updated: Sep 09 2024, 04:09 PM IST

আরজি কর মামলায় এবার আর আবেদন নয়, আন্দোলনকারী জুনিয়ার ডাক্তারদের সরাসরি কাজে ফিরতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সোমবার শুনানিতে সুপ্রিম কোর্ট জুনিয়ার ডাক্তারদের কাজে যোগদেওয়ার সময়সীমা বেঁধে দিয়েছে। সুপ্রিম কোর্টের এই নির্দেশের পরেই মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে জুনিয়ার ডাক্তারদের আলোচনায় বসার আবেদন জানুয়েছেন। আরজি কর ইস্যুতে জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতি চলছে একমাস ধরে। আগস্ট মাসের ৯ তারিখেই আরজি কর হাসপাতাল থেকে উদ্ধার হয়েছিল তরুণী চিকিৎসকের নিথর দেহ। অন্যদিকে জুনিয়ার ডাক্তাররা জানিয়েছে নিজেদের মধ্যে আলোচনা করেই তারা পরবর্তী সিদ্ধান্ত নেবে।

সুপ্রিম কোর্টের নির্দেশ

Latest Videos

সোমবারের শুনানিতে সুপ্রিম কোর্ট প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বলেছেন, 'জুনিয়ার ডাক্তারদের কাজে যোগ দিতে হবে। তাঁদের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা হবে না। আমরা তো বলছি। আগামিকাল (মঙ্গলবার) বিকেল ৫টার ণধ্যে কাজে যোগ দিতে হবে। তাদের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না রাজ্য সরকার।' তবে সুপ্রিম কোর্টের প্রধানবিচারপতি আরও বলেছেন, 'এরপরেও যদি কোনও চিকিৎসক কাজে যোগ না দেন তবে তাঁর বিরুদ্ধে রাজ্য কোনও পদক্ষেপ করতে আমরা বাধা দিতে পারবে না।' তবে সুপ্রিম কোর্ট আরও বলেছেন, আন্দোলনরত চিকিৎসকদের প্রয়োজনীয় সুযোগসুবিধে জেনে তবেই পদক্ষেপ করতে হবে রাজ্যকে।

এদিন শুনানিতে প্রধান বিচারপতি বলেন, 'বাস্তব পরিস্থিতি কী চলছে আমরা সকলেই জানি। কিন্তু ডাক্তারদের কাজ চিকিৎসা করা। তাঁদের নিরাপত্তার নির্দেশ দিচ্ছি। তারা কাজে যোগ না দিলে আমরা প্রত্যেককে নোটিশ দেব।' তারপরই রাজ্যের উদ্দেশ্যে আদালক বলে, 'আপনারা নিশ্চিত করুন যারা কাজে যোগ দেবে তাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করবেন না। এমনকি তাদের বদলিও করা যাবে না। '

মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা

সুপ্রিম কোর্টের এই নির্দেশের পরই আসরে নামেন মমতা বন্দ্যোপাধ্যায। নবান্ন থেকে মুখ্যমন্ত্রী আন্দোলনরত চিকিৎসকদের বলেন,'আসুন না কথা হবে। আলোচনা হবে। আমরা তো কথা বলতে প্রস্তুত।' তিনি আরও বলেছেন, ৫-১০জনের প্রতিনিধি দল তাঁর সঙ্গে কথা বলতে চাইলে তিনি রাজি রয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশকেও স্বাগত জানিয়েছেন মমতা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
'সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি গ্রেফতার হতেই কী মিটিং বাতিল?' প্রশ্ন তুললেন জুনিয়র ডাক্তাররা | RG Kar