RG Kar-কাণ্ডের প্রতিবাদ আন্দোলন কি চালান উচিৎ? ৪টি প্রশ্ন নিয়ে আজ জনতার কাছে জুনিয়ার ডাক্তাররা

আরজি কর হাসপাতালে চিকিৎসক খুন ও ধর্ষণ মামলার প্রতিবাদে নতুন কর্মসূচির ঘোষণা করেছে জুনিয়র ডাক্তাররা। জনমত জানতে রাস্তায় 'জনতার আদালত' বসানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। রবিবার থেকেই রাজ্যজুড়ে চলবে এই কর্মসূচি।

Saborni Mitra | Published : Sep 7, 2024 4:33 PM IST / Updated: Sep 08 2024, 10:42 AM IST

সোমবার আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসক খুন ও ধর্ষণ মামলার শুনানি। তার আগে রবিবার আন্দোলনকে আরও শক্তিশালী করতে শনিবার সন্ধ্যায় একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে জুনিয়ার ডাক্তাররা। তারমধ্যে নতুন আর অভিনব কর্মসূচি হল জনতার মতামত জানতে রাস্তাতেই জনতার আদালত বসানো। জুনিয়ার ডাক্তরার জানতে চান আরজি ইস্যুতে রাজ্যের সাধারণ মানুষ কী ভাবছে। সূত্রের খবর জনতার মত করে আগামী দিনে তাঁরা রণকৌশল সাজানোরও পরিকল্পনা নিচ্ছে।

জুনিয়ার ডাক্তাররা জানিয়েছে, রবিবার সকাল ১০টা থেকেই রাজ্যের সর্বত্র চলবে অভয়া ক্লিনিক। আগে থেকেই বিভিন্ন হাসপাতালে জুনিয়ার ডাক্তাররা এই অভয়া ক্লিনিক চালিয়ে যচ্ছেন। আরজি করের ঘটনার প্রতিবাদে কর্মবিরতি চালাচ্ছেন জুনিয়ার ডাক্তাররা। কিন্তু হাসপাতালের বাইরেই তাঁরা রোগী দেখছেন। ওষুধও দিচ্ছেন। এই অভয়া ক্লিনিক থেকেই তাঁরা জানার চেষ্টা করছেন প্রতিবাদ আন্দোলন নিয়ে রাজ্যের মানুষ কী কী ভাবছে। তার জন্য কতগুলি প্রশ্নও রাখা হয়েছে।

Latest Videos

ওয়েস্ট বেঙ্গল জুনিয়ার ডাক্টর্স ফ্রন্টের তরফে নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সেখানেই বলা হয়েছে, অভয়া ক্লিনিকের সংলগ্ন একাতেই তাঁরা একটি টেবিল রাখছেন। সেখানেই সাধারণ মানুষ আরজি কর ইস্যুতে তাঁদের মতামত জানাতে পারেন। তারা যে প্রশ্নগুলি রেখেছেন তারমধ্যে অন্যতম হলঃ ১। কোন পথে আন্দোলন চলছে, ২। তাঁরা এই আন্দোলন চালিয়ে নিয়ে যেতে পারেন কিনা। ৩। অভয়া ক্লিনিক যেভাবে এখন চলছে আগামী দিনে তাঁরা চালাতে পারেন কিনা। ৪। আরজি কর কাণ্ডের তদন্ত পুলিশের ভূমিকা কেমন ছিল। ৫। আরজি কর কাণ্ডের তদন্তে সিবিআই-এর ভূমিকা কেমন।

অভয়া ক্লিনিকের পাশেই একটি টেবিল করে তারা এই প্রশ্নগুলি রাখতে চান। তাই রবিবার স্থানীয়দের অভয়া ক্লিনিকে যোগদানের আবেদনও জানিয়েছেন। রবিবার জুনিয়ার ডাক্তাররা রাত দখলের কর্মসূচির পাশাপাশি মানব বন্ধনেরও কর্মসূচি নিয়েছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন