জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে বড় ঘোষণা, সোমবার থেকে ৪৮ ঘণ্টা বেসরকারি হাসপাতালে কর্মবিরতি

বেসরকারি হাসপাতালের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ১৪ ই অক্টোবর সোমবার থেকে বেসরকারী হাসপাতাল বা ক্লিনিকে কর্মরত বেশীরভাগ ডাক্তাররাই এমারজেন্সি ছাড়া বাকি পরিষেবা থেকে বিরত থাকবেন।

 

Saborni Mitra | Published : Oct 12, 2024 2:03 PM IST

জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পাশে দাঁড়ালেন বেসরকারি হাসপাতালের চিকিৎসকরাও। সোমবার থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি ঘোষণা করলেন বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা। শনিবার জুনিয়র ডাক্তারদের ধর্নাস্থলের ডোরিনা ক্রসিং এর সামনে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন আগামী ১৪ অক্টোবর সোমবার সকাল ৬টা থেকে ১৬ অক্টোবর বুধবার সকাল ৬টা পর্যন্ত আংশিক কর্মবিরতি চলবে। গোটা পরিস্থিতির কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বেসরকারি হাসপাতালের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, '১৪ ই অক্টোবর সোমবার থেকে বেসরকারী হাসপাতাল বা ক্লিনিকে কর্মরত বেশীরভাগ ডাক্তাররাই এমারজেন্সি ছাড়া বাকি পরিষেবা থেকে বিরত থাকবেন। এই আন্দোলন শুধু ডাক্তারদের নয়, প্রথম দিন থেকে সমাজের সব স্তরের মানুষ এই ঘটনার প্রতিবাদে অংশগ্রহণ করেছেন। তাই তাদের তথা রোগীস্বার্থের দিকে আমাদের নজর থাকবে ও এমারজেন্সি পরিষেবা কোনভাবে যেন ব্যহত না হয় সেদিকে আমাদের খেয়াল থাকবে। তাও যে সকল রোগীদের এর জন্য সমস্যার সম্মুখীন হতে হবে, তাদের কাছে আমরা আগাম ক্ষমাপ্রার্থী, কিন্তু যেখানে আমাদের ১১ জন সহকর্মী ন্যায্য কিছু দাবি নিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে, আমাদের পক্ষে কাজে মনোনিবেশ করা সম্ভব নয়। আমরা যতটা সময় পারব, তাদের পাশে থেকে মনোবল বাড়ানোর চেষ্টা করব।'

Latest Videos

জুনিয়র ডাক্তারদের দাবিগুলিও সরকারেকে বিবেচনা করে দেখতে আবেদন জানিয়েছেন বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা। তাঁরা বিজ্ঞপ্তিতে বলেছেন, 'আমাদের তরফ থেকে সরকারকে অনুরোধ অনশনকারী ডাক্তারদের দাবীগুলি সহমর্মিতার সঙ্গে বিচার করার জন্য। এই সমস্যার আশু সমাধান হলে আমরাও আমাদের দৈনন্দিন কাজে ফিরতে পারি ও রোগীস্বার্থে সময় দিতে পারি। আমরা আপাতত ৪৮ ঘন্টা নন-এমারজেন্সি কর্মবিরতির সিদ্ধান্ত নিচ্ছি, তবে আমাদের নজর সরকারের পদক্ষেপের দিকে থাকবে। যদি সদর্থক পদক্ষেপ আমরা দেখতে পাই, তাহলে আমরা কাজে ফিরতে পারব ও তা না হলে এই কর্মবিরতিকে দীর্ঘায়িত করতে হবে - যা আমরা কেউই চাই না।' বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা পুলিশের ভূমিকা নিয়েও উষ্মা প্রকাশ করেছেন। বলেছেন শুধুমাত্র স্লোগান দেওয়ার কারণেই সাধারণ মানুষকে গ্রেফতার করা হচ্ছে। এঘটনা অনভিপ্রেত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

আরও তীব্র আন্দোলন! আরও চাপে মমতা! আমরণ অনশনে যোগ আরও দুই জুনিয়র ডাক্তারের | Kolkata Doctor News
ঢাকের তালে দেবী বন্দনা #shorts #durgapuja #durgapuja2024 #durgapujashorts
অষ্টমীর পুজো বেলুর মঠে #shorts #durgapuja2024
অহিংসার পথেই বিচার পাক অভয়া, অভিনব থিম বাপুজি নগর শারদ উৎসবে | Durga Puja 2024 | RG Kar Protest |
চেতলা অগ্রণীতে অষ্টমীর পুজো #shorts #durgapuja2024 #durgapujashorts #durgapuja