১৮টি স্পেশ্যাল ট্রেন চলবে পুজোর ৪ দিন, দেখে নিন 'পুজো স্পেশ্যাল' লোকাল ট্রেনের টাইম টেবিল

পুজোর ভিড় নিয়ন্ত্রণে রেলের বিশেষ ব্যবস্থা। হাওড়া এবং শিয়ালদা থেকে রাত ভর চলবে অতিরিক্ত ট্রেন। বিভিন্ন রুটের সময়সূচী এখানে।

Sayanita Chakraborty | Published : Oct 7, 2024 6:24 AM IST

110

তৃতীয়াতে প্যান্ডেলে প্যান্ডেলে ভিড় সকলের নজর কেড়েছে। আজ চতুর্থী থেকে এই ভিড় আরও বাড়বে বলে আশা। যাত্রীদের সুবিধার্থে পুজোর কদিন বাড়ছে ট্রেন। পুজোর প্রাক্কালে হাওড়া-শিয়ালদায় মাঝ রাতে কখন কোন ট্রেন চলবে তা জানান হল ভারতীয় রেল সূত্র।

210

১৮টি স্পেশ্যাল ট্রেন চলবে পুজোর ৪ দিন। পুজোর সময় রাতেই ১৮টি বিশেষ ট্রেন চলবে। দুপুরে এবং বিকেলে ২টি করে ট্রেন চালাবে রেল। গভীর রাত পর্যন্ত পাওয়া যাবে কল্যাণী, রানাঘাট, নৈহাটি, বনগাঁ, কৃষ্ণনগর, ডানকুনি, বজবজ এবং বারুইপুর লোকাল।

310

শিয়ালদা থেকে শেষ রানাঘাট লোকাল ছাড়বে রাত ১২.৪০ মিনিট। শিয়ালদা-কল্যাণী শাখায় দুজোড়া বিশেষ ট্রেন চলবে। শিয়ালদা থেকে রাত দেড়টা এবং আড়াইটে নাগাদ কল্যাণীর ট্রেন মিলবে। কল্যাণী থেকে রাত ১২.১০ মিনিট এবং ভোর ৩টে নাগাদ শিয়ালদার ট্রেন ছাড়বে। রাত ১টা.৪৫ মিনিটে কৃষ্ণনগরগামী ও রাত সাড়ে ১২টা নাগাদ রানাঘাটগামী দুটি ট্রেন ছাড়বে শিয়ালদা থেকে।

410

শিয়ালদা-বনগাঁ এবং শিয়ালদা-ডানকুনি লাইলে বিশেষ ট্রেন থাকবে। শিয়ালদা থেকে বনগাঁ যাওয়ার শেষ ট্রেন মিলবে রাত ১১টা ৫৫ মিনিট। শিয়ালদা- ডানকুনি লোকাল ছাড়বে রাত সাড়ে ১১টা। এবং ডানকুনি-শিয়ালদা বিশেষ লোকাল মিলবে ১২.২৫ মিনিটে।

510

শিয়ালদা সাউথ অর্থাৎ বারুইপুর ও শিয়ালদার মধ্যে তিন জোড়া বিশেষ ট্রেন চলবে পুজোর চার দিন। বারুইপুর থেকে শিয়ালদাগামী ট্রেন ছাড়বে বিকেল ৪টে ৩৫ মিনিট, রাত ১টা ২৫ মিনিট এবং দুপুর ৩টে ১০ মিনিট।

610

বারুইপুরগামী বিশেষ ট্রেন ছাড়বে দুপুর ৩টে ২৫ মিনিট, রাত সাড়ে ১২টা এবং রাত ২টো ২০ মিনিট। বজবজ থেকে শিয়ালদাগামী শেষ ট্রেন ছাড়বে রাত সাড়ে ১২টা এবং বজবজগামী শেষ ট্রেন ছাড়বে রাত সাড়ে ১১টা।

710

এদিকে হাওড়া ডিভিশনে বর্ধমান (মেন এবং কর্ড), ব্যান্ডেল এবং তারকেশ্বর-শেওড়াফুলির মধ্যে বিশেষ ট্রেন চলবে। হাওড়া থেকে বর্ধমান (মেন) ট্রেন চলবে রাত ১২টা ৪৫ মিনিট এবং রাত ১টা ৫০ মিনিটে।

810

বর্ধমান থেকে হাওড়াগামী বিশেষ ট্রেন মিলবে রাত ৯টা৪০ মিনিট আর কর্ড লাইনে হাওড়া থেকে ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে এবং হাওড়াগামী ট্রেন ছাড়বে রাত ১টা এবং ব্যান্ডেল থেকে হাওড়াগামী ট্রেনটি মিলবে রাত সাড়ে ১১টায়।

910

শেওড়াফুলি-তারকেশ্বরের মধ্যে রাত ১২টা ২৫ মিনিটে একটি বিশেষ ট্রেন চলবে। আর তারকেশ্বর থেকে হাওড়াগামী ট্রেনটি ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে।

1010

এরই সঙ্গে খোলা হয়েছে বাড়তি টিকিট কাউন্টার। অনেক সময় টিকিট কাউন্টারের ভিড়ে দাড়িয়ে থাকতে গিয়ে অনেকের ট্রেন মিস হয়েছে। তা যাতে না হয়, সেদিকে খেয়াল দিল রেল কর্তৃপক্ষ।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos