কাঁথিতে চায়ের দোকানে বসে স্থানীয়দের সঙ্গে কথা বললেন স্মৃতি ইরানি, পুজো দিলেন মন্দিরে

কেন্দ্রীয় মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রী রবিবার সকালে দেবী নাচিন্দার মন্দিরে পুজো দেন। সেখানেই তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, 'আমি এখানে কোনও রাজনৈতিক বিবৃতি দেব না।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 4:21 PM IST

দুই দিনের সফরে পূর্ব মেদিনীপুরে এসেছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেত্রী স্মৃতি ইরানি। রবিবার তিনি কাঁথিতে স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলেন। সেখানে জোনও জনসভা ছিল না। তবে দলীয় কর্মীদের সঙ্গে ঘরোয়া বৈঠকে তিনি আগামী পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনের প্রস্তুতি কৌশল নিয়ে আলোচনা করেছেন।

কেন্দ্রীয় মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রী রবিবার সকালে দেবী নাচিন্দার মন্দিরে পুজো দেন। সেখানেই তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, 'আমি এখানে কোনও রাজনৈতিক বিবৃতি দেব না। আমি শুধুমাত্র পশ্চিমবঙ্গের মানুষের সুখ আর সমৃদ্ধির জন্য প্রার্থনা করছি। দেবীর আশীর্বাদল সকলের ওপর বর্ষিত হোক।' স্মৃতি ইরানি কাঁথি খালের পাশে একটি চায়ের স্টলে বসে স্থানীয়দের সঙ্গে কথা বলেন। 'চায়ে পে চর্চা'র মতই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই তিনি উন্নয়ন ইস্যুতে এলাকায় কী কী কাজ হয়েছে, স্থানীয়দের মূল সমস্যাগুলির বিষয় নিয়ে কথা শোনেন। বিজেপির উন্নয়ন নিয়েও স্মৃতি ইরানি জনগণের মতামাত শুনতে চেয়েছে।

স্মৃতি ইরানি, দুই দিনের সফরে পূর্ব মেদিনীপুরে এসেছেন। আগে বিজেপি নেতা ও কর্মীদের সঙ্গে একটি বৈঠক করেছিলেন। রাজ্যের এক বিজেপি নেতা জানিয়েছেন, স্মৃতি ইরানি স্থানীয় বিজেপি নেতা কর্মীদের সঙ্গে দেখা করে এলাকায় সংগঠনকে শক্তিশালী করার উপায় নিয়ে আলোচনা করেছেন। কেন্দ্রীয় মন্ত্রী ২০৩০ সালের পঞ্চায়েত নির্বাচন ও ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য সংগঠনকে শক্তিশালী করার বিষয়ে রণকৌশল তৈরি করেছেন। বিজেপি নেতা কর্মীদের স্থানীয় ও সাধারণ মানুষের যোগাযোগ বাড়িতে পরামর্শ দিয়েছেন।

২০২১ সালে বিধানসভা নির্বাচনে বিজেপি উত্তর কাঁথি ও দক্ষিণ কাঁথি দুটি আসনেই জিতেছিল। এই দুটি এলাকাই শুভেন্দু অধিকারীর গড় হিসেবে পরিচিত। কাঁথি লোকসভা আনসে শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারীর জিতেছিলেন ২০১৯ সালে। সেই সময় গোটা অধিকারী পরিবারই তৃণমূলের সঙ্গে ছিল। বর্তমানে দল বদল করে শুভেন্দু বিজেপিতে। শিশির অধিকারী বা দিব্যেন্দু অধিকারী তৃণমূলের জনপ্রতিনিধি থাকলেও দলের সঙ্গে তেমন যোগাযোগ নেই ।

আরও পড়ুনঃ

রাজপাট ছেড়ে বিশ্বকাপে মজলেন কিম জং উন? নেটপাড়ায় ভাইরাল হওয়া ছবি সেই প্রশ্নই উস্কে দিল

আসানসোলে পদপিষ্টদের বাড়িতে তৃণমূলের প্রতিনিধি দল, জিতেন্দ্র তিওয়ারি কথায় 'ঘটনার রাজনীতিকরণ' হচ্ছে

কাশ্মীরে তুষারপাতের প্রভাবে আজ মরশুমের শীতলতম দিন কলকাতায়, আগামী ৫ দিন ঠান্ডা থাকবে

Share this article
click me!