Lok Sabha Election: অভিষেক শুধুই 'টবে লাগানো গাছ'? ভোটের আগে এ কি বললেন 'ভোটগুরু' প্রশান্ত কিশোর!

দেশের শাসকদল বিজেপির বিরোধী কিছু তরুণ নেতা বা মন্ত্রীদের সম্পর্কে মন্তব্য করতে শোনা গেছে প্রশান্ত কিশোরকে, সেই তালিকায় নাম রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও। 

Sahely Sen | Published : Feb 5, 2024 1:55 AM IST

২০২৪ সালের লোকসভা নির্বাচনের দিকে টার্গেট রেখে ভোট কৌশল সাজাচ্ছে সব দলই। বিশেষ করে কেন্দ্রের শাসক দল বিজেপি রাজধানীতে নিজের কুর্সি ধরে রাখার জন্য সমস্ত ধরনের কৌশল অবলম্বন করতে মরিয়া। এমন পরিস্থিতিতে কেন্দ্রের বিরোধী দলগুলির নেতাদের সম্পর্কে কী মনে করেন ভোট কুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishore) ?

এর আগে ২০১৯ সালের বিধানসভা নির্বাচনে তাঁর রণনীতি কাজে লাগিয়েই বাংলা জয় করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস (TMC)। এখন যদিও তিনি নিজের কোম্পানির থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন । তা সত্ত্বেও তাঁর মগজ রাজনৈতিক শিবির থেকে বেশি দূরে নেই। বিশেষত, ভারতের অতি গুরুত্বপূর্ণ লোকসভা নির্বাচনের আবহে তাঁর ধারণা জানার জন্য আগ্রহী সমস্ত রাজনৈতিক দলগুলি। 

বিজেপি বিরোধী দলগুলির মধ্যে কে বেশি শক্তিশালী PK-র নজরে বিজেপির বিরুদ্ধে সবচেয়ে ‘দুর্বল’ বিরোধীই বা কারা?

-

সম্প্রতি প্রশান্ত কিশোরের একটি বক্তব্য প্রকাশ পেয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওতে তাঁকে দেশের শাসকদল বিজেপির বিরোধী কিছু তরুণ নেতা বা মন্ত্রীদের সম্পর্কে মন্তব্য করতে শোনা গেছে। তাঁর নামের তালিকায় রাঘব চাড্ডা, উমর আবদুল্লাহ থেকে শুরু করে তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামও আছে। কিন্তু, উল্লেখযোগ্য বিষয় হল, এই তালিকার কোনও নেতাকেই উজ্জ্বল ভবিষ্যতের কাণ্ডারি বলে মনে করছেন না ভারতের ‘ভোটগুরু’।  উলটে এঁদের প্রত্যেককেই ‘ব্যাড স্টক’ বলে মনে করছেন তিনি! 


-

স্টালিন, জগন রেড্ডি, অভিষেক বন্দ্যোপাধ্যায়, ওমর আবদুল্লাহ, রাঘব চাড্ডার মধ্যে কে সেরা, জিজ্ঞেস করা হয় প্রশান্ত কিশোরকে। এর প্রত্যুত্তরে তিনি সোজাসুজি বলেন যে, এঁরা হচ্ছেন টবে লাগানো গাছ। আমাকে ১০টি খারাপ স্টকের থেকে একটিকে বাছতে বলা হচ্ছে। এঁদের মধ্যে কেউই না।’ অর্থাৎ, এক কথায় তিনি স্পষ্টই জানিয়ে দিলেন যে, এঁদের কাউকেই তিনি দক্ষ রাজনীতিবিদ বলে মনে করেননা।

Read more Articles on
Share this article
click me!