Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপের চোখরাঙানি! কিন্তু কত দিন থাকবে এই ভ্যাপসা গরম

দুর্গা পুজোর আগেই আবারও ভাসবে রাজ্য। তেমনই ইঙ্গিত দিচ্ছে আলিপুর হাওয়া অফিস। তবে রবিবারের মত সোমবারই সকাল থেকেই ভ্যাপসা গরম। আশ্বীন মাসেও বৈশাখ - জ্যৈষ্ঠের মত প্রবল গরম উত্তর থেকে দক্ষিণবঙ্গে।

 

Saborni Mitra | Published : Sep 23, 2024 11:36 AM IST

110
সকাল থেকেই ভ্যপসা গরম

রবিবারের মত সোমবারও সকাল থেকেই ছিল ভ্যাপসা গরম। কলকতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশি।

210
গরম উত্তরবঙ্গেও

দক্ষিণবঙ্গের মত ভ্যাপসা গরম উত্তরবঙ্গেও। সেখানেও তাপমাত্রার পারদ চড়ছে হুহু করে।

310
নিম্নচাপের বৃষ্টি

আলিপুর হাওয়া অফিসের বিজ্ঞপ্ত অনুযায়ী বঙ্গোপসাগরের ওপর তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি হলেই পরিস্থিতি স্বাভাবিক হবে।

410
নিম্নচাপ

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে সোমবার। তারপর সেটি পশ্চিম ও উত্তর -পশ্চিম দিকে এগিয়ে আসবে। তারই জেরে বৃষ্টি।

510
দক্ষিণবঙ্গে বৃষ্টি

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ ও কাল বিক্ষিপ্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

610
বুধবার থেকে ঝড় বৃষ্টি

বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ ঝড় ও বৃষ্টি হবে। ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইবে।

710
উত্তরবঙ্গে বৃষ্টি

বুধবাধ থেকে উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতেই ঝড় ও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

810
বুধবার সতর্কতা

বুধবার গোটা রাজ্যেই বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে দক্ষিণবঙ্গের সবকটি জেলায় বজ্রবিদ্যুতের সতর্কতা রয়েছে। বেশি বৃষ্টি হবে পাহাড়ের তিন জেলা, মালদা, দুই ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, বীরভূম ও পশ্চিম বর্ধমানে।

910
কলকাতার আবহাওয়া

বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা বেশি। আংশিক মেঘলা আকাশ পরে মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে। বজ্রবিদ্যুৎ -সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে।

1010
বর্ষা বিদায়

আলিপুর হাওয়া অফিসের বার্তা অনুযায়ী রাজস্থান থেকে বিদায় নিয়েছে বর্ষা। কিন্তু এই রাজ্যে কবে বর্ষা বিদায় নেবে তা স্পষ্ট নয়। অনেকের মতে এই নিম্নচাপের বৃষ্টির পরই বিদায় নেবে বর্ষা। 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos