weather update: আর কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি দক্ষিণবঙ্গের দুই জেলায়, রবিবার আবহাওয়ার ভোলবদল

শনিবার রাত থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস, কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় শুরু হতে পারে তুমুল বৃষ্টি, মঙ্গলবার পর্যন্ত মৎসজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা।

Saborni Mitra | Published : Sep 7, 2024 2:35 PM IST

ক্রমশই শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ। তারই জেরে শনিবার রাত থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আর কিছুক্ষণের মধ্যেই শুরু হতে পারে তুমুল বৃষ্টি। আলিপুর হাওয়া অফিস সূত্রের খবর নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, শনিবার রাতের মধ্যেই পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় বৃষ্টি হবে। দুই জেলাতেই বজ্রপাত-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে উপকূলবর্তী এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েচে। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে বলেও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার পর্যন্ত বাংলা আর ওড়িশার মৎসজীবীতে সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Latest Videos

আলিপুর আবহাওয়া অফিসের বিজ্ঞপ্তি অনুযায়ী ৯-১০ সেপ্টেম্বর  উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় প্রবল বৃ্ষ্টি হবে। ভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর আর ঝাড়গ্রামে। আগামী সপ্তাহে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই ভারী থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ইতিমধ্যেই সংশ্লষ্ট জেলাগুলিকে সতর্ক করা হয়েছে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে কলকাতা ও পাশ্বর্বর্তী জেলাগুলির তাপমাত্রা আপাতত পরিবর্তন হবে না। অস্বস্তি বজায় থাকবে। তবে সোমবার থেকে বৃষ্টির পরে পরিস্থিতি কিছুটা উন্নত হতে পারে। কলকাতার এদিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি ও সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কয়েক দিন ধরেই আদ্রতাজনিত অস্বস্তি বাড়ছে। নিম্নচাপের বৃষ্টি শুরু হলে কিছুটা হলেও স্বস্তি পাওয়া যাবে। উত্তরবঙ্গের কয়েকটি জেলা হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন