Weather Update: ইসলামপুরে থমকে মৌসুমী বায়ু, দক্ষিণবঙ্গে বর্ষা আরও পিছিয়ে গেল

দক্ষিণবঙ্গের বাসিন্দাদের জন্য চরম দুঃসংবাদ। আরও পিছিয়ে গেল বর্ষা। আর উত্তরবঙ্গের জন্য ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

 

Saborni Mitra | Published : Jun 16, 2024 3:28 PM IST / Updated: Jun 17 2024, 02:36 PM IST

110
ভ্যাপসা গরম

কবে হবে বৃষ্টি? রীতিমত চাকতের দশা দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। রাতদিন ভ্যাপসা গরম। ঘেমে নেয়ে একসা হতে হচ্ছে। তার সঙ্গে পশ্চিমের জেলাগুলিতে চলছে তাপপ্রবাহ।

210
বর্ষার সংবাদ

দক্ষিণবঙ্গের প্রতিটি মানুষ যখন চাইছেন একটু স্বস্তির বৃষ্টি ,তখন খারাপ খবর শোনাল আলিপুর হাওয়া অফিস। জানিয়ে দিল তাপপ্রবাহ চলবে। পিছিয়ে গেছে বর্ষার আগমণ।

310
বর্ষার আগমণ

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী তিন থেকে চার দিনের মধ্য়ে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশের কোনও সম্ভাবনা নেই।

410
বর্ষার পূর্বাভাস

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে সবকিছু ঠিকঠাক চললে আগামী চার থেকে পাঁচ দিনে উত্তরবঙ্গের বাকি অংশ ও দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করবে।

510
বর্ষার আগে...

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস বর্ষার আগে দক্ষিণবঙ্গে জ্বালাপোড়া গরম থাকবে। তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

610
দক্ষিণবঙ্গের তাপপ্রবাহ

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস,দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি রয়েছে। তবে তারই মধ্যে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে অস্বস্তি কমবে না।

710
বর্ষা থমকে

দক্ষিণ দিনাজপুরের ইসলামপুর পর্যন্ত এসেছে বর্ষা। সেখানেই থমকে রয়েছে। প্রতিকূল পরিস্থিতি থাকবে আগামী চার থেকে পাঁচ দিনের মধ্যে উত্তরবঙ্গের বাকি অংশ ও দক্ষিণবঙ্গে প্রবেশ করবে বর্ষা।

810
ঘূর্ণাবর্তের অবস্থান

উত্তর বাংলাদেশ ও হিমালয় পার্বত্য অঞ্চল লাগোয়া উত্তরবঙ্গে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। উত্তর-পশ্চিম বিহার থেকে মেঘালয় পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি অক্ষরেখা।

910
উত্তরে ভারী বৃষ্টি

ঘূর্ণাবর্ত ও অক্ষ রেখার কারণে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। যার কারণে উত্তরের হিমালয় অংশে প্রচুর বৃষ্টি হচ্ছে। সেই কারণে শুষ্ক রয়েছে দক্ষিণবঙ্গ।

1010
উত্তরে বৃষ্টি দক্ষিণে তাপপ্রবাহ

মঙ্গলবার পর্যন্ত জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী হতে পারে। পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পুরুলিয়ায় মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos