মহালয়ার আগে কি হবে ভারী বৃষ্টি? দেখে নিন আবহাওয়ার পূর্বাভাস, জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া

নেই কোনও ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে বৃষ্টি সম্ভাবনা কম থাকলেও, উত্তরবঙ্গে মহালয়ার পরে বৃষ্টি বাড়বে। দেখে নিন আজকের আবহাওয়া কেমন থাকবে। 

Sayanita Chakraborty | Published : Oct 1, 2024 1:16 AM IST

110

কখনও ঝমঝমিয়ে বৃষ্টি তো কখনও তীব্র গরম। আবহাওয়ার এই পরিবর্তনের কারণে নাজেহাল অবস্থা সকলের। এদিকে সামনেই পুজো। ফলে পুজোয় বৃষ্টি হবে কি না, তা নিয়ে চিন্তায় সকলে।

210

আবহাওয়া দফতর সূত্রে খবর, মহালয়ার আগে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। এমনকি, মহালয়ার দিনও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

310

উত্তর থেকে দক্ষিণবঙ্গে ক্রমশ কমছে বৃষ্টির সম্ভাবনা। স্থানীয়ভাবে দু-এক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি ছাড়া, দক্ষিণবঙ্গে চলতি সপ্তাহের শেষ পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস নেই।

410

উল্টে তাপমাত্রা বৃষ্টির কথা উল্লেখ করেছে আবহাওয়া দফতর। জানা গিয়েছে। স্বাভাবিকের থেকে গরম থাকবে বেশি। জেলায় জেলায় প্যাচপেঁচে ঘামের আবহাওয়া থাকবে।

510

দক্ষিণের মতো উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা কম। তবে, মহালয়ার পরে বৃষ্টির সম্ভাবনা বাড়বে উত্তরবঙ্গে।

610

সূত্রের খবর, মহালয়ার দিন থেকে উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা বাড়বে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে।

710

অর্থাৎ আজ তেমন বৃষ্টির সম্ভবনা নেই। এদিকে লক্ষ্মীপুজোর সময় অর্থাৎ অক্টোবর মাসের মাঝামাঝি বাংলা থেকে বিদায় নিতে পারে বর্ষা।

810

তার আগে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে দুই বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে। মহালয়ার দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই, বলেছে আবহাওয়ার পূর্বাভাস। মহালয়ার দিন বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

910

মহালয়ার পর থেকে দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমের কিছু জেলায় হালকা ও মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। তবে কোনও ভারী বৃষ্টি কোথাও হবে না। বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে খবর।

1010

এদিকে আজ অর্থাৎ মহালয়ার আগের দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে হাওয়া অফিস সূত্রে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos