আশ্বিনেও অস্বস্তি বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে পুজোর মুখে ভারী বৃষ্টি, সতর্কতা কলকাতায়

পুজোর মুখে আবহাওয়ার মুখ ভার। এখানেই শেষ নয়। বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে আপাতত শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে বলেই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

 

Saborni Mitra | Published : Oct 3, 2024 10:32 AM IST

110
আশ্বিনে অস্বস্তি

আশ্বিনে অস্বস্তিকর আবহাওয়া। কখনও মুষলধারায় বৃষ্টি, কখনও আবার ভ্য়াপসা গরম। সবমিলিয়ে পুজোর মুখে অস্বস্তি কমছে না। রোদ ঝলমলে শরৎকাল উদাও।

210
বঙ্গোপসাগরে নিম্নচাপ

পুজোর মুখেই বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। যার জেরে নতুন করে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। মৎস্যজীবীদেরও সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে আলিপুর হাওয়া অফিস।

310
নিম্নচাপের অবস্থান

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগর উপকূলে শুক্রবার নিম্নচাপ তৈরি হওয়ার পূর্বাভাস দিয়েছে। যার কারণে গোটা রাজ্যেই প্রচুর বৃষ্টি হবে।

410
উত্তরবঙ্গে বৃষ্টি

আলিপুর হওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে পাহাড়ে।

510
দক্ষিণবঙ্গে বৃষ্টি

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

610
কলকাতায় বৃষ্টি

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, শনিবার পর্যন্ত কলকাতায় প্রবল ঝড়বৃষ্টি হতে পারে। কলকাতা ও সংলগ্ন জেলাগুলিকে সতর্ক করা হয়েছে।

710
বৃষ্টি কমবে

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস শনিবারের পর থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় বৃষ্টি কিছুটা হলেও কমবে। তবে ষষ্ঠী পর্যন্ত বৃষ্টি চলবে।

810
আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী শুক্রবার বঙ্গোপসাগরের ওপর তৈরি হওয়া নিম্নচাপের জন্য আগামী বুধবার পর্যন্ত গোটা রাজ্যেই প্রবল ঝড়বৃষ্টি হতে পারে।

910
পাহাড়ে ভারী বৃষ্টি

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী উত্তরবঙ্গের ৮টি জেলাতেই ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

1010
দক্ষিণবঙ্গে বৃষ্টি

দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos