Weather Update: আলিপুর আবহাওয়া দফতরের মানরক্ষা, স্বস্তির বৃষ্টিতে তৃপ্ত দক্ষিণবঙ্গ

সোমবার বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। এই পূর্বাভাস না মিললে আবহাওয়া দফতরের কর্তাদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গ বাড়ত। সেটা আর হচ্ছে না।

Soumya Gangully | Published : May 6, 2024 2:07 PM IST / Updated: May 06 2024, 08:32 PM IST

বেশ কিছুদিন ধরে চাতকের মতো যে বৃষ্টির অপেক্ষায় ছিল বঙ্গবাসী, সোমবার সন্ধেবেলা সেই বহু প্রতীক্ষিত বৃষ্টি শুরু হল। কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে শুরু হয়েছে বৃষ্টি। সঙ্গে বজ্রপাত ও ঝোড়া হাওয়াও রয়েছে। ফলে তাপমাত্রা কিছুটা কমেছে। আগামী কয়েকদিন ধরে বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ফলে এতদিনের অস্বস্তি কাটতে চলেছে। কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, নদিয়া, মুর্শিদাবাদের মতো জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝোড়ো হাওয়া চলছে। প্রচণ্ড গরমের হাত থেকে কিছুটা রেহাই পেয়ে অনেকেই খুশি হয়ে বাড়ির ছাদে উঠে বা রাস্তায় বেরিয়ে বৃষ্টিতে ভিজছেন। অনেকে আবার জানলা খুলে বা বারান্দায় দাঁড়িয়ে বৃষ্টি উপভোগ করছেন।

দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি

সোমবার সন্ধেবেলা দক্ষিণবঙ্গের সব জেলাতেই শুরু হয় বৃষ্টি। হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানের মতো জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝোড়ো হাওয়া চলছে। প্রথমে হাল্কা বৃষ্টি শুরু হলেও, পরে ঝমঝম করে বৃষ্টি শুরু হয়। ফলে একধাক্কায় বদলে গিয়েছে আবহাওয়া। বৃষ্টির ফলে অনেক জায়গাতেই রাস্তায় জল জমে গিয়েছে। তবে মরসুমের প্রথম বৃষ্টিতে কোনও অসুবিধাকেই তোয়াক্কা করছেন না দক্ষিণবঙ্গের বাসিন্দারা। তাঁরা চাইছেন আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস সত্যি করে চলতি সপ্তাহের বাকি দিনগুলিতেও বৃষ্টি হোক। সেটা হলে আবহাওয়া অনেকটাই শীতল হবে।

বৃষ্টি ও ঝোড়ো হাওয়ায় বিদ্যুৎ বিভ্রাট

বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার দাপটে দক্ষিণবঙ্গের কিছুু জায়গায় গাছ ভেঙে পড়েছে। বিদ্যুৎ বিভ্রাটও দেখা যাচ্ছে। মঙ্গলবারও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝোড়ো বাতাসের পূর্বাভাস রয়েছে। ফলে বৈশাখের শেষদিকে তাপপ্রবাহের হাত থেকে রেহাই পেতে চলেছেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Dubai Rains: দুবাই-আবু ধাবিতে ফের বৃষ্টি, জলমগ্ন বিমানবন্দর-রাস্তা

জুন মাসেই কি রাজ্যে ঢুকবে বর্ষা? বৃষ্টি নিয়ে এই পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

অপেক্ষার অবসান! এইদিনেই ঝমঝমিয়ে বৃষ্টি নামবে বাংলার মাটিতে

Share this article
click me!