পঞ্চভূত বা পাঁচটি উপাদান আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। হিন্দুদের জন্য এই পাঁচটি উপাদান মহাবিশ্বকে অন্তর্ভুক্ত করেছিল। পুরো মহাবিশ্ব এই পাঁচটি উপাদান দিয়ে যেমন তৈরি এবং আমাদের দেহও ঠিক তাই। বাস্তু আমাদের ভারসাম্য এবং সম্প্রীতিতে থাকতে শেখায়। এই পাঁচটি উপাদানের প্রত্যেকটিই প্রাকৃতিক শক্তির সঙ্গে সম্পর্কিত। তাই আকাশ (মহাকাশ), বায়ু (বায়ু), অগ্নি (আগুন), জল (জল) এবং ভূমি (পৃথিবী) এই পাঁচটি উপাদানই অর্থ, বৃদ্ধি এবং সাফল্য নিয়ে আসতে কীভাবে সহায়তা করতে পারে তা জেনে নেওয়া যাক।

আরও পড়ুন, 'সন্তানের দুধ কেনার টাকা নেই-খুব কষ্টে আছি আমরা', মাসিক বেতন দেওয়ার অনুরোধ জানাল বিগবাজারের এক স্টাফ

 

১) আকাশ হল সর্বজনীন। এটি সরাসরি মুন সাইনকে প্রভাবিত করে। প্রত্য়েকে এটি দ্বারা প্রভাবিত হয় বা আকাশের স্থানীয়দের জীবনের সাফল্যের জন্য এই উপাদান অনুযায়ী তাদের পেশা বেছে নেওয়া উচিত।

২) বায়ু মূলত  মিথুন, তুলা এবং কুম্ভ রাশির মুন সাইনকে প্রভাবিত করে। এটি বৌদ্ধিকতার সাথে সম্পর্কিত তাই বায়ু দ্বারা প্রভাবিত লোকেরা ভাল জ্যোতিষ, উপদেষ্টা, আইনজীবী, লেখক, বিজ্ঞানী এবং হিসাব-রক্ষক হতে পারেন।

৩) আগুন প্রভাব ফেলে মূলত মেষ, লিও এবং ধনু রাশির মুন সাইনগুলিতে। অগ্নি উপাদান দ্বারা প্রভাবিত ব্যক্তি প্রকৌশল, রাজনীতিতে সাফল্য পেতে পারেন বা সার্জন বা সামাজিক কর্মী হতে পারেন।

৪) জলের উপাদান ক্যান্সার, বৃশ্চিক এবং মীন রাশির  মুন সাইনের সঙ্গে সম্পর্কিত। এই উপাদানটির ব্যক্তিরা বস্তুগত বস্তুর বাইরে থাকে এবং মানসিক স্তরে চিন্তা করে। এই সাইন এর লোকেরা ভাল চিন্তাবিদ, নাবিক এবং শিপিং ব্যবসা তাদের জন্য ভাল বিকল্পও হতে পারে।

৫) পৃথিবী স্থিতিশীলতার প্রতিনিধিত্ব করে।  পৃথিবী দ্বারা প্রভাবিত  মুন সাইনগুলি হলেন টরাস, ভার্গো এবং ক্য়ার্প্রিকন। এই উপাদানটির লোকেরা তাদের পেশা প্রশাসন, নাগরিক পরিষেবা এবং কৃষি হিসাবে বেছে নিতে পারেন।

পঞ্চভূত কেবল আমাদের দেহ ও আত্মাকেই প্রভাবিত করে না এটি আমাদের জীবনের ব্য়াপ্তি বাড়িয়ে দেয়। বিভিন্নভাবে আমাদের সহায়তা করে। তাই এই পাঁচটি উপাদানই অর্থ, বৃদ্ধি এবং সাফল্য আকর্ষণ করতে সক্ষম।

আরও পড়ুন, রবীন্দ্র জয়ন্তীতে রবীন্দ্র সঙ্গীতের সঙ্গে চালাতে হবে মুখ্যমন্ত্রীর লেখা গান, নির্দেশ রাজ্য়ের

 

 

 

রাজ্য়ে করোনা আক্রান্তের অর্ধেকের বেশি কলকাতার,৭০০ থেকে একদিনে ৭৫৪

করোনার থাবায় বন্ধ বাঘাযতীনের এক নার্সিংহোম, স্যানিটাইজেশনে বাঘাযতীন হাসপাতাল

করোনা উপসর্গ সহ মিজোরামের বাসিন্দার মৃত্য়ু হল কলকাতায়, ক্যানসারের জন্য় তিনি ছিলেন চিকিৎসাধীন

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর