রবীন্দ্র জয়ন্তীতে রবীন্দ্র সঙ্গীতের সঙ্গেই চালাতে হবে করোনা সচেতনতা নিয়ে মুখ্যমন্ত্রীর লেখা গান। এই মর্মে কলকাতা পুলিশ-সহ সব জেলার পুলিশ সুপার এবং থানাগুলিকে নির্দেশ পাঠালেন রাজ্যের এডিজি আইনশৃঙ্খলা জ্ঞানভান সিংহ।

আরও পড়ুন, 'সন্তানের দুধ কেনার টাকা নেই-খুব কষ্টে আছি আমরা', মাসিক বেতন দেওয়ার অনুরোধ জানাল বিগবাজারের এক স্টাফ


 বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার সকাল ৯টা থেকে ১১:৩০ টার মধ্যে কবি প্রণাম অনুষ্ঠান করতে হবে। শহরের গুরুত্বপূর্ণ জায়গায় বা বড় হাউসিং কমপ্লেক্সের সামনে রবীন্দ্রনাথের কাট আউট লাগিয়ে অনুষ্ঠান করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সমস্ত অনুষ্ঠান করতে হবে সামাজিক দূরত্ব মেনে। করোনা পরিস্থিতিতে এবার লকডাউনের জেরে রাজ্য সরকার রবীন্দ্র জয়ন্তী পালনে আড়ম্বরের কিছুটা পরিমাণে কমিয়ে আনা হবে । এছাড়াও অযথা রাস্তায় জমায়েত এই দিনে করা যাবে না বলেও রাজ্য সরকারের তরফে নির্দেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গ, সঙ্গে আগামী ৪৮ ঘণ্টায় কালবৈশাখীর পূর্বাভাস

 

 অপরদিকে, রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে , ৮ মে বিকেল ৪ টে নাগাদ ক্যাথিড্রাল রোড এলাকায় রবীন্দ্রজয়ন্তী পালন করবে রাজ্য় সরকার। সূত্রের খবর, সেখানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্য়োপাধ্য়ায়। সতর্কতামূলক হিসেবে একাধিক কড়া বার্তা দিয়েছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।  রবীন্দ্রজয়ন্তী ঘিরে যেনও বেশি জমায়েত না হয় , তার আবেদন জানিয়েছে রাজ্য সরকার। অনুষ্ঠানের জন্য কোনও মঞ্চ বাঁধা হবে না। মুখ্যমন্ত্রী কেবল রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে মাল্যদান করবেন।  

 

 

করোনার থাবা এবার যাদবপুরের কেপিসি মেডিকেলে, উপসর্গ মিলল প্রসূতি বিভাগের ৩ রোগীর শরীরে

রাজ্য়ে করোনা আক্রান্তের অর্ধেকের বেশি কলকাতার,৭০০ থেকে একদিনে ৭৫৪

করোনার থাবায় বন্ধ বাঘাযতীনের এক নার্সিংহোম, স্যানিটাইজেশনে বাঘাযতীন হাসপাতাল

করোনা উপসর্গ সহ মিজোরামের বাসিন্দার মৃত্য়ু হল কলকাতায়, ক্যানসারের জন্য় তিনি ছিলেন চিকিৎসাধীন

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর