'রাত ৯টায় ঠিক ৯ মিনিটের জন্য বাড়ির সব আলো নিভিয়ে প্রদীপ, মোমবাতি বা টর্চ জ্বালান।' প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে সোশ্য়াল মিডিয়ায়  একটি ভিডিও বার্তায় জনগণের কাছে আবেদন জানালেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।  ঋতুপর্ণার এই বার্তাকে স্বাগত জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য তথা চলচ্চিত্র জগতে তাঁর অন্যতম সহকর্মী বাবুল সুপ্রিয়।

আরও পড়ুন, করোনা মোকাবিলায় বিপুল খরচ, নতুন নিয়োগ বন্ধের সিদ্ধান্ত রাজ্যের
 

প্রসঙ্গত, করোনা রুখতে লডকডাউনে  মনোবল বৃদ্ধিতে দেশবাসীকে সম্মিলিত করতে এক বিশেষ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৫ এপ্রিল অর্থাৎ রবিবার গোটা দেশবাসীর কাছ থেকে ৯ মিনিট চেয়ে নিয়েছেন। রাত ৯টায় ঠিক ৯ মিনিটের জন্য ঘরের সমস্ত আলো নিভিয়ে নিজের বাড়ির বারান্দায় বা ছাদে এসে প্রদীপ, মোমবাতি অথবা টর্চের আলো জ্বালানোর নিদান দিয়েছেন। অপরদিকে ঋতুপর্ণা এখন দেশের বাইরে। তিনি রয়েছেন সিঙ্গাপুরে। সেখানকার সরকারও  করোনা রুখতে লকডাউন ঘোষণা করেছে। তবে  সিঙ্গাপুর থেকেও দেশের পরিস্থিতির খোঁজখবর সারাক্ষণই রাখছেন অভিনেত্রী।  আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সেই ডাকে সাড়া দিয়ে  জনগণকে জ্বালিয়ে প্রদীপ কিংবা মোমবাতি এক হওয়ার কথা জানিয়েছেন দেশের অন্য়তম অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

 

 

আরও পড়ুন, 'জনসংখ্য়ার অনুপাতে করোনা আক্রান্তের সংখ্য়া অনেক কম', অভয় বার্তা দিলেন চিকিৎসক কুনাল সরকার

 অপরদিকে, ঋতুপর্ণা সেনগুপ্তর এই বার্তাকে স্বাগত জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি বলেন, 'মোমবাতি বা প্রদীপ জ্বালানোর কথাটা প্রধানমন্ত্রী তো শুধু বিজেপি সমর্থকদের উদ্দেশে বলেননি। তিনি  দেশবাসীকে বলেছেন।  ঐক্যবদ্ধ হয়ে ওঠার জন্য বলেছেন। তাই ঋতুপর্ণা সেনগুপ্তর ভিডিয়োকে স্বাগত জানাচ্ছি।'

 

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ