রাণু মণ্ডল এখন এক কথায় স্টার। প্রতিদিন খবরের শিরোনামে তাঁর কাহিনি। পথে-ঘাটে ব্যস্ততার মাঝে একদিন ভিক্ষা চাওয়ার বিনিময়ে গান শোনাতেন, এখন তাঁর খবর মানুষের মুখে- মুখে। কেউ তো আবার রাণুর গান ফোনেও বন্দি করে ফেলেছেন। কারোর আবার শুধু গান শুনে শান্তি নেই, মোবাইলবন্দি করে নিয়েছেন রাণু-র গান গাওয়ার ভিডিও। রানাঘাটের রাণু যে সবকিছু হারিয়ে হতদরিদ্র অবস্থায় পড়েছিল তাঁর কাছে এই এক মাস যেন এখন আলাদীনের আশ্চর্য প্রদীপের মতো। 

১) রাণুর গান ভাইরালঃ
প্রতিদিনের মতন সেদিনও রাণু বাড়ি থেকে বেড়িয়ে ছিলেন দুপয়সা রোজগারের জন্য। কিন্তু সোশ্যাল মিডিয়া যে সেদিন তাঁর এভাবে ভাগ্য বদলে দেবে ভাবতে পারেননি রাণু। লতার গলায় গান গাইছিলেন আনমনে। এমনই অবস্থায় তা ভাইরাল হল নেট দুনিয়ায়। 

বিস্তারিতঃ স্টেশনের ভিখারিনীর গাওয়া গান ভাইরাল! রানাঘাটের রানু রাতারাতি জনপ্রিয়

২) রাণু পেলেন পরিচয় পত্রঃ
কখনও ভাবেননি যে তাঁর হারানো পরিচয়পত্র আবারও দরকার পড়তে পারে। তাই যত্ন করে তোলা ছিল না। কিন্তু গান শুনে ডাক এল বলিউড থেকে। সে কীভাবে যাবে! সাহায্যের হাত বাড়িয়ে দিলেন রানাঘাট ২ নম্বর সমষ্টি উন্নয়ন আধিকারিক। ১৪ই অগাস্ট হাতে পরিচয় পত্র পেলেন রাণু মণ্ডল। 

বিস্তারিতঃ মুম্বই থেকে আসছে ডাক! হারিয়ে যাওয়া পরিচয় ফিরে পেলেন রানু

৩) দূর্গা পুজোর থিমের গানের প্রস্তাবঃ
প্রশংসীত হয়েছিলেন সকলের কাছেই। কিন্তু স্বপ্ন যে সত্যি হবে ভাবেননি কোনও দিন। প্রথম গানের রেকর্ডিংও সারলেন রাণু। এবার দূর্গা পুজোর থিম সং-এ নজর কাড়বেন তিনি। সম্প্রতিই সেই প্রস্তাবও পেয়েছিলেন তিনি। তা গ্রহণ করার পরই পার্কস্ট্রিটে সারলেন রেকর্ডিং। অর্জুন পুরের আমরা সবাই ক্লাবের হয়ে গান বেঁধেছিলেন তিনিই।  

বিস্তারিতঃ স্টেশন চত্বর থেকে দূর্গা পুজোর থিম সং, মুম্বইয়ে ডাক, রাতারাতি বদলে গেল রাণুর জীবন

৪) রাণুর বলিউড সফরঃ
হিমেশ রেশমিয়া ডেকে পাঠালেন রাণুকে। তাঁকে দিয়ে তেরি মেরি গানও গাওয়ালেন। যা শোনা মাত্রই দেশ জুড়ে নাম ছড়িয়ে গেল রাণু মণ্ডলের। এক কথায় সকলেই প্রশংসা করলেন। পাল্টে গেল সাজ, পোশাক। মেয়েরাও ফিরে এসেছিল মায়ের কাছে। রাণু মণ্ডল যেন বাস্তবেই পেলেন লটারি। 

বিস্তারিতঃ স্টেশন চত্বর থেকে বলিউড! রাণু-র জীবনে নতুন অধ্যায়, গান গাওয়ালেন হিমেশ রেশমিয়া

৫) বিমান বন্দরে রাণুর সেলফিঃ
মুম্বই থেকে ফেরার পথেই বিমান বন্দরে ভিড় জমালেন রাণুর ভক্তরা। চাইলেন একটামাত্র সেলফি। দেখে হতবাক হয়ে দাঁড়িয়ে ছিলেন রাণু। গানটি গেয়েও শোনালেন সবাইকে। এদিন যেন রাণুই ছিলেন সকলের নজরের কেন্দ্রবিন্দুতে।

বিস্তারিতঃ সেলফি তোলার আব্দার, বিমানবন্দরে নামতেই রাণু যেন সেলিব্রিটি

৬) ২ টাকা নয়, গান গেয়ে কত পেলেন রাণুঃ
একদিন গান গেয়ে রাণু পেতেন দু তিন টাকা। আজ সেই অঙ্কের পেছনে বশে গেল বেশ কয়েকটি শূণ্য। একটা গান গেয়ে রাণু পেলেন মোটের ওপর ছয় থেকে সাত লক্ষ্য টাকা। শুধু তাই নয় সারেগামাপা দিল একটি ক্যানভেরাও।

বিস্তারিতঃ সিরিয়ালের নয়, বাস্তবের রাণু গান গেয়ে কত টাকা পেল জানলে চমকে যাবেন সকলে

৭) ৫৫ লক্ষ টাকার বাড়িঃ
সলমন খান রাণুকে উপহার দিয়ে বসলেন একটা আস্ত বাড়ি। যার দাম ৫৫ লক্ষ টাকা। খবর প্রকাশ্যে আসা মাত্রই তা ভাইরাল হয়ে যায়। যে মানুষটা এক সময় দুবেলা কী খাবে জানতেন না, তাঁর ভাগ্যে আজ বিলাস বহুল বাড়ি। 

বিস্তারিতঃ প্রাপ্তির তালিকায় এবার ৫৫ লক্ষের বাড়ি! রাণু মন্ডলের গানে মুগ্ধ সলমন খান, দিলেন উপহার

৮) সম্ভাব্য দাবাং ছবিতে গানঃ
বি টাউনে কান পাতলেই শোনা যাচ্ছে এখন একটাই খবর। দাবাং থ্রী ছবিতে রাণুকে দিয়ে গান গাওয়াতে পারেন সলমন খান। টিমকে শোনালেন সেই গান। প্রকাশ্যে এসেছে সেই খবরও। কিন্তু তা কতটা বাস্তব সে বিষয় খোলসা করে কিছুই জানাননি ভাইজান।

৯) সোশ্যাল মিডিয়া রাণুময়ঃ
সোশ্যাল মিডিয়া এখন এক কথায় রাণুময়। কেবল তাঁরই গান মাঝে মধ্যে উঠে আসছে সোশ্যাল মিডিয়ার পাতায়। শেয়ার হচ্ছে হাজার হাজার। সেই গান শুনে মুখে মুখে ছড়াচ্ছে রানাঘাটের নামও। সম্প্রতি নিজের ফেসবুক পেজও তৈরি করলেন রাণু।

১০) রাণুর মিমি ঘিরে বিতর্কঃ
সম্প্রতি ওড়িয়া জনপ্রিয় অভিনেতা প্রকাশ সতপতির এমনই একটি মিম ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। মিম ভিডিয়োতে দেখা যাচ্ছে, হলুদ শাড়ি পরে রাণুর গানে লিপ সিঙ্ক করছেন সতপতি। পাশে দাঁড়িয়ে হিমেশ রেশমিয়াকে কেউ নকল করছেন। সোশ্যাল মিডিয়ায় সতপতির এই ভিডিও ভাইরাল হতেই ক্ষোভ প্রকাশ করেন বহু নেটিজেনরা। অনেকেই বলতে থাকেন, রাস্তা থেকে উঠে এসেছে বলে শিল্পীকে হেয়ো করা হচ্ছে। নিজে একজন শিল্পী হয়ে কী করে এই কাজ করেন সতপতি। একধাপ এগিয়ে সতপতির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন এক ব্য়ক্তি। শেষে বাধ্য় হয়ে মিমের জন্য ক্ষমা চান অভিনেতা।

বিস্তারিতঃ রাণুর নকল করে বিতর্কে অভিনেতা, থানায় অভিযোগ হতেই চাইলেন ক্ষমা